বাংলা নিউজ > ছবিঘর > হল ভরতি দর্শকের মধ্যে চলতি বছর কোন কোন সিনেমা দেখতে পারবেন?

হল ভরতি দর্শকের মধ্যে চলতি বছর কোন কোন সিনেমা দেখতে পারবেন?

  • আগামিকাল থেকে ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র। তার আগে দেখে নিন, চলতি বছর কোন কোন সিনেমার রিলিজের দিন চূড়ান্ত হয়ে গিয়েছে -
কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। নয়া নির্দেশিকা অনুসারে, আগামী ১ ফেব্রুয়ারি থেকে দেশের সমস্ত সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক হাজির থাকতে পারেন। এই পরিস্থিতিতে যে সিনমেগুলি হলে ১০০ শতাংশ দর্শকাসন নিয়ে চলতে পারে।
1/13কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে নতুন নির্দেশিকা জারি করা হয়েছে। নয়া নির্দেশিকা অনুসারে, আগামী ১ ফেব্রুয়ারি থেকে দেশের সমস্ত সিনেমা হলে ১০০ শতাংশ দর্শক হাজির থাকতে পারেন। এই পরিস্থিতিতে যে সিনমেগুলি হলে ১০০ শতাংশ দর্শকাসন নিয়ে চলতে পারে।
‘সূর্যবংশী’ (Sooryavanshi)- দর্শককে হলমুখী করতে ছবি-নির্মাতারা মুখিয়ে রয়েছেন। অক্ষয় কুমার-রণবীর সিংহ-অজয় দেবগণ অভিনীত ‘সূর্যবংশী’। এবছর মার্চ অথবা এপ্রিল মাসে মুক্তি পেতে পারে ছবি। 
2/13‘সূর্যবংশী’ (Sooryavanshi)- দর্শককে হলমুখী করতে ছবি-নির্মাতারা মুখিয়ে রয়েছেন। অক্ষয় কুমার-রণবীর সিংহ-অজয় দেবগণ অভিনীত ‘সূর্যবংশী’। এবছর মার্চ অথবা এপ্রিল মাসে মুক্তি পেতে পারে ছবি। 
‘এইটিথ্রি’ (83)- শীঘ্রই পরিচালক কবীর খানের '৮৩' ছবিতে দীপিকা এবং রণবীরকে একসঙ্গে দেখা যাবে। রণবীর-দীপিকা জুটির চার নম্বর ছবি হবে '৮৩'। কপিল দেব ও রোমি দেবের ভূমিকায় রণবীর-দীপিকাকে। এপ্রিলে ‘এইটিথ্রি’ বড় পর্দায় নিয়ে আসার কথা ভাবছে টিম। 
3/13‘এইটিথ্রি’ (83)- শীঘ্রই পরিচালক কবীর খানের '৮৩' ছবিতে দীপিকা এবং রণবীরকে একসঙ্গে দেখা যাবে। রণবীর-দীপিকা জুটির চার নম্বর ছবি হবে '৮৩'। কপিল দেব ও রোমি দেবের ভূমিকায় রণবীর-দীপিকাকে। এপ্রিলে ‘এইটিথ্রি’ বড় পর্দায় নিয়ে আসার কথা ভাবছে টিম। 
‘বেল বটম’ (Bell Bottom)- ছবিতে র' ( RAW ) এজেন্ট অক্ষয়। অক্ষয় কুমার ছাড়াও ছবিতে অভিনয় করেছেন বনি কাপুর, হুমা কুরেশি এবং লারা দত্তর মতো বলি তারকারা। আগামী ২ এপ্রিল মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবির। 
4/13‘বেল বটম’ (Bell Bottom)- ছবিতে র' ( RAW ) এজেন্ট অক্ষয়। অক্ষয় কুমার ছাড়াও ছবিতে অভিনয় করেছেন বনি কাপুর, হুমা কুরেশি এবং লারা দত্তর মতো বলি তারকারা। আগামী ২ এপ্রিল মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবির। 
