বাংলা নিউজ > ছবিঘর > ‘কেশব মানে তো চুল, এমন নাম রাখলেন কেন?’, ছেলের নামের অর্থ বোঝালেন মধুবনী

‘কেশব মানে তো চুল, এমন নাম রাখলেন কেন?’, ছেলের নামের অর্থ বোঝালেন মধুবনী

  • 'শ্রী কৃষ্ণ কে সেটা আশা করি জানেন? যদি না জেনে থাকেন তাহলে গুগল করে নেবেন…', নেটিজেনের প্রশ্নের জবাব দিলেন মধুবনী। 
গত এপ্রিল মাসে পুত্র সন্তানের মা হয়েছেন অভিনেত্রী মধুবনী গোস্বামী। একরত্তি ছেলেকে আগলাতেই এখন ব্যস্ত ‘ভালোবাসা ডট কম’ খ্যাত এই নায়িকা। ছেলের জন্মের পর থেকে তাঁর ঝলক সামনে আনলেও মুখের ছবি প্রকাশ্যে আনেননি এতদিন। (ছবি-ইনস্টাগ্রাম) 
1/7গত এপ্রিল মাসে পুত্র সন্তানের মা হয়েছেন অভিনেত্রী মধুবনী গোস্বামী। একরত্তি ছেলেকে আগলাতেই এখন ব্যস্ত ‘ভালোবাসা ডট কম’ খ্যাত এই নায়িকা। ছেলের জন্মের পর থেকে তাঁর ঝলক সামনে আনলেও মুখের ছবি প্রকাশ্যে আনেননি এতদিন। (ছবি-ইনস্টাগ্রাম) 
গত ১লা সেপ্টেম্বর একরত্তি ছেলে কেশবের প্রথম ছবি প্রকাশ্যে এনে ভক্তদের আবদার মিটিয়েছেন ‘তোড়া’। মধুবনীর শেয়ার করা ভিডিয়োতে ক্যামেরার দিকে তাকিয়ে থাকতে দেখা গিয়েছিল একরত্তিকে। নাম ধরে ডাকার পর ক্যামেরার দিকেই তাকাচ্ছে সে। আর খিলখিল করে হেসে উঠছে। 
2/7গত ১লা সেপ্টেম্বর একরত্তি ছেলে কেশবের প্রথম ছবি প্রকাশ্যে এনে ভক্তদের আবদার মিটিয়েছেন ‘তোড়া’। মধুবনীর শেয়ার করা ভিডিয়োতে ক্যামেরার দিকে তাকিয়ে থাকতে দেখা গিয়েছিল একরত্তিকে। নাম ধরে ডাকার পর ক্যামেরার দিকেই তাকাচ্ছে সে। আর খিলখিল করে হেসে উঠছে। 
সেই ভিডিয়োতে পুচকে কেশবের একমাথা চুল সবথেকে বেশি নজড় কেড়েছিল নেটিজেনদের। মাম্মি মধুবনী তাঁর চুল স্পাইক করে স্টাইলিস বানিয়ে দিয়েছে। দুদিন আগেই ছেলের আরও একটি মিষ্টি ছবি ফেসবুকে পোস্ট করেন মধুবনী। সেই ছবির কমেন্ট বক্সে এক নেটিজেন বাঁকা প্রশ্ন করে বসেন অভিনেত্রীকে। 
3/7সেই ভিডিয়োতে পুচকে কেশবের একমাথা চুল সবথেকে বেশি নজড় কেড়েছিল নেটিজেনদের। মাম্মি মধুবনী তাঁর চুল স্পাইক করে স্টাইলিস বানিয়ে দিয়েছে। দুদিন আগেই ছেলের আরও একটি মিষ্টি ছবি ফেসবুকে পোস্ট করেন মধুবনী। সেই ছবির কমেন্ট বক্সে এক নেটিজেন বাঁকা প্রশ্ন করে বসেন অভিনেত্রীকে। 
এক নেটিজেন মধুবনীকে বলেন, ‘আচ্ছা বাবুর নাম কেশব কেন রাখলেন? কেশব অর্থতো চুল!! আর ভালো কোনও নাম ছিল না?’ এই প্রশ্নের সপাট জবাব দেন কেশবের মা। তিনি বলেন, 'কেশবের অর্থ চুল নয়… কেশব শ্রী কৃষ্ণ-র আরেক নাম… কাশি বলে একজন দানব-কে দমন করেছিলেন বলে, তার নাম কেশব… আবার শ্রীকৃষ্ণের খুব সুন্দর চুল ছিল, সেই জন্যও তাঁর নাম কেশব… আমার ছেলেরও চুল খুব সুন্দর… শ্রী কৃষ্ণ কে সেটা আশা করি জানেন? যদি না জেনে থাকেন তাহলে গুগল করে নেবেন… (ছবি-ফেসবুক) 
4/7এক নেটিজেন মধুবনীকে বলেন, ‘আচ্ছা বাবুর নাম কেশব কেন রাখলেন? কেশব অর্থতো চুল!! আর ভালো কোনও নাম ছিল না?’ এই প্রশ্নের সপাট জবাব দেন কেশবের মা। তিনি বলেন, 'কেশবের অর্থ চুল নয়… কেশব শ্রী কৃষ্ণ-র আরেক নাম… কাশি বলে একজন দানব-কে দমন করেছিলেন বলে, তার নাম কেশব… আবার শ্রীকৃষ্ণের খুব সুন্দর চুল ছিল, সেই জন্যও তাঁর নাম কেশব… আমার ছেলেরও চুল খুব সুন্দর… শ্রী কৃষ্ণ কে সেটা আশা করি জানেন? যদি না জেনে থাকেন তাহলে গুগল করে নেবেন… (ছবি-ফেসবুক) 
সম্প্রতি নিজের মেয়েবেলার একটি মিষ্টি ছবির সঙ্গে ছেলের ছবি শেয়ার করেন মধুবনী। এখন ছেলে কেশবই মধুবনীর প্রথম প্রায়োরিটি। তাঁর সঙ্গেই দিনের বেশিরভাগ সময় কাটাচ্ছেন অভিনেত্রী। ছেলের প্রত্যেকটা খুঁটিনাটি বিষয় নিজেই খেয়াল রাখছেন।(ছবি-ফেসবুক)
5/7সম্প্রতি নিজের মেয়েবেলার একটি মিষ্টি ছবির সঙ্গে ছেলের ছবি শেয়ার করেন মধুবনী। এখন ছেলে কেশবই মধুবনীর প্রথম প্রায়োরিটি। তাঁর সঙ্গেই দিনের বেশিরভাগ সময় কাটাচ্ছেন অভিনেত্রী। ছেলের প্রত্যেকটা খুঁটিনাটি বিষয় নিজেই খেয়াল রাখছেন।(ছবি-ফেসবুক)
দীর্ঘ ১১ বছরের সম্পর্ক রাজা-মধুবনীর। ভালোবাসা ডট কমের সেটে শুরু এই প্রেমের গল্প। এরপর ২০১৬ সালে সাত পাকে বাঁধা পড়েন এই জুটি। দাম্পত্যের চার বছরে তাঁদের কোলে এসেছে কেশব। ছবি-ফেসবুক
6/7দীর্ঘ ১১ বছরের সম্পর্ক রাজা-মধুবনীর। ভালোবাসা ডট কমের সেটে শুরু এই প্রেমের গল্প। এরপর ২০১৬ সালে সাত পাকে বাঁধা পড়েন এই জুটি। দাম্পত্যের চার বছরে তাঁদের কোলে এসেছে কেশব। ছবি-ফেসবুক
সহকারী ছাড়া একা হাতেই ছেলেকে মানুষ করছেন নায়িকা। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, প্যানডেমিক এভাবে চলতে থাকলে উৎসব করে কেশবের অন্নপ্রাশনও করবেন না তাঁরা। কারণ তাঁদের কাছে সবার কাছে ছেলের সুরক্ষা। আপাতত কাজে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী (ছবি-ফেসবুক)
7/7সহকারী ছাড়া একা হাতেই ছেলেকে মানুষ করছেন নায়িকা। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, প্যানডেমিক এভাবে চলতে থাকলে উৎসব করে কেশবের অন্নপ্রাশনও করবেন না তাঁরা। কারণ তাঁদের কাছে সবার কাছে ছেলের সুরক্ষা। আপাতত কাজে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী (ছবি-ফেসবুক)
অন্য গ্যালারিগুলি