বাংলা নিউজ > ছবিঘর > এবার থেকে ফেক মেসেজ পাঠালে ১০ হাজার টাকা জরিমানা, বাতিল হবে কানেকশন

এবার থেকে ফেক মেসেজ পাঠালে ১০ হাজার টাকা জরিমানা, বাতিল হবে কানেকশন

  • এবার থেকে এই ধরণের নকল হেডারযুক্ত মেসেজ পাঠালে সেন্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে বলে ঘোষণা করল কেন্দ্রীয় টেলিকম মন্ত্রক।
নকল হেডার দিয়ে বিভিন্ন সংস্থার বিজ্ঞাপনী SMS-এ ফোন ভরে যায়। এতে সাধারণ মানুষ বিরক্ত ও বিভ্রান্ত হন। সেই সঙ্গে অনেকক্ষেত্রে থাকে প্রতারণার ফাঁদও। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
1/5নকল হেডার দিয়ে বিভিন্ন সংস্থার বিজ্ঞাপনী SMS-এ ফোন ভরে যায়। এতে সাধারণ মানুষ বিরক্ত ও বিভ্রান্ত হন। সেই সঙ্গে অনেকক্ষেত্রে থাকে প্রতারণার ফাঁদও। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
সেদিকে নজর রেখেই এবার থেকে এই ধরণের নকল হেডারযুক্ত মেসেজ পাঠালে সেন্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে বলে ঘোষণা করল কেন্দ্রীয় টেলিকম মন্ত্রক। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
2/5সেদিকে নজর রেখেই এবার থেকে এই ধরণের নকল হেডারযুক্ত মেসেজ পাঠালে সেন্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে বলে ঘোষণা করল কেন্দ্রীয় টেলিকম মন্ত্রক। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
শুধু তাই নয়, এই ধরনের মেসেজের প্রেরকদের টেলিকম সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হবে বলে জানানো হয়েছে। ফাইল ছবি : ইনস্টাগ্রাম ( Instagram)
3/5শুধু তাই নয়, এই ধরনের মেসেজের প্রেরকদের টেলিকম সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হবে বলে জানানো হয়েছে। ফাইল ছবি : ইনস্টাগ্রাম ( Instagram)
কেন্দ্র জানিয়েছে, এ বিষয়ে একটি ওয়েব-ভিত্তিক সিস্টেম তৈরি করা হচ্ছে। ডেভেলপ হচ্ছে মোবাইল অ্যাপও। ফাইল ছবি : ইনস্টাগ্রাম ( Instagram)
4/5কেন্দ্র জানিয়েছে, এ বিষয়ে একটি ওয়েব-ভিত্তিক সিস্টেম তৈরি করা হচ্ছে। ডেভেলপ হচ্ছে মোবাইল অ্যাপও। ফাইল ছবি : ইনস্টাগ্রাম ( Instagram)
এর মাধ্যমে সহজেই এ জাতীয় মেসেজ এলে অভিযোগ জানাতে পারবেন সাধারণ মানুষ। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
5/5এর মাধ্যমে সহজেই এ জাতীয় মেসেজ এলে অভিযোগ জানাতে পারবেন সাধারণ মানুষ। ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
অন্য গ্যালারিগুলি