বাংলা নিউজ > ছবিঘর > Added pay for central govt employees- রশিদ ছাড়াই সন্তানের পড়াশোনার জন্য ৪,৫০০ টাকা করে পাবেন সরকারি কর্মীরা

Added pay for central govt employees- রশিদ ছাড়াই সন্তানের পড়াশোনার জন্য ৪,৫০০ টাকা করে পাবেন সরকারি কর্মীরা

  • বর্তমান করোনা পরিস্থিতিতে এই ভাতার ক্লেইম করতে সমস্যা হচ্ছিল বলে অভিযোগ করেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।
করোনা পরিস্থিতির কারণে চাইল্ড এডুকেশন অ্যালাওয়েন্স (CEA) ক্লেইমে আরও সুবিধা দেওয়ার ঘোষণা করল কেন্দ্র। ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5করোনা পরিস্থিতির কারণে চাইল্ড এডুকেশন অ্যালাওয়েন্স (CEA) ক্লেইমে আরও সুবিধা দেওয়ার ঘোষণা করল কেন্দ্র। ফাইল ছবি : পিটিআই (PTI)
সন্তানের রেজাল্ট বা ফি-র রশিদ জমা দিয়ে এই অ্যালাওয়েন্স ক্লেইম করতে হয় কেন্দ্রীয় সরকারি কর্মীদের। তবে বর্তমান করোনা পরিস্থিতিতে এই ভাতার ক্লেইম করতে সমস্যা হচ্ছিল বলে অভিযোগ করেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (Hindustan Times)
2/5সন্তানের রেজাল্ট বা ফি-র রশিদ জমা দিয়ে এই অ্যালাওয়েন্স ক্লেইম করতে হয় কেন্দ্রীয় সরকারি কর্মীদের। তবে বর্তমান করোনা পরিস্থিতিতে এই ভাতার ক্লেইম করতে সমস্যা হচ্ছিল বলে অভিযোগ করেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (Hindustan Times)
অনেক সরকারি কর্মী জানান, বর্তমানে অনলাইন পড়াশোনা হওয়ায় অনেক সময়ে রেজাল্টের এসএমএস বা ই-মেল পাওয়া যাচ্ছে না স্কুল থেকে। ফি-ও অনলাইন দেওয়া হচ্ছে। সেই কারণে এখন অনলাইনেই রশিদ ছাড়াই এডুকেশন ভাতার ক্লেইম করতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। ফাইল ছবি : পিটিআই (PTI)
3/5অনেক সরকারি কর্মী জানান, বর্তমানে অনলাইন পড়াশোনা হওয়ায় অনেক সময়ে রেজাল্টের এসএমএস বা ই-মেল পাওয়া যাচ্ছে না স্কুল থেকে। ফি-ও অনলাইন দেওয়া হচ্ছে। সেই কারণে এখন অনলাইনেই রশিদ ছাড়াই এডুকেশন ভাতার ক্লেইম করতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। ফাইল ছবি : পিটিআই (PTI)
সন্তানের রেজাল্ট বা ফি পেমেন্টের ই-মেল বা এসএমএস-এর প্রিন্ট আউটের মাধ্যমেই এই ভাতা ক্লেইম করতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। ২০২০ ও ২০২১ সালের শিক্ষাবর্ষের পড়ুয়া সন্তানদের ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
4/5সন্তানের রেজাল্ট বা ফি পেমেন্টের ই-মেল বা এসএমএস-এর প্রিন্ট আউটের মাধ্যমেই এই ভাতা ক্লেইম করতে পারবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। ২০২০ ও ২০২১ সালের শিক্ষাবর্ষের পড়ুয়া সন্তানদের ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
কেন্দ্রীয় সরকারি কর্মীদের সন্তানের শিক্ষার খরচ বাবদ মাসে ২২৫০ টাকা করে দেওয়া হয়। সর্বাধিক ২টি সন্তানের জন্য এই ভাতা মেলে। দুটি সন্তানের ক্ষেত্রে ৪৫০০ টাকা ভাতা দেওয়া হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5কেন্দ্রীয় সরকারি কর্মীদের সন্তানের শিক্ষার খরচ বাবদ মাসে ২২৫০ টাকা করে দেওয়া হয়। সর্বাধিক ২টি সন্তানের জন্য এই ভাতা মেলে। দুটি সন্তানের ক্ষেত্রে ৪৫০০ টাকা ভাতা দেওয়া হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি