বাংলা নিউজ > ছবিঘর > দুটো বিয়ে,সলমন খানের সঙ্গে ঝামেলা,হয়েছেন গ্রেফতারও- বিতর্কের আরেক নাম অরিজিৎ সিং

দুটো বিয়ে,সলমন খানের সঙ্গে ঝামেলা,হয়েছেন গ্রেফতারও- বিতর্কের আরেক নাম অরিজিৎ সিং

  • বলিউডের অরিজিৎ সিং-এর সাফল্যের রথ এগিয়ে চলেছে দুর্বার গতিতে। আজ ৩৪-এ পা দিলেন গায়ক। জন্মদিনে ফিরে দেখা তাঁর কেরিয়ারের কিছু বিতর্কিত অধ্যায়। 
বর্তমানে বি-টাউনের সবচেয়ে সফল গায়কের কথা ভাবলে যাঁর নাম সবার আগে মাথায় আসবে তিনি অরিজিৎ সিং। আশিকী ২ ছবির ‘তুমি হি হো’-র সুবাদে লাইমলাইটে উঠে আসা এই গায়ককে ছাড়া অস্পম্পূর্ণ আজকের বলিউড মিউজিক ইন্ডাস্ট্রি। তবে বিতর্ক সবসময়ই সঙ্গে থেকেছে তারকার।
1/12বর্তমানে বি-টাউনের সবচেয়ে সফল গায়কের কথা ভাবলে যাঁর নাম সবার আগে মাথায় আসবে তিনি অরিজিৎ সিং। আশিকী ২ ছবির ‘তুমি হি হো’-র সুবাদে লাইমলাইটে উঠে আসা এই গায়ককে ছাড়া অস্পম্পূর্ণ আজকের বলিউড মিউজিক ইন্ডাস্ট্রি। তবে বিতর্ক সবসময়ই সঙ্গে থেকেছে তারকার।
১৯৮৭ সালের ২৫ এপ্রিল মুর্শিদাবাদের জিয়াগঞ্জে জন্ম অরিজিতের। মা বাঙালি, বাবা পঞ্জাবি।অরিজিতের বাড়িতে ধ্রুপদী ভারতীয় সঙ্গীতের চর্চার বরাবরের। সেই পরিবেশেই বড় হয়ে উঠেছেন অরিজিত। দিদিমা ক্যাসিক্যাল চর্চা করতেন।মা গান গাওয়ার পাশাপাশি তবলারও তালিম নিয়েছিলেন। (ছবি-টুইটার)
2/12১৯৮৭ সালের ২৫ এপ্রিল মুর্শিদাবাদের জিয়াগঞ্জে জন্ম অরিজিতের। মা বাঙালি, বাবা পঞ্জাবি।অরিজিতের বাড়িতে ধ্রুপদী ভারতীয় সঙ্গীতের চর্চার বরাবরের। সেই পরিবেশেই বড় হয়ে উঠেছেন অরিজিত। দিদিমা ক্যাসিক্যাল চর্চা করতেন।মা গান গাওয়ার পাশাপাশি তবলারও তালিম নিয়েছিলেন। (ছবি-টুইটার)
২০০৫ সালে মাত্র ১৯ বছর বয়সে রিয়াটিলি শো- ফেম গুরুকুলে অংশ নেন অরিজিৎ সিং। কিন্তু এই রিয়ালিটি শো জেতা তো দূরের কথা ফাইনালেও জায়গা করে নিতে পারেননি অরিজিৎ। ষষ্ঠস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। (ছবি- ইউটিউব)
3/12২০০৫ সালে মাত্র ১৯ বছর বয়সে রিয়াটিলি শো- ফেম গুরুকুলে অংশ নেন অরিজিৎ সিং। কিন্তু এই রিয়ালিটি শো জেতা তো দূরের কথা ফাইনালেও জায়গা করে নিতে পারেননি অরিজিৎ। ষষ্ঠস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। (ছবি- ইউটিউব)
এরপর দীর্ঘসময় ধরে মিউজিকে কেরিয়ার তৈরির চেষ্টা শুরু করেন অরিজিৎ।স্ট্রাগলিংয়ের সময় বিশাল-শেখর, প্রীতমের মতো মিউজিক ডিরেক্টরদের সঙ্গে সহকারী মিউজিক প্রোগ্রামার হিসাবে কাজ করেছেন ‘আবাদ-বরবাদ’ গায়ক। (ছবি-ফেসবুক)
4/12এরপর দীর্ঘসময় ধরে মিউজিকে কেরিয়ার তৈরির চেষ্টা শুরু করেন অরিজিৎ।স্ট্রাগলিংয়ের সময় বিশাল-শেখর, প্রীতমের মতো মিউজিক ডিরেক্টরদের সঙ্গে সহকারী মিউজিক প্রোগ্রামার হিসাবে কাজ করেছেন ‘আবাদ-বরবাদ’ গায়ক। (ছবি-ফেসবুক)
অরিজিতের প্রথম বলিউড ব্রেক ছিল ২০১১ সালের মার্ডার টু ছবি। 'ফির মহব্বত' গানের একটি ভার্সন গেয়েছিলেন অরিজিত, তবে কাঙ্খিত সাফল্য মেলেনি।
5/12অরিজিতের প্রথম বলিউড ব্রেক ছিল ২০১১ সালের মার্ডার টু ছবি। 'ফির মহব্বত' গানের একটি ভার্সন গেয়েছিলেন অরিজিত, তবে কাঙ্খিত সাফল্য মেলেনি।
২০১৩ সালে মুক্তি পায় আশিকী টু। এই ছবির 'তুমহি হো' গান বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম মাইলস্টোন। এই গানের সুবাদে রাতারাতি তারকা হয়ে যান অরিজিত্ সিং। (ছবি-ফেসবুক)
6/12২০১৩ সালে মুক্তি পায় আশিকী টু। এই ছবির 'তুমহি হো' গান বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম মাইলস্টোন। এই গানের সুবাদে রাতারাতি তারকা হয়ে যান অরিজিত্ সিং। (ছবি-ফেসবুক)
লাইমলাইট থেকে দূরে থাকতেই ভালোবাসেন অরিজিৎ।ব্যক্তিগত জীবনকে লোকচক্ষুর আড়ালে রাখাই পছন্দ তারকার। মিডিয়ার থেকে কয়েক হাত দূরত্ব বজায় রাখাই শ্রেয় মনে করেন অরিজিৎ সিং। 
7/12লাইমলাইট থেকে দূরে থাকতেই ভালোবাসেন অরিজিৎ।ব্যক্তিগত জীবনকে লোকচক্ষুর আড়ালে রাখাই পছন্দ তারকার। মিডিয়ার থেকে কয়েক হাত দূরত্ব বজায় রাখাই শ্রেয় মনে করেন অরিজিৎ সিং। 
সাংবাদিকদের মারধরের অভিযোগে গ্রেফতার পর্যন্ত হতে হয়েছে অরিজিতকে। ঘটনা ২০১৩ সালের সেপ্টেম্বর মাসের। গায়কের ডিভোর্স মামলার শুনানির সময় বহরমপুর আদালতে এক চিত্রসাংবাদিককে হেলমেট গিয়ে মারধর করেছিলেন অরিজিত। যার জেরে বহরমপুর পুলিশের হাতে গ্রেফতার হন এই সংগীত শিল্পী। পরে জামিনে মুক্তি দেওয়া হয় তাঁকে।
8/12সাংবাদিকদের মারধরের অভিযোগে গ্রেফতার পর্যন্ত হতে হয়েছে অরিজিতকে। ঘটনা ২০১৩ সালের সেপ্টেম্বর মাসের। গায়কের ডিভোর্স মামলার শুনানির সময় বহরমপুর আদালতে এক চিত্রসাংবাদিককে হেলমেট গিয়ে মারধর করেছিলেন অরিজিত। যার জেরে বহরমপুর পুলিশের হাতে গ্রেফতার হন এই সংগীত শিল্পী। পরে জামিনে মুক্তি দেওয়া হয় তাঁকে।
মাত্র এক বছরের ব্যবধানে দু-বার বিয়ে করেছেন অরিজিৎ সিং।অরিজিতের প্রথম স্ত্রীর সম্পর্কে বিশেষ কোনও তথ্য মেলে না। জানা যায়, পরিবারের পছন্দের এক মেয়েকে প্রথমে বিয়ে করেছিলেন গায়ক। শোবিজ বা সংগীতের দুনিয়ার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। 
9/12মাত্র এক বছরের ব্যবধানে দু-বার বিয়ে করেছেন অরিজিৎ সিং।অরিজিতের প্রথম স্ত্রীর সম্পর্কে বিশেষ কোনও তথ্য মেলে না। জানা যায়, পরিবারের পছন্দের এক মেয়েকে প্রথমে বিয়ে করেছিলেন গায়ক। শোবিজ বা সংগীতের দুনিয়ার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। 
২০১৪ সালের জানুয়ারি মাসে ছোটবেলার বান্ধবী কোয়েল রায়ের সঙ্গে তারাপীঠ মন্দিরে দ্বিতীয়বার বিয়ের পর্ব সারেন অরিজিত। কেবলমাত্র পরিবার ও কাছের বন্ধুরাই এই বিয়ের খবর জানত।
10/12২০১৪ সালের জানুয়ারি মাসে ছোটবেলার বান্ধবী কোয়েল রায়ের সঙ্গে তারাপীঠ মন্দিরে দ্বিতীয়বার বিয়ের পর্ব সারেন অরিজিত। কেবলমাত্র পরিবার ও কাছের বন্ধুরাই এই বিয়ের খবর জানত।
সাফল্য এলেও বিতর্ক কোনওদিনই পিছু ছাড়েনি এই সংগীত শিল্পীর। বছর ছয়েক আগে এক অ্যাওয়ার্ড সেরেমানির মঞ্চে সঞ্চালক সলমন খানের সঙ্গে বিতর্কে জড়ান অরিজিত্ সিং। এরপর ভাইজানের তরফে কার্যত অলিখিত ব্যান আরোপ করা হয় অরিজিতের উপর। আশ্চর্যের কথা হলেও আজ পর্যন্ত সলমনের কোনও ছবিতে শোনা যায়নি অরিজিতের গান। উলটে বলা হয়, সলমন নাকি বেশ কিছু ছবি থেকে অরিজিতের গান বাদ দিয়েছেন। 
11/12সাফল্য এলেও বিতর্ক কোনওদিনই পিছু ছাড়েনি এই সংগীত শিল্পীর। বছর ছয়েক আগে এক অ্যাওয়ার্ড সেরেমানির মঞ্চে সঞ্চালক সলমন খানের সঙ্গে বিতর্কে জড়ান অরিজিত্ সিং। এরপর ভাইজানের তরফে কার্যত অলিখিত ব্যান আরোপ করা হয় অরিজিতের উপর। আশ্চর্যের কথা হলেও আজ পর্যন্ত সলমনের কোনও ছবিতে শোনা যায়নি অরিজিতের গান। উলটে বলা হয়, সলমন নাকি বেশ কিছু ছবি থেকে অরিজিতের গান বাদ দিয়েছেন। 
সব বিতর্ককে পিছনে ফেলে একের পর এক সাফল্যের সিঁড়ি পার করে চলেছেন অরিজিৎ সিং। গায়কের পাশাপাশি এবার মিউজিক ডিরেক্টর হিসাবেও সফর শুরু করেছেন তিনি। নেটফ্লিক্সের ছবি ‘পাগলেইট’-এর সংগীত পরিচালকের হিসাবে দেখা গিয়েছে তাঁকে। 
12/12সব বিতর্ককে পিছনে ফেলে একের পর এক সাফল্যের সিঁড়ি পার করে চলেছেন অরিজিৎ সিং। গায়কের পাশাপাশি এবার মিউজিক ডিরেক্টর হিসাবেও সফর শুরু করেছেন তিনি। নেটফ্লিক্সের ছবি ‘পাগলেইট’-এর সংগীত পরিচালকের হিসাবে দেখা গিয়েছে তাঁকে। 
অন্য গ্যালারিগুলি