বাংলা নিউজ > ছবিঘর > ‘কাল হো না হো’তে প্রীতির ভাইকে মনে আছে! অভিনয় ছেড়ে অথিত কী করছে জানেন?

‘কাল হো না হো’তে প্রীতির ভাইকে মনে আছে! অভিনয় ছেড়ে অথিত কী করছে জানেন?

  • অথিত জানিয়েছেন, অভিনয়ের জগৎ ছেড়ে বেরিয়ে আসা নিয়ে তাঁর কোনও আফসোস নেই।
নিখিল আডবাণী পরিচালিত বলিউডের অন্যতম জনপ্রিয় ছবি ‘কাল হো না হো’। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান, প্রীতি জিন্টা এবং সইফ আলি খান। এই ছবিতে প্রীতি জিন্টার ভাই ‘শিব’-এর চরিত্রে অভিনয় করেছিলেন অথিত নায়েক।
1/7নিখিল আডবাণী পরিচালিত বলিউডের অন্যতম জনপ্রিয় ছবি ‘কাল হো না হো’। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান, প্রীতি জিন্টা এবং সইফ আলি খান। এই ছবিতে প্রীতি জিন্টার ভাই ‘শিব’-এর চরিত্রে অভিনয় করেছিলেন অথিত নায়েক।
যদিও বর্তমানে অথিতকে অভিনেতা বলা চলে না। কারণ বহু বছর আগেই অভিনয় ছেড়ে দিয়েছেন তিনি। তবে এখনো ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত তিনি।
2/7যদিও বর্তমানে অথিতকে অভিনেতা বলা চলে না। কারণ বহু বছর আগেই অভিনয় ছেড়ে দিয়েছেন তিনি। তবে এখনো ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত তিনি।
আসলে অভিনয়ের থেকে ক্যামেরার প্রতি ভালবাসা বেশি ছিল অথিতের। এই সম্পর্কে তিনