বাংলা নিউজ > ছবিঘর > বড্ড গরম, স্বস্তি পেতে চিকেন আইসক্রিম খাচ্ছে বাঘ

বড্ড গরম, স্বস্তি পেতে চিকেন আইসক্রিম খাচ্ছে বাঘ

বাঘ মামা কথা। যে সে আইসক্রিম তো আর খাওয়া যায় না। অগত্যা তাঁদের জন্য চিকেন আইসক্রিমের ব্যবস্থা করলেন চিড়িয়াখানা কর্মীরা।

মজায় আছে বাঘমামা
1/5মজায় আছে বাঘমামা
থাইল্যান্ডের চিয়াং মাইয়ের বিখ্যাত টাইগার কিংডম চিড়িয়াখানা। প্রায় ৫০টি বাঘের বাস। গরমে স্বস্তি পেতে এখন রোজ তাদের ডায়েটে চিকেন পপসিকল। ছবি : রয়টার্স (Reuters)
2/5থাইল্যান্ডের চিয়াং মাইয়ের বিখ্যাত টাইগার কিংডম চিড়িয়াখানা। প্রায় ৫০টি বাঘের বাস। গরমে স্বস্তি পেতে এখন রোজ তাদের ডায়েটে চিকেন পপসিকল। ছবি : রয়টার্স (Reuters)
চিকেনের বড় বড় পিসকে বড় ট্রে-তে রেখে ডিপ ফ্রিজে ঢুকিয়ে দেওয়া হয়। জমে গেলেই তৈরি চিকেন আইসক্রিম। এই আইসক্রিমই অবশ্য বড্ড প্রিয় বাঘমামাদের। রীতিমতো কাড়াকাড়ি করে চেটেপুটে খান তাঁরা। বিশ্বের অনেক চিড়িয়াখানাতেই বাঘেদের এমন চিকেন বা অন্য কোনও মাংসের আইসক্রিম দেওয়া হয়। ছবি : রয়টার্স (Reuters)
3/5চিকেনের বড় বড় পিসকে বড় ট্রে-তে রেখে ডিপ ফ্রিজে ঢুকিয়ে দেওয়া হয়। জমে গেলেই তৈরি চিকেন আইসক্রিম। এই আইসক্রিমই অবশ্য বড্ড প্রিয় বাঘমামাদের। রীতিমতো কাড়াকাড়ি করে চেটেপুটে খান তাঁরা। বিশ্বের অনেক চিড়িয়াখানাতেই বাঘেদের এমন চিকেন বা অন্য কোনও মাংসের আইসক্রিম দেওয়া হয়। ছবি : রয়টার্স (Reuters)
জঙ্গলে হোক বা চিড়িয়াখানায়, গরমে সাধারণত একটু আলস্য ভাব থাকে বাঘেদের। দিনের বেশিরভাগ সময়টাই ছায়ায় শুয়ে-বসে কাটে। তাছাড়া বাঘেদের জন্য চিড়িয়াখানায় জলকেলির ব্যবস্থাও রয়েছে। সেখানেও মাঝে মাঝে নেমে পড়েন তাঁরা। ছবি : রয়টার্স (Reuters)
4/5জঙ্গলে হোক বা চিড়িয়াখানায়, গরমে সাধারণত একটু আলস্য ভাব থাকে বাঘেদের। দিনের বেশিরভাগ সময়টাই ছায়ায় শুয়ে-বসে কাটে। তাছাড়া বাঘেদের জন্য চিড়িয়াখানায় জলকেলির ব্যবস্থাও রয়েছে। সেখানেও মাঝে মাঝে নেমে পড়েন তাঁরা। ছবি : রয়টার্স (Reuters)
থাইল্যান্ডে ফেব্রুয়ারির শেষ থেকেই গরম পড়তে শুরু করে। তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পার হওয়া কোনও ব্যাপারই নয়। তাই বাঘেদের মেজাজ ও শরীর ঠান্ডা রাখতেই এই দাওয়াই চিড়িয়াখানা কর্মীদের। ছবি : রয়টার্স (Reuters)
5/5থাইল্যান্ডে ফেব্রুয়ারির শেষ থেকেই গরম পড়তে শুরু করে। তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পার হওয়া কোনও ব্যাপারই নয়। তাই বাঘেদের মেজাজ ও শরীর ঠান্ডা রাখতেই এই দাওয়াই চিড়িয়াখানা কর্মীদের। ছবি : রয়টার্স (Reuters)
অন্য গ্যালারিগুলি