বাংলা নিউজ > ছবিঘর > অমিতাভ থেকে শিল্পা, বলিউডে পা রাখার আগে নাম বদলেছেন যে সমস্ত তারকা!

অমিতাভ থেকে শিল্পা, বলিউডে পা রাখার আগে নাম বদলেছেন যে সমস্ত তারকা!

  • চট করে দেখে নিন আপনার পছন্দের তারকাও আছে নাকি এই তালিকায়।
শেক্সপিয়র যতই বলুক ‘What's in a name’, বলিউডের বহু তারকা বিনোদনের দুনিয়ায় পা রাখার আগে নিজেদের নাম বদল করেছেন। প্রত্যেকেই মনে করছিলেন তাঁদের আসল নাম নষ্ট করে দিতে পারে বলিউডি কেরিয়ারের জৌলুস। চলুন বলিউডের প্রথম সারির কিছু তারকার আসল নাম জেনে নেওয়া যাক।
1/8শেক্সপিয়র যতই বলুক ‘What's in a name’, বলিউডের বহু তারকা বিনোদনের দুনিয়ায় পা রাখার আগে নিজেদের নাম বদল করেছেন। প্রত্যেকেই মনে করছিলেন তাঁদের আসল নাম নষ্ট করে দিতে পারে বলিউডি কেরিয়ারের জৌলুস। চলুন বলিউডের প্রথম সারির কিছু তারকার আসল নাম জেনে নেওয়া যাক।
বাবা-মা নাম রেখেছিল ভাণুরেখা গণেশান। রুপোলি দুনিয়ায় পা রাখার আগে সেটাকেই ছোট করে ‘রেখা’ করে নেন। আজও এই নামেই হৃদয় কাঁপে অসংখ্য পুরুষের। (ছবি-ইনস্টাগ্রাম)
2/8বাবা-মা নাম রেখেছিল ভাণুরেখা গণেশান। রুপোলি দুনিয়ায় পা রাখার আগে সেটাকেই ছোট করে ‘রেখা’ করে নেন। আজও এই নামেই হৃদয় কাঁপে অসংখ্য পুরুষের। (ছবি-ইনস্টাগ্রাম)
আজ্ঞে হ্যাঁ, নাম বদল করেছেন অমিতাভ বচ্চনও। বলিউডে পা রাখার আগে তাঁর নাম ছিল ইনকিলাব শ্রীবাস্তবা। (ছবি-ইনস্টাগ্রাম)
3/8আজ্ঞে হ্যাঁ, নাম বদল করেছেন অমিতাভ বচ্চনও। বলিউডে পা রাখার আগে তাঁর নাম ছিল ইনকিলাব শ্রীবাস্তবা। (ছবি-ইনস্টাগ্রাম)
বলিউডের ‘গ্রিক গড’ হৃতিকের আসল নাম হৃতিক রোশন নয়, হৃতিক নাগরাথ। তাঁর দাদুর নাম ছিল রোশন লাল নাগরাথ। হৃতিকের বাবা কেরিয়ারের শুরুতে নিজের নামের সঙ্গে জুড়ে দেন বাবার নাম, হয়ে যান রাকেশ নাগরাথ থেকে রাকেশ রোশন। আর হৃতিকও হেঁটেছেন সেই পথেই। (ছবি-ইনস্টাগ্রাম)
4/8বলিউডের ‘গ্রিক গড’ হৃতিকের আসল নাম হৃতিক রোশন নয়, হৃতিক নাগরাথ। তাঁর দাদুর নাম ছিল রোশন লাল নাগরাথ। হৃতিকের বাবা কেরিয়ারের শুরুতে নিজের নামের সঙ্গে জুড়ে দেন বাবার নাম, হয়ে যান রাকেশ নাগরাথ থেকে রাকেশ রোশন। আর হৃতিকও হেঁটেছেন সেই পথেই। (ছবি-ইনস্টাগ্রাম)
বলি-সুন্দরী রেখার মতোই নিজের নাম ছোট করে নিয়েছেন সল্লুভাই। অভিনেতার পুরো নাম আব্দুল রশিদ সেলিম সলমন খান। যা আজানা সলমনের তাবড় তাবড় ভক্তদেরও। (ছবি-ইনস্টাগ্রাম)
5/8বলি-সুন্দরী রেখার মতোই নিজের নাম ছোট করে নিয়েছেন সল্লুভাই। অভিনেতার পুরো নাম আব্দুল রশিদ সেলিম সলমন খান। যা আজানা সলমনের তাবড় তাবড় ভক্তদেরও। (ছবি-ইনস্টাগ্রাম)
শেট্টি পদবিতে বদল না ঘটালেও, নিজের নাম বদলে ফেলেছেন তিনি। অশ্বিনী থেকে হয়ে গিয়েছেন শিল্পা। (ছবি-ইনস্টাগ্রাম)
6/8শেট্টি পদবিতে বদল না ঘটালেও, নিজের নাম বদলে ফেলেছেন তিনি। অশ্বিনী থেকে হয়ে গিয়েছেন শিল্পা। (ছবি-ইনস্টাগ্রাম)
রাজীব হরি ওম ভাটিয়া-ই আজকের অক্ষয় কুমার। এবার বুঝলেন তো অক্ষয়ের প্রযোজনা সংস্থার নাম কেন রাখা হয়েছে ‘হরি ওম এন্টারটেনমেন্ট’! (ছবি-ইনস্টাগ্রাম)
7/8রাজীব হরি ওম ভাটিয়া-ই আজকের অক্ষয় কুমার। এবার বুঝলেন তো অক্ষয়ের প্রযোজনা সংস্থার নাম কেন রাখা হয়েছে ‘হরি ওম এন্টারটেনমেন্ট’! (ছবি-ইনস্টাগ্রাম)
টাইগারও বদলেছেন নিজের নাম। জ্যাকি শ্রফ পুত্রের আসল নাম জয় হেমন্ত শ্রফ। (ছবি-ইনস্টাগ্রাম)
8/8টাইগারও বদলেছেন নিজের নাম। জ্যাকি শ্রফ পুত্রের আসল নাম জয় হেমন্ত শ্রফ। (ছবি-ইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি