বাংলা নিউজ > ছবিঘর > মুখে সর্বদা থাকত হাসি, ভরসা পেতেন সকলে - মণিপুরে কর্নেল ত্রিপাঠীকে হারাল ভারত

মুখে সর্বদা থাকত হাসি, ভরসা পেতেন সকলে - মণিপুরে কর্নেল ত্রিপাঠীকে হারাল ভারত

  • শনিবার মণিপুরের চূড়াচন্দ্রপুরে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ৪৬ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠীর। মৃত্যু হয়েছে আরও চার জওয়ানের। মারা গিয়েছেন কর্নেল ত্রিপাঠীর স্ত্রী এবং ছেলেও।
শনিবার মণিপুরের চূড়াচন্দ্রপুরে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ৪৬ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠীর। মৃত্যু হয়েছে আরও চার জওয়ানের। (ছবি সৌজন্য টুইটার)
1/6শনিবার মণিপুরের চূড়াচন্দ্রপুরে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ৪৬ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠীর। মৃত্যু হয়েছে আরও চার জওয়ানের। (ছবি সৌজন্য টুইটার)
কর্নেল বিপ্লব ত্রিপাঠীর স্ত্রী এবং ছেলেরও মৃত্যু হয়েছে। ছেলের বয়স ছয়। তবে একটি মহলের দাবি, কর্নেল বিপ্লবের ছেলের বয়স আট। (ছবি সৌজন্য পিটিআই)
2/6কর্নেল বিপ্লব ত্রিপাঠীর স্ত্রী এবং ছেলেরও মৃত্যু হয়েছে। ছেলের বয়স ছয়। তবে একটি মহলের দাবি, কর্নেল বিপ্লবের ছেলের বয়স আট। (ছবি সৌজন্য পিটিআই)
গত জুলাইয়ে মণিপুরে বদলি হয়েছিলেন কর্নেল বিপ্লব ত্রিপাঠী। মণিপুরের আগে মিজোরামে তাঁর পোস্টিং ছিল। মিজোরাম-মায়ানমার সীমান্তে চোরচালান রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন তিনি। (ছবি সৌজন্য এএনআই)
3/6গত জুলাইয়ে মণিপুরে বদলি হয়েছিলেন কর্নেল বিপ্লব ত্রিপাঠী। মণিপুরের আগে মিজোরামে তাঁর পোস্টিং ছিল। মিজোরাম-মায়ানমার সীমান্তে চোরচালান রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন তিনি। (ছবি সৌজন্য এএনআই)
অসম রাইফেলসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, মিজোরামে থাকার সময় কর্নেল বিপ্লবের নেতৃত্বাধীন ব্যাটেলিয়ন প্রচুর অস্ত্র এবং সরঞ্জাম উদ্ধার করেছিল। যা দেশবিরোধীদের হাতে গেলে বড়সড় ক্ষতি হতে পারত। (ছবি সৌজন্য এএনআই)
4/6অসম রাইফেলসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, মিজোরামে থাকার সময় কর্নেল বিপ্লবের নেতৃত্বাধীন ব্যাটেলিয়ন প্রচুর অস্ত্র এবং সরঞ্জাম উদ্ধার করেছিল। যা দেশবিরোধীদের হাতে গেলে বড়সড় ক্ষতি হতে পারত। (ছবি সৌজন্য এএনআই)
নিউজ ১৮-এ এক সেনা আধিকারিক জানিয়েছেন, অত্যন্ত দক্ষ অফিসার ছিলেন কর্নেল বিপ্লব। প্রবল চাপের মধ্যেও ঘাবড়াতেন না। ওই সেনা আধিকারিক বলেন, 'উনি অত্যন্ত নির্ভরযোগ্য ছিলেন। তাঁকে কোনও কাজ দিয়ে নিশ্চিতে ভুলে যাওয়া যেত। কারণ আমরা জানতাম যে উনি সেটা সামলে নেবেন।' (ছবি সৌজন্য পিটিআই)
5/6নিউজ ১৮-এ এক সেনা আধিকারিক জানিয়েছেন, অত্যন্ত দক্ষ অফিসার ছিলেন কর্নেল বিপ্লব। প্রবল চাপের মধ্যেও ঘাবড়াতেন না। ওই সেনা আধিকারিক বলেন, 'উনি অত্যন্ত নির্ভরযোগ্য ছিলেন। তাঁকে কোনও কাজ দিয়ে নিশ্চিতে ভুলে যাওয়া যেত। কারণ আমরা জানতাম যে উনি সেটা সামলে নেবেন।' (ছবি সৌজন্য পিটিআই)
অপর এক সেনা আধিকারিক নিউজ ১৮-এ জানিয়েছেন, কখনও রেগে যেতে দেখেননি কর্নেল বিপ্লবকে। সর্বদা হাসিমুখে থাকতেন। উনি ভালো সেনা আধিকারিক, স্বামী এবং বাবা ছিলেন। (ছবি সৌজন্য, টুইটার @TS046Ind)
6/6অপর এক সেনা আধিকারিক নিউজ ১৮-এ জানিয়েছেন, কখনও রেগে যেতে দেখেননি কর্নেল বিপ্লবকে। সর্বদা হাসিমুখে থাকতেন। উনি ভালো সেনা আধিকারিক, স্বামী এবং বাবা ছিলেন। (ছবি সৌজন্য, টুইটার @TS046Ind)
অন্য গ্যালারিগুলি