বাংলা নিউজ > ছবিঘর > Aryaan Khan: জেলে নয় বৃহস্পতিবার রাতটা NCB-র হেফাজতেই কাটবে আরিয়ানের,কেন জানেন?

Aryaan Khan: জেলে নয় বৃহস্পতিবার রাতটা NCB-র হেফাজতেই কাটবে আরিয়ানের,কেন জানেন?

  • শেষ মুহূর্তে কেন রায় বদল করে বিচারবিভাগীয় হেফাজতের বদলে একদিন বাড়ানো হল আরিয়ান খানের এনসিবি কাস্টডি? 
মাদককাণ্ডে এনসিবি হেফাজত নয়,শাহরুখ পুত্র আরিয়ান খানের বিচারবিভাগীয় হেফাজত মুঞ্জয় হয়েছে বৃহস্পতিবার। এদিন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের প্রধান আরএম নেরলিকার সাফ জানান, এই মামলায় আরিয়ানকে হেফাজতে রেখে জেরার আর কোনও অর্থ নেই।  (Sunil Khandare)
1/7মাদককাণ্ডে এনসিবি হেফাজত নয়,শাহরুখ পুত্র আরিয়ান খানের বিচারবিভাগীয় হেফাজত মুঞ্জয় হয়েছে বৃহস্পতিবার। এদিন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের প্রধান আরএম নেরলিকার সাফ জানান, এই মামলায় আরিয়ানকে হেফাজতে রেখে জেরার আর কোনও অর্থ নেই।  (Sunil Khandare)
বাদী ও বিবাদী পক্ষের ম্যারাথন সওয়াল-জবাবের পর শাহরুখ পুত্র-সহ অনান্যদের তৃতীয় দফার এনসিবি কাস্টডি না-মঞ্জুর করে কোর্ট। কিন্তু জানেন কী আরিয়ান, আরবাজ, মুনমুনসহ অপর পাঁচ অভিযুক্ত আজ রাতে এনসিবির হেফাজতেই থাকবে! . (ANI Photo) (Sunil Khandare)
2/7বাদী ও বিবাদী পক্ষের ম্যারাথন সওয়াল-জবাবের পর শাহরুখ পুত্র-সহ অনান্যদের তৃতীয় দফার এনসিবি কাস্টডি না-মঞ্জুর করে কোর্ট। কিন্তু জানেন কী আরিয়ান, আরবাজ, মুনমুনসহ অপর পাঁচ অভিযুক্ত আজ রাতে এনসিবির হেফাজতেই থাকবে! . (ANI Photo) (Sunil Khandare)
আদালত রায় ঘোষণা করে দেওয়ার পরেও শেষ মুহূর্তে স্বল্প রদবদল করেন। এনসিবির তরফে জানানো হয় এখনই অভিযুক্তদের আর্থার রোড জেলে ট্রান্সফার করা সম্ভবপর নয়। এনসিবির তরফে জোনাল ডিরেক্টর আদালতের কাছে আবেদন রাখেন, জেলে অভিযুক্তদের নিয়ে যাওয়ার জন্য বর্তমান কোভিড পরিস্থিতিতে ক্ষেত্রে RT-PCR রিপোর্ট বাধ্যতামূলক, সঙ্গে তাদের ভ্যাকসিনেশনের বিস্তারিত তথ্যও আগেভাগে জমা দিতে হয় জেল কর্তৃপক্ষকে। (PTI)
3/7আদালত রায় ঘোষণা করে দেওয়ার পরেও শেষ মুহূর্তে স্বল্প রদবদল করেন। এনসিবির তরফে জানানো হয় এখনই অভিযুক্তদের আর্থার রোড জেলে ট্রান্সফার করা সম্ভবপর নয়। এনসিবির তরফে জোনাল ডিরেক্টর আদালতের কাছে আবেদন রাখেন, জেলে অভিযুক্তদের নিয়ে যাওয়ার জন্য বর্তমান কোভিড পরিস্থিতিতে ক্ষেত্রে RT-PCR রিপোর্ট বাধ্যতামূলক, সঙ্গে তাদের ভ্যাকসিনেশনের বিস্তারিত তথ্যও আগেভাগে জমা দিতে হয় জেল কর্তৃপক্ষকে। (PTI)
সব দিক বিচার করে শেষমেষ বিচারক রায় দেন, আগামিকাল (শুক্রবার) পর্যন্ত এনসিবির হেফাজতেই থাকবে আরিয়ান সহ বাকিরা। আরিয়ানের আইনজীবী সতীশ মানেশিন্দে সেটা শুনে রসিরতা করে বলে উঠেন, ‘ এক রাত এনসিবির হেফাজতে কাটাতে আমাদের সমস্যা নেই। মহামান্য আদালত বলতেই পারেন বিচারবিভাগীয় হেফাজত, কিন্তু সমীর ওয়াংখেড়ের কাস্টডিতে’। যা শুনে চাপা হাসির রোল উঠে বিচার কক্ষে।  (PTI)
4/7সব দিক বিচার করে শেষমেষ বিচারক রায় দেন, আগামিকাল (শুক্রবার) পর্যন্ত এনসিবির হেফাজতেই থাকবে আরিয়ান সহ বাকিরা। আরিয়ানের আইনজীবী সতীশ মানেশিন্দে সেটা শুনে রসিরতা করে বলে উঠেন, ‘ এক রাত এনসিবির হেফাজতে কাটাতে আমাদের সমস্যা নেই। মহামান্য আদালত বলতেই পারেন বিচারবিভাগীয় হেফাজত, কিন্তু সমীর ওয়াংখেড়ের কাস্টডিতে’। যা শুনে চাপা হাসির রোল উঠে বিচার কক্ষে।  (PTI)
এদিন আরিয়ান-সহ অপর অভিযুক্তদের আইনজীবীদের তরফে জামিনের আবেদন দাখিল করা হয়েছিল। তবে এনসিবির তরফে সেই শুনানির বিরোধিতা করেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল অনিল সিং। আদালত এরপর স্থগিতাদেশ দেন জামিনের আবেদনের শুনানিতে, আগামিকাল ম্যাজিস্ট্রেট কোর্টে আরিয়ান খানের জামিনের আবেদনের শুনানি চলবে।
5/7এদিন আরিয়ান-সহ অপর অভিযুক্তদের আইনজীবীদের তরফে জামিনের আবেদন দাখিল করা হয়েছিল। তবে এনসিবির তরফে সেই শুনানির বিরোধিতা করেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল অনিল সিং। আদালত এরপর স্থগিতাদেশ দেন জামিনের আবেদনের শুনানিতে, আগামিকাল ম্যাজিস্ট্রেট কোর্টে আরিয়ান খানের জামিনের আবেদনের শুনানি চলবে।
আরিয়ানের বন্ধু আরবাজ মার্চেন্টকে গত শনিবারই ক্রুজ থেকে ৬ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করেছিল এনসিবি, এরপর আরিয়ানকে জেরা করে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে অর্চিতকে গ্রেফতার করে এনসিবি। তাঁর কাছ থেকেও মাত্র ২.৬ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। গতকাল (বুধবার) গ্রেফতার করা হয় অর্চিত কুমারকে।
6/7আরিয়ানের বন্ধু আরবাজ মার্চেন্টকে গত শনিবারই ক্রুজ থেকে ৬ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করেছিল এনসিবি, এরপর আরিয়ানকে জেরা করে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে অর্চিতকে গ্রেফতার করে এনসিবি। তাঁর কাছ থেকেও মাত্র ২.৬ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। গতকাল (বুধবার) গ্রেফতার করা হয় অর্চিত কুমারকে।
এদিন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর তরফে আরিয়ান সহ আট অভিযুক্তের ১১ই অক্টোবর পর্যন্ত কাস্টডি দাবি করেছিল। তবে সেই আবেদন নাকোচ করে আদালত। এনসিবির রিম্যান্ডের আবেদনকে ‘অস্পষ্ট’ আখ্যা দেন বিচারক। এবং আরিয়ানসহ বাকি সকল অভিযুক্তের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর করেছে আদালত। আদালতের কথায়, আরিয়ানের থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে গ্রেফতার অভিযুক্ত মাদকচক্রী অর্চিত কুমারের সঙ্গে আরিয়ানকে জেরা করবার উপযুক্ত সময় ছিল এনসিবির কাছে। কিন্তু সেই সময়কে কাজে লাগায়নি তাঁরা।
7/7এদিন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর তরফে আরিয়ান সহ আট অভিযুক্তের ১১ই অক্টোবর পর্যন্ত কাস্টডি দাবি করেছিল। তবে সেই আবেদন নাকোচ করে আদালত। এনসিবির রিম্যান্ডের আবেদনকে ‘অস্পষ্ট’ আখ্যা দেন বিচারক। এবং আরিয়ানসহ বাকি সকল অভিযুক্তের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর করেছে আদালত। আদালতের কথায়, আরিয়ানের থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে গ্রেফতার অভিযুক্ত মাদকচক্রী অর্চিত কুমারের সঙ্গে আরিয়ানকে জেরা করবার উপযুক্ত সময় ছিল এনসিবির কাছে। কিন্তু সেই সময়কে কাজে লাগায়নি তাঁরা।
অন্য গ্যালারিগুলি