বাংলা নিউজ > ছবিঘর > কলকাতার কাশ্মিরী বন্ধুর বাড়িতে ইদের দাওয়াত, ইদি হিসাবে ভাস্বর পেলেন পাঠান স্যুট

কলকাতার কাশ্মিরী বন্ধুর বাড়িতে ইদের দাওয়াত, ইদি হিসাবে ভাস্বর পেলেন পাঠান স্যুট

  • ইদের দিন বন্ধুর বাড়িতে কব্জি ডুবিযে খাওয়ার পাশাপাশি, তাঁকে দুর্গাপুজোর আমন্ত্রণটাও জানিযে এসেছেন অভিনেতা।
রমজান মাসেই রোজা রাখবার কথা প্রকাশ্যে জানিয়েছিলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। জানিয়েছিলেন সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতেই এই প্রচেষ্টা। জানা গিয়েছে, মোট পাঁচদিন রোজা রেখেছিলেন ভাস্বর, আর হাতেনাতে ফলও ফেলেন। জীবনে প্রথমবার ইদের দাওয়াত পেলেন অভিনেতা। 
1/5রমজান মাসেই রোজা রাখবার কথা প্রকাশ্যে জানিয়েছিলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। জানিয়েছিলেন সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতেই এই প্রচেষ্টা। জানা গিয়েছে, মোট পাঁচদিন রোজা রেখেছিলেন ভাস্বর, আর হাতেনাতে ফলও ফেলেন। জীবনে প্রথমবার ইদের দাওয়াত পেলেন অভিনেতা। 
কলকাতায় ভাস্বরের এক কাশ্মীরি বন্ধু থাকেন, মুসাদ্দিক আহমেদ খান। তাঁর বাড়িতেই ইদের দিন আমন্ত্রণ ছিল অভিনেতার, সেখানেই খাওয়া-দাওয়া সারলেন। করোনার জেরে মন খারাপ সকলের, দু-দিন আগেই অতিমারীর কবলে পরে মৃত্যু হয়েছে অভিনেতার এক আত্মীয়র। সেই শোক সামলে কাছের মানুষদের সঙ্গে কিছুটা সময় কাটালেন ভাস্বর। 
2/5কলকাতায় ভাস্বরের এক কাশ্মীরি বন্ধু থাকেন, মুসাদ্দিক আহমেদ খান। তাঁর বাড়িতেই ইদের দিন আমন্ত্রণ ছিল অভিনেতার, সেখানেই খাওয়া-দাওয়া সারলেন। করোনার জেরে মন খারাপ সকলের, দু-দিন আগেই অতিমারীর কবলে পরে মৃত্যু হয়েছে অভিনেতার এক আত্মীয়র। সেই শোক সামলে কাছের মানুষদের সঙ্গে কিছুটা সময় কাটালেন ভাস্বর। 
ইদ উপলক্ষ্যে বন্ধুর সঙ্গে উপহার বিনিময়ও সেরেছেন অভিনেতা। ইদি হিসাবে মুসাদ্দিক ভাস্বরকে দিয়েছেন একটি পাঠান স্যুট আরছ আতর। সেই পোশাকেই ইদের দিন সাজলেন অভিনেতা। পালটা উপহার হিসাবে বন্ধুকে কুর্তা উপহার দিয়েছেন তিনি।
3/5ইদ উপলক্ষ্যে বন্ধুর সঙ্গে উপহার বিনিময়ও সেরেছেন অভিনেতা। ইদি হিসাবে মুসাদ্দিক ভাস্বরকে দিয়েছেন একটি পাঠান স্যুট আরছ আতর। সেই পোশাকেই ইদের দিন সাজলেন অভিনেতা। পালটা উপহার হিসাবে বন্ধুকে কুর্তা উপহার দিয়েছেন তিনি।
বিরিয়ানি,, ফিরনি, সিমুই, পাতে সাজানো নানান ফল, মিঠাই, শরবত- ভাস্বরের জন্য ছিল ইদের এলাহি আয়োজন। করোনার জেরে একমাত্র , মুসাদ্দিকের পরিবার ও তাঁদের বিশেষ অতিথি মিলেই পালন করলেন ইদ। মাস্ক,স্যানিটাইজার সবই সঙ্গে নিয়ে গিয়েছিলেন ভাস্বর। 
4/5বিরিয়ানি,, ফিরনি, সিমুই, পাতে সাজানো নানান ফল, মিঠাই, শরবত- ভাস্বরের জন্য ছিল ইদের এলাহি আয়োজন। করোনার জেরে একমাত্র , মুসাদ্দিকের পরিবার ও তাঁদের বিশেষ অতিথি মিলেই পালন করলেন ইদ। মাস্ক,স্যানিটাইজার সবই সঙ্গে নিয়ে গিয়েছিলেন ভাস্বর। 
অক্ষয় তৃতীয়া ও ইদ একই দিনে উদযাপিত হল। সোশ্যাল মিডিয়ায় বন্ধুদের উদ্দেশে ভাস্বর লেখেন-'আজ অক্ষয় থাক সকল বন্ধন'। এদিন বন্ধুর বাড়িতে গিয়ে ইদের দাওয়াত খেয়েছেন তাই নয়, দুর্গাপুজোয় নিজের বাড়িতে বন্ধুকেও আমন্ত্রণ জানিয়ে এসেছেন তিনি। (ছবি সৌজন্যে-ফেসবুক)
5/5অক্ষয় তৃতীয়া ও ইদ একই দিনে উদযাপিত হল। সোশ্যাল মিডিয়ায় বন্ধুদের উদ্দেশে ভাস্বর লেখেন-'আজ অক্ষয় থাক সকল বন্ধন'। এদিন বন্ধুর বাড়িতে গিয়ে ইদের দাওয়াত খেয়েছেন তাই নয়, দুর্গাপুজোয় নিজের বাড়িতে বন্ধুকেও আমন্ত্রণ জানিয়ে এসেছেন তিনি। (ছবি সৌজন্যে-ফেসবুক)
অন্য গ্যালারিগুলি