বাংলা নিউজ > ছবিঘর > ‘একদিন আমরাও বয়স্ক হব..', দুয়ারে সরকার কর্মসূচির প্রচারে ভালোবাসা ছড়ালেন মিমি

‘একদিন আমরাও বয়স্ক হব..', দুয়ারে সরকার কর্মসূচির প্রচারে ভালোবাসা ছড়ালেন মিমি

  • ‘আপনার সাথে অন্যরা কীভাবে আচরণ করবে সেটা আপনার আচরণ‌ই বলে দেবে’, দুয়ার সরকার কর্মসূচির প্রচারে মানবিক মিমি। দিলেন ভালোবাসার বার্তা। 
তিনি যাদবপুরের ঘরের মেয়ে। তিনি যাদবপুরের সাংসদ। আপদে-বিপদে সবসময়ই এলাকাবাসীর পাশে দাঁড়ান মিমি চক্রবর্তী। আর বৃহস্পতিবার সাংসদ হাজির হয়েছিলেন পাটুলিতে রাজ্য সরকারের ‘দুয়ারে দুয়ারে সরকার’ কর্মসূচির প্রচারে। (ছবি-ফেসবুক) 
1/6তিনি যাদবপুরের ঘরের মেয়ে। তিনি যাদবপুরের সাংসদ। আপদে-বিপদে সবসময়ই এলাকাবাসীর পাশে দাঁড়ান মিমি চক্রবর্তী। আর বৃহস্পতিবার সাংসদ হাজির হয়েছিলেন পাটুলিতে রাজ্য সরকারের ‘দুয়ারে দুয়ারে সরকার’ কর্মসূচির প্রচারে। (ছবি-ফেসবুক) 
সেখানেই দেখা মিলল মানবিক মিমির।উপভোক্তার লাইনে স্থানীয় এলাকার এক বর্ষীয়ান মহিলাকে এদিন সাহায্য করতে এগিয়ে আসেন মিমি নিজে। (ছবি-ফেসবুক) 
2/6সেখানেই দেখা মিলল মানবিক মিমির।উপভোক্তার লাইনে স্থানীয় এলাকার এক বর্ষীয়ান মহিলাকে এদিন সাহায্য করতে এগিয়ে আসেন মিমি নিজে। (ছবি-ফেসবুক) 
ফেসবুক বার্তায় ভালোবাসা ছড়ানোর বার্তা দেন মিমি। লেখেন-- ‘আমরা বলে থাকি বয়স কেবল একটি সংখ্যা মাত্র, কিন্তু সেটি আসলে নয়। একদিন আমরাও বয়স্ক হব এবং একটি সাহায্যের হাতের আমাদের‌ও প্রয়োজন হবে, আপনার সাথে অন্যরা কীভাবে আচরণ করবে সেটা আপনার আচরণ‌ই বলে দেবে। তাই নিজের মতো করে ভালোবাসা ছড়িয়ে দিন’। (ছবি-ফেসবুক) 
3/6ফেসবুক বার্তায় ভালোবাসা ছড়ানোর বার্তা দেন মিমি। লেখেন-- ‘আমরা বলে থাকি বয়স কেবল একটি সংখ্যা মাত্র, কিন্তু সেটি আসলে নয়। একদিন আমরাও বয়স্ক হব এবং একটি সাহায্যের হাতের আমাদের‌ও প্রয়োজন হবে, আপনার সাথে অন্যরা কীভাবে আচরণ করবে সেটা আপনার আচরণ‌ই বলে দেবে। তাই নিজের মতো করে ভালোবাসা ছড়িয়ে দিন’। (ছবি-ফেসবুক) 
এদিন কলকাতা পৌরসভার ১১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের অভাব-অভিযোগ শুনলেন এই তারকা সাংসদ। (ছবি-ফেসবুক) 
4/6এদিন কলকাতা পৌরসভার ১১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের অভাব-অভিযোগ শুনলেন এই তারকা সাংসদ। (ছবি-ফেসবুক) 
দীর্ঘসময় ধরে এলাকার মহিলাদের সঙ্গে কথা বলে তাঁদের অসুবিধার কথা জানতে চান মিমি। করোনা পরিস্থিতিরও খোঁজখবর নেন। এদিন আকাশি রঙের ফর্ম্যাল শার্ট ও জিনসে পাওয়া গেল মিমিকে। মুখে মাস্ক ও চোখে রোদচশমা। (ছবি-ফেসবুক)
5/6দীর্ঘসময় ধরে এলাকার মহিলাদের সঙ্গে কথা বলে তাঁদের অসুবিধার কথা জানতে চান মিমি। করোনা পরিস্থিতিরও খোঁজখবর নেন। এদিন আকাশি রঙের ফর্ম্যাল শার্ট ও জিনসে পাওয়া গেল মিমিকে। মুখে মাস্ক ও চোখে রোদচশমা। (ছবি-ফেসবুক)
১ ডিসেম্বর থেকে রাজ্য জুড়ে চালু হয়েছে সরকারের নতুন প্রকল্প ‘দুয়ারে দুয়ারে সরকার’। এই প্রকল্প বা কর্মসূচির অধীনে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনবেন প্রশাসনের কর্মীরা। সঙ্গে কেউ কোনও সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হলে তাঁকে সেই প্রকল্পের আওতায় আনার প্রক্রিয়াও শুরু করবেন তাঁরা। ইতিমধ্যেই এই ব্যাপক সাড়া ফেলেছে এই কর্মসূচি। বৃহস্পতিবার সরেজমিনে পাটুলী অঞ্চলে এই প্রকল্পের কাজ কেমন চলছে তা দেখতে পৌঁছেছিলেন সাংসদ মিমি চক্রবর্তী। (ছবি-ফেসবুক) 
6/6১ ডিসেম্বর থেকে রাজ্য জুড়ে চালু হয়েছে সরকারের নতুন প্রকল্প ‘দুয়ারে দুয়ারে সরকার’। এই প্রকল্প বা কর্মসূচির অধীনে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনবেন প্রশাসনের কর্মীরা। সঙ্গে কেউ কোনও সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হলে তাঁকে সেই প্রকল্পের আওতায় আনার প্রক্রিয়াও শুরু করবেন তাঁরা। ইতিমধ্যেই এই ব্যাপক সাড়া ফেলেছে এই কর্মসূচি। বৃহস্পতিবার সরেজমিনে পাটুলী অঞ্চলে এই প্রকল্পের কাজ কেমন চলছে তা দেখতে পৌঁছেছিলেন সাংসদ মিমি চক্রবর্তী। (ছবি-ফেসবুক) 
অন্য গ্যালারিগুলি