বাংলা নিউজ > ছবিঘর > শ্রীলঙ্কা সফরের জন্য অপ্রত্যাশিত ভাবে সুযোগ পেলেন কারা? দেখে নিন এক নজরে

শ্রীলঙ্কা সফরের জন্য অপ্রত্যাশিত ভাবে সুযোগ পেলেন কারা? দেখে নিন এক নজরে

  • মূলত আইপিএলে ভাল পারফরম্যান্স করার সুবাদেই শ্রীলঙ্কার সফরের জন্য কিছুটা অপ্রত্যাশিত ভাবেই দলে জায়গা করে নিয়েছেন চেতন শাকারিয়া, দেবদূত পাড্ডিকাল, নীতিশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম এবং রুতুরাজ গায়কোয়াড়। 
এই বছর আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে অভিষেক হয় চেতন শাকারিয়ার। অভিষেক ম্যাচেই ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নিয়ে সকলের নজর কাড়েন তিনি। তিন উইকেটের মধ্যে ছিল লোকেশ রাহুল এবং ময়াঙ্ক আগরওয়ালের মতো গুরুত্বপূর্ণ উইকেটও। আইপিএল স্থগিত হওয়ার আগে পর্যন্ত মোট ৭ ম্যাচে ৭টি উইকেট নিয়েছেন শাকারিয়া। আইপিএলের আগে তাঁর ভাই আত্মহত্যা করেন। সেই যন্ত্রণা নিয়েই মাঠে নেমে নিজের সেরাটা নিংড়ে দেন। আইপিএল স্থগিত হওয়ার পর আবার করোনায় আক্রান্ত হয়ে মারা যান চেতন শাকারিয়ার বাবা।
1/5এই বছর আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে অভিষেক হয় চেতন শাকারিয়ার। অভিষেক ম্যাচেই ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নিয়ে সকলের নজর কাড়েন তিনি। তিন উইকেটের মধ্যে ছিল লোকেশ রাহুল এবং ময়াঙ্ক আগরওয়ালের মতো গুরুত্বপূর্ণ উইকেটও। আইপিএল স্থগিত হওয়ার আগে পর্যন্ত মোট ৭ ম্যাচে ৭টি উইকেট নিয়েছেন শাকারিয়া। আইপিএলের আগে তাঁর ভাই আত্মহত্যা করেন। সেই যন্ত্রণা নিয়েই মাঠে নেমে নিজের সেরাটা নিংড়ে দেন। আইপিএল স্থগিত হওয়ার পর আবার করোনায় আক্রান্ত হয়ে মারা যান চেতন শাকারিয়ার বাবা।
আইপিএলে ভাল পারফরম্যান্স করার সুবাদেই জাতীয় দলে ডাক পেয়েছেন দেবদূত পাড্ডিকাল। গত বছর প্রথম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আইপিএলে অভিষেক হয় পাড্ডিকালের। আইপিএলে মোট ২১ ম্যাচে তিনি ৬৬৮ রান করে ফেলেছেন। এই বছর একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। আইপিএল স্থগিত হওয়ার আগে পর্যন্ত ৬ ম্যাচে তাঁর সংগ্রহ ১৯৫ রান। 
2/5আইপিএলে ভাল পারফরম্যান্স করার সুবাদেই জাতীয় দলে ডাক পেয়েছেন দেবদূত পাড্ডিকাল। গত বছর প্রথম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আইপিএলে অভিষেক হয় পাড্ডিকালের। আইপিএলে মোট ২১ ম্যাচে তিনি ৬৬৮ রান করে ফেলেছেন। এই বছর একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। আইপিএল স্থগিত হওয়ার আগে পর্যন্ত ৬ ম্যাচে তাঁর সংগ্রহ ১৯৫ রান। 
এই বছর কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে নীতিশ রানা পারফরম্যান্স বেশ নজর কাড়া। ৭ ম্যাচে ২০১ রান করে ফেলেছেন তিনি। এই মুহূর্তে কলকাতার অন্যতম প্রধান ব্যাটসম্যান নীতিশই। তাঁর পারফরম্যান্সই তাঁকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছে। 
3/5এই বছর কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে নীতিশ রানা পারফরম্যান্স বেশ নজর কাড়া। ৭ ম্যাচে ২০১ রান করে ফেলেছেন তিনি। এই মুহূর্তে কলকাতার অন্যতম প্রধান ব্যাটসম্যান নীতিশই। তাঁর পারফরম্যান্সই তাঁকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছে। 
৯ কোটি টাকা দিয়ে এই বছর কৃষ্ণাপ্পা গৌতমকে কিনেছে চেন্নাই সুপার কিংস। তিনি মূলত স্পিনার অলরাউন্ডার। তাঁর বল খেলতে বেশ সমস্যায় পড়েন ব্যাটসম্যানরা। ২০১৮ সাল থেকে আইপিএল খেলছেন। মোট ২৪ ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন তিনি। আইপিএলে ভাল পারফরম্যান্সের কারণেই ৩২ বছরের কৃষ্ণাপ্পা জায়গা করে নিয়েছেন জাতীয় দলে।
4/5৯ কোটি টাকা দিয়ে এই বছর কৃষ্ণাপ্পা গৌতমকে কিনেছে চেন্নাই সুপার কিংস। তিনি মূলত স্পিনার অলরাউন্ডার। তাঁর বল খেলতে বেশ সমস্যায় পড়েন ব্যাটসম্যানরা। ২০১৮ সাল থেকে আইপিএল খেলছেন। মোট ২৪ ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন তিনি। আইপিএলে ভাল পারফরম্যান্সের কারণেই ৩২ বছরের কৃষ্ণাপ্পা জায়গা করে নিয়েছেন জাতীয় দলে।
আইপিএলেই নজর কেড়েছিলেন। আর সেই সুবাদেই জাতীয় দলের দরজা তাঁর জন্য খুলে গিয়েছে। এই বছর ৭টি ম্যাচ খেলে ১৯৬ রান করে ফেলেছেন রুতুরাজ গায়কোয়াড়। গত বছর আইপিএলে ৬ ম্যাচ খেলে ২০৪ রান করেছিলেন।
5/5আইপিএলেই নজর কেড়েছিলেন। আর সেই সুবাদেই জাতীয় দলের দরজা তাঁর জন্য খুলে গিয়েছে। এই বছর ৭টি ম্যাচ খেলে ১৯৬ রান করে ফেলেছেন রুতুরাজ গায়কোয়াড়। গত বছর আইপিএলে ৬ ম্যাচ খেলে ২০৪ রান করেছিলেন।
অন্য গ্যালারিগুলি