রাধে ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই (Radhe: Your Most Wanted Bhai)- সলমন খানের আসন্ন ছবি। ছবিতে দিশা, জ্যাকি শ্রফ, টাইগার শ্রফ। রাধে দ্য মোস্ট ওয়ান্টেড ভাই পরিচালনার দায়িত্বে রয়েছেন প্রভু দেবা। সব কিছু ঠিকঠাক থাকলে ইদে মুক্তি পাবে এই ছবি।
5/13রাধে ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই (Radhe: Your Most Wanted Bhai)- সলমন খানের আসন্ন ছবি। ছবিতে দিশা, জ্যাকি শ্রফ, টাইগার শ্রফ। রাধে দ্য মোস্ট ওয়ান্টেড ভাই পরিচালনার দায়িত্বে রয়েছেন প্রভু দেবা। সব কিছু ঠিকঠাক থাকলে ইদে মুক্তি পাবে এই ছবি।
সত্যমেব জয়তে ২ (Satyameva Jayate 2)- সত্যমেব জয়তের পার্ট টু নিয়ে হাজির হচ্ছেন জন আব্রাহাম। সত্যমেব জয়তের সিক্যুয়েল পরিচালনার দায়িত্বে থাকছেন মিলাপ জাভেরি। জন ছাড়াও এই ছবিতে থাকছেন দিব্যা খোসলা কুমার, মনোজ বাজপেয়ী এবং আমায়রা দস্তুর। এবছর ১৪ মে ছবি মুক্তির কথা রয়েছে। 
6/13সত্যমেব জয়তে ২ (Satyameva Jayate 2)- সত্যমেব জয়তের পার্ট টু নিয়ে হাজির হচ্ছেন জন আব্রাহাম। সত্যমেব জয়তের সিক্যুয়েল পরিচালনার দায়িত্বে থাকছেন মিলাপ জাভেরি। জন ছাড়াও এই ছবিতে থাকছেন দিব্যা খোসলা কুমার, মনোজ বাজপেয়ী এবং আমায়রা দস্তুর। এবছর ১৪ মে ছবি মুক্তির কথা রয়েছে। 
‘ব্ল্যাক উইডো’ ( Black Widow)- মার্বেল সুপারহিরো ছবি ‘ব্ল্যাক উইডো’ আগামী ৭ মে ইউএস-তে মুক্তি পাওয়ার কথা রয়েছে। একই দিনে ভারতেও মুক্তি পাবে এই ছবি। অভিনেত্রী স্কারলেট জোহানসন রয়েছেন এই মার্ভেল সুপারহিরো ছবিতে। 
7/13‘ব্ল্যাক উইডো’ ( Black Widow)- মার্বেল সুপারহিরো ছবি ‘ব্ল্যাক উইডো’ আগামী ৭ মে ইউএস-তে মুক্তি পাওয়ার কথা রয়েছে। একই দিনে ভারতেও মুক্তি পাবে এই ছবি। অভিনেত্রী স্কারলেট জোহানসন রয়েছেন এই মার্ভেল সুপারহিরো ছবিতে। 
শর্মাজি নমকিন (Sharmaji Namkeen)- প্রয়াত অভিনেতা ঋষি কাপুরের শেষ ছবি শর্মাজি নমকিন মুক্তি পাবে আগামী ৪ঠা সেপ্টেম্বর অভিনেতার জন্মবার্ষিকীতে। এই ছবির শ্যুটিংয়ের কাজ শেষ করবার আগেই মৃত্যু হয় ঋষি কাপুরের। ছবির বাকি অংশের শ্যুটিং শেষ করছেন পরেশ রাওয়াল।
8/13শর্মাজি নমকিন (Sharmaji Namkeen)- প্রয়াত অভিনেতা ঋষি কাপুরের শেষ ছবি শর্মাজি নমকিন মুক্তি পাবে আগামী ৪ঠা সেপ্টেম্বর অভিনেতার জন্মবার্ষিকীতে। এই ছবির শ্যুটিংয়ের কাজ শেষ করবার আগেই মৃত্যু হয় ঋষি কাপুরের। ছবির বাকি অংশের শ্যুটিং শেষ করছেন পরেশ রাওয়াল।
ধাকড় (Dhaakad)- অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের আসন্ন ছবি ‘ধাকড়’। স্পাই (গুপ্তচর) থ্রিলার হবে ছবিটি। আন্তর্জাতিক অ্যাকশন টিম কাজ করছে এই ছবিতে। এই বছর ১ অক্টোবর ছবি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। 
