বাংলা নিউজ > ছবিঘর > Water Fast challenge: ২১ দিন ধরে কঠোর উপবাস! জল ছাড়া কিছুই খাবেন না নার্গিস ফাকরি

Water Fast challenge: ২১ দিন ধরে কঠোর উপবাস! জল ছাড়া কিছুই খাবেন না নার্গিস ফাকরি

  • ওয়াটার ফাস্ট চ্যালেঞ্জ (Water Fast Challenge) গ্রহণ করলেন নার্গিস। বাড়তি ওজন ঝেড়ে ফেলতে এবং শরীরকে টক্সিন মুক্ত রাখতেই এই কঠোর ব্রত নিলেন নায়িকা। 
২১ দিনের কঠোর ওয়াটার ফাস্টিং চ্যালেঞ্জ (Water Fast Challenge) বা জলোপবাস চ্যালেঞ্জ গ্রহণ করলেন নার্গিস ফাকরি। শরীরকে ডিটক্স করতে এই উদ্যোগ নিয়েছেন ‘রকস্টার’ অভিনেত্রী। ইনস্টাগ্রামে নিজের এই কঠোর ব্রত-র কথা জানান নার্গিস। 
1/7২১ দিনের কঠোর ওয়াটার ফাস্টিং চ্যালেঞ্জ (Water Fast Challenge) বা জলোপবাস চ্যালেঞ্জ গ্রহণ করলেন নার্গিস ফাকরি। শরীরকে ডিটক্স করতে এই উদ্যোগ নিয়েছেন ‘রকস্টার’ অভিনেত্রী। ইনস্টাগ্রামে নিজের এই কঠোর ব্রত-র কথা জানান নার্গিস। 
সামাজিক যোগাযোগের মাধ্যমে নার্গিস লিখেছেন, ‘উপবাসের বহু শারীরিক উপকারিতা আছে ৷ প্রথম দিন উপবাস শুরুর আগে তাজা ফল ও সব্জি খেতে হবে'। সেই উপবাস শুরুর আগে ঠিক খেয়েছেন নার্গিস সেই মেনুও তিনি শেয়ার করে নিয়েছেন। 
2/7সামাজিক যোগাযোগের মাধ্যমে নার্গিস লিখেছেন, ‘উপবাসের বহু শারীরিক উপকারিতা আছে ৷ প্রথম দিন উপবাস শুরুর আগে তাজা ফল ও সব্জি খেতে হবে'। সেই উপবাস শুরুর আগে ঠিক খেয়েছেন নার্গিস সেই মেনুও তিনি শেয়ার করে নিয়েছেন। 
উপবাস শুরুর আগে ফাইনাল মিল হিসাবে নার্গিস খেলেন আলু, ঝোল এবং কিছু সুপারফুড৷ খাবারের উপর ছড়ানো ছিল কিছু ধনেপাতা৷ ক্যাপশনে তিনি লিখেছেন, ‘খুবই মনখারাপ করা খাবার। এখন সন্ধ্যা সাড়ে ছ’টা এবং এটা আমার নৈশভোজের সময়।এর পর আমি কিছুই খাব না'।
3/7উপবাস শুরুর আগে ফাইনাল মিল হিসাবে নার্গিস খেলেন আলু, ঝোল এবং কিছু সুপারফুড৷ খাবারের উপর ছড়ানো ছিল কিছু ধনেপাতা৷ ক্যাপশনে তিনি লিখেছেন, ‘খুবই মনখারাপ করা খাবার। এখন সন্ধ্যা সাড়ে ছ’টা এবং এটা আমার নৈশভোজের সময়।এর পর আমি কিছুই খাব না'।
ওয়াটার ফাস্টিং কী? একটা নির্দিষ্ট সময় জল ছাড়া আর অন্য কোনও খাবার না খেয়ে থাকাই হল জল উপবাস। বাড়তি ওজন কমানো, শরীর থেকে টক্সিন মুক্তির পাশাপাশি এই খাদ্যাভ্যাস রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে। কিন্তু এই ধরণের কঠোর খাদ্যাভ্যাস শুরুর আগে চিকিত্সকদের পরামর্শ নেওয়া খুব জরুরি। 
4/7ওয়াটার ফাস্টিং কী? একটা নির্দিষ্ট সময় জল ছাড়া আর অন্য কোনও খাবার না খেয়ে থাকাই হল জল উপবাস। বাড়তি ওজন কমানো, শরীর থেকে টক্সিন মুক্তির পাশাপাশি এই খাদ্যাভ্যাস রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে। কিন্তু এই ধরণের কঠোর খাদ্যাভ্যাস শুরুর আগে চিকিত্সকদের পরামর্শ নেওয়া খুব জরুরি। 
এই ধরণের ফাস্টিং-এর ক্ষেত্রে ২৪ ঘন্টা থেকে একটানা তিনদিন পর্যন্ত জলছাড়া কিছুই খাওয়া যায় না। নির্দষ্ট সময়ের অন্তরালে নামমাত্র খাবার খেতে হয়। 
5/7এই ধরণের ফাস্টিং-এর ক্ষেত্রে ২৪ ঘন্টা থেকে একটানা তিনদিন পর্যন্ত জলছাড়া কিছুই খাওয়া যায় না। নির্দষ্ট সময়ের অন্তরালে নামমাত্র খাবার খেতে হয়। 
নার্গিস এমনতি খেতে দারুণ ভালোবাসেন। তবে নিজের শরীর নিয়ে ভীষণ সচেতন ৪১ বছর বয়সী এই অভিনেত্রী। এই মুহূর্তে জার্মানিতে রয়েছেন নার্গিস। সেখানেই এই ওয়াটার ফাস্টিং চ্যালেঞ্জ গ্রহণ করেছেন তিনি। 
6/7নার্গিস এমনতি খেতে দারুণ ভালোবাসেন। তবে নিজের শরীর নিয়ে ভীষণ সচেতন ৪১ বছর বয়সী এই অভিনেত্রী। এই মুহূর্তে জার্মানিতে রয়েছেন নার্গিস। সেখানেই এই ওয়াটার ফাস্টিং চ্যালেঞ্জ গ্রহণ করেছেন তিনি। 
ওয়াটার ফাস্টিং শুরুর আগে নিজের ফলাহারের ছবিও ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন নার্গিস ৷ তরমুজ, ব্লুবেরি, রেডবেরি, পুদিনাপাতা দিয়ে সাজানো ফ্রুট স্যালাড দিয়েই উদরপূর্তি সারেন তিনি। সুস্থ থাকতে বেশি করে সবুজ খাবার খাওয়ার পরামর্শ দেন নার্গিস। 
7/7ওয়াটার ফাস্টিং শুরুর আগে নিজের ফলাহারের ছবিও ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন নার্গিস ৷ তরমুজ, ব্লুবেরি, রেডবেরি, পুদিনাপাতা দিয়ে সাজানো ফ্রুট স্যালাড দিয়েই উদরপূর্তি সারেন তিনি। সুস্থ থাকতে বেশি করে সবুজ খাবার খাওয়ার পরামর্শ দেন নার্গিস। 
অন্য গ্যালারিগুলি