বাংলা নিউজ > ছবিঘর > Aadhaar Card Update: আরও সহজে আধার কার্ড সংক্রান্ত যে কোনও কাজ করতে পারবেন, কীভাবে জেনে নিন?

Aadhaar Card Update: আরও সহজে আধার কার্ড সংক্রান্ত যে কোনও কাজ করতে পারবেন, কীভাবে জেনে নিন?

  • রাজ্যর বিভিন্ন প্রান্তে খোলা হবে আরও বেশি আধার সেবা কেন্দ্র।
কারও নতুন আধার কার্ড চাই। কারও আবার প্রয়োজন সংশোধন। কিন্তু সেই কাজের জন্য যেতে হয় অনেক দূরের আধার সেবা কেন্দ্রে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
1/5কারও নতুন আধার কার্ড চাই। কারও আবার প্রয়োজন সংশোধন। কিন্তু সেই কাজের জন্য যেতে হয় অনেক দূরের আধার সেবা কেন্দ্রে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
সে বিষয়টাই লক্ষ্য করেছে আধার কর্তৃপক্ষ (UIDAI)। রাজ্যর বিভিন্ন প্রান্তে খোলা হবে আরও বেশি সংখ্যক আধার সেবা কেন্দ্র। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস) (HT Photo)
2/5সে বিষয়টাই লক্ষ্য করেছে আধার কর্তৃপক্ষ (UIDAI)। রাজ্যর বিভিন্ন প্রান্তে খোলা হবে আরও বেশি সংখ্যক আধার সেবা কেন্দ্র। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস) (HT Photo)
এই আধার সেবা কেন্দ্রে দিনে গড়ে ৫০০ জনকে পরিষেবা দেওয়া হবে। নতুন নাম তোলা, ডেমোগ্রাফিক (নাম, ঠিকানা, জন্ম তারিখ ইত্যাদি) বা বায়োমেট্রিক (ছবি, আঙুল এবং চোখের মণির ছাপ) তথ্য সংশোধন-সহ সমস্ত কাজ হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT Photo)
3/5এই আধার সেবা কেন্দ্রে দিনে গড়ে ৫০০ জনকে পরিষেবা দেওয়া হবে। নতুন নাম তোলা, ডেমোগ্রাফিক (নাম, ঠিকানা, জন্ম তারিখ ইত্যাদি) বা বায়োমেট্রিক (ছবি, আঙুল এবং চোখের মণির ছাপ) তথ্য সংশোধন-সহ সমস্ত কাজ হবে। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT Photo)
বহরমপুর, কোচবিহার ও আসানসোলে ইতিমধ্যে স্থান নির্বাচন হয়ে গিয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যেই বেশ কিছু চালুও হয়ে যেতে পারে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
4/5বহরমপুর, কোচবিহার ও আসানসোলে ইতিমধ্যে স্থান নির্বাচন হয়ে গিয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যেই বেশ কিছু চালুও হয়ে যেতে পারে। প্রতীকী ছবি : পিটিআই (PTI)
বর্তমানে বিএসএনএল, পোস্ট অফিস এবং বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখাতে আধার কার্ড সংক্রান্ত বিভিন্ন পরিষেবা মেলে। কিন্তু সেখানে অন্যান্য কাজের চাপ থাকায় পরিসর কম। শুধুমাত্র আধারের জন্য আলাদা কেন্দ্র হলে তাতে আরও দ্রুত ও বেশি পরিষেবা দেওয়া যাবে। ছবি : হিন্দুস্তান টাইমস (HT Photo)
5/5বর্তমানে বিএসএনএল, পোস্ট অফিস এবং বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখাতে আধার কার্ড সংক্রান্ত বিভিন্ন পরিষেবা মেলে। কিন্তু সেখানে অন্যান্য কাজের চাপ থাকায় পরিসর কম। শুধুমাত্র আধারের জন্য আলাদা কেন্দ্র হলে তাতে আরও দ্রুত ও বেশি পরিষেবা দেওয়া যাবে। ছবি : হিন্দুস্তান টাইমস (HT Photo)
অন্য গ্যালারিগুলি