9/13ধাকড় (Dhaakad)- অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের আসন্ন ছবি ‘ধাকড়’। স্পাই (গুপ্তচর) থ্রিলার হবে ছবিটি। আন্তর্জাতিক অ্যাকশন টিম কাজ করছে এই ছবিতে। এই বছর ১ অক্টোবর ছবি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। 
‘নো টাইম টু ডাই' (No Time To Die)- এমজিএম এবং কমক্যাস্ট কর্পোরেশনের প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স’য়ের ‘নো টাইম টু ডাই’।করোনাভাইরাসের ক্ষতি পুষিয়ে নিতে জেমস বন্ডের নতুন ছবি 'নো টাইম টু ডাই' মুক্তির তারিখ এপ্রিল থেকে পিছিয়ে নেওয়া হলো আগামী ৮ অক্টোবর।
10/13‘নো টাইম টু ডাই' (No Time To Die)- এমজিএম এবং কমক্যাস্ট কর্পোরেশনের প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স’য়ের ‘নো টাইম টু ডাই’।করোনাভাইরাসের ক্ষতি পুষিয়ে নিতে জেমস বন্ডের নতুন ছবি 'নো টাইম টু ডাই' মুক্তির তারিখ এপ্রিল থেকে পিছিয়ে নেওয়া হলো আগামী ৮ অক্টোবর।
'আরআরআর' (RRR)- 'এস এস রাজামৌলি' পরিচালিত 'আরআরআর'-এর নয়া চমক। আগামী ১৩ অক্টোবর বিভিন্ন ভাষায় ছবিটি মুক্তি পাবে। ৪৫০ কোটি বাজেটের আর আর আর ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে রাম চরণ তেজা ও জুনিয়র এনটি আর কে। নায়িকার চরিত্রে দেখা যাবে বলি অভিনেত্রী আলিয়া ভাটকে। অতিথি শিল্পী হিসেবে রয়েছেন অজয় দেবগণ।
11/13'আরআরআর' (RRR)- 'এস এস রাজামৌলি' পরিচালিত 'আরআরআর'-এর নয়া চমক। আগামী ১৩ অক্টোবর বিভিন্ন ভাষায় ছবিটি মুক্তি পাবে। ৪৫০ কোটি বাজেটের আর আর আর ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে রাম চরণ তেজা ও জুনিয়র এনটি আর কে। নায়িকার চরিত্রে দেখা যাবে বলি অভিনেত্রী আলিয়া ভাটকে। অতিথি শিল্পী হিসেবে রয়েছেন অজয় দেবগণ।
ময়দান (Maidaan)- ‘ময়দান’ মুক্তি নির্ধারণ করা হয়েছে ১৫ অক্টোবর। সিনেমাতে অভিনয় করছেন অভিনেতা অজয় দেবগন! 
12/13ময়দান (Maidaan)- ‘ময়দান’ মুক্তি নির্ধারণ করা হয়েছে ১৫ অক্টোবর। সিনেমাতে অভিনয় করছেন অভিনেতা অজয় দেবগন! 
জার্সি (Jersey)- গৌতম তিন্নানাউরি পরিচালিত জার্সি একই নামের তেলুগু ছবির রিমেক। ছবিতে শাহিদের বিপরীতে দেখা মিলেছে ম্রুনাল ঠাকুর। চলতি বছর দিওয়ালিতে, ৫ নভেম্বর মুক্তি পাবে জার্সি।
13/13জার্সি (Jersey)- গৌতম তিন্নানাউরি পরিচালিত জার্সি একই নামের তেলুগু ছবির রিমেক। ছবিতে শাহিদের বিপরীতে দেখা মিলেছে ম্রুনাল ঠাকুর। চলতি বছর দিওয়ালিতে, ৫ নভেম্বর মুক্তি পাবে জার্সি।
অন্য গ্যালারিগুলি