বাড়ি > ছবিঘর > উত্তরপ্রদেশে হিংসার বলি ১৬, শান্তির আর্জি রাজ্যপালের

উত্তরপ্রদেশে হিংসার বলি ১৬, শান্তির আর্জি রাজ্যপালের

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে ক্রমশ উত্তাল হচ্ছে উত্... more

গতকাল উত্তরপ্রদেশে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১। রাজ্যের ১৪টি জায়গায় গতকাল ছড়িয়ে পড়ে হিংসা। (ছবি সৌজন্য পিটিআই)
1/9গতকাল উত্তরপ্রদেশে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১। রাজ্যের ১৪টি জায়গায় গতকাল ছড়িয়ে পড়ে হিংসা। (ছবি সৌজন্য পিটিআই)
গতকাল মিরাটে মৃত্যু হয়েছে পাঁচজনের। বিজনোর, ফিরোজাবাদ ও কানপুরে দুজন করে মারা গেছেন। বারাণসী, সম্বল ও মুজফ্ফরনগরে একজন করে মারা গেছেন। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। (ছবি সৌজন্য পিটিআই)
2/9গতকাল মিরাটে মৃত্যু হয়েছে পাঁচজনের। বিজনোর, ফিরোজাবাদ ও কানপুরে দুজন করে মারা গেছেন। বারাণসী, সম্বল ও মুজফ্ফরনগরে একজন করে মারা গেছেন। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। (ছবি সৌজন্য পিটিআই)
বারাণসীর বজরডিহা এলাকায় সংশোধিত নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জীর বিরোধিতায় মিছিল বের কর। মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। পালটা লাঠি উঁচিয়ে তাড়া করে পুলিশ। সেই সময় পদপিষ্ট হয়ে আহত হন অনেকে। তার মধ্যে আট বছরের এক বালকের মৃত্যু হয়। (ছবি সৌজন্য পিটিআই)
3/9বারাণসীর বজরডিহা এলাকায় সংশোধিত নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিকপঞ্জীর বিরোধিতায় মিছিল বের কর। মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। পালটা লাঠি উঁচিয়ে তাড়া করে পুলিশ। সেই সময় পদপিষ্ট হয়ে আহত হন অনেকে। তার মধ্যে আট বছরের এক বালকের মৃত্যু হয়। (ছবি সৌজন্য পিটিআই)
গণ্ডগোলের আশঙ্কায় গতকাল ৩,৩০৫ জনকে ঘরবন্দি রাখে পুলিশ। সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে আরও ২০০ জনকে হেফাজতে নেওয়া হয়। (ছবি সৌজন্য পিটিআই)
4/9গণ্ডগোলের আশঙ্কায় গতকাল ৩,৩০৫ জনকে ঘরবন্দি রাখে পুলিশ। সর্তকতামূলক ব্যবস্থা হিসেবে আরও ২০০ জনকে হেফাজতে নেওয়া হয়। (ছবি সৌজন্য পিটিআই)
তারপরও আটকানো যায়নি হিংসা।(ছবি সৌজন্য পিটিআই)
5/9তারপরও আটকানো যায়নি হিংসা।(ছবি সৌজন্য পিটিআই)
বিভিন্ন জায়গায় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে খণ্ডযুদ্ধ বাধে। (ছবি সৌজন্য এএফপি)
6/9বিভিন্ন জায়গায় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে খণ্ডযুদ্ধ বাধে। (ছবি সৌজন্য এএফপি)
মীরাটে দাউদাউ করে জ্বলছে একটি পুলিশ চৌকি।
7/9মীরাটে দাউদাউ করে জ্বলছে একটি পুলিশ চৌকি।
আজ রামপুরে মৃত্যু হয়েছে একজনের। (ছবি সৌজন্য পিটিআই)
8/9আজ রামপুরে মৃত্যু হয়েছে একজনের। (ছবি সৌজন্য পিটিআই)
বৃহস্পতিবার থেকে উত্তরপ্রদেশে হিংসায় মৃত্যু হয়েছে ১৬ জনের। (ছবি সৌজন্য পিটিআই)
9/9বৃহস্পতিবার থেকে উত্তরপ্রদেশে হিংসায় মৃত্যু হয়েছে ১৬ জনের। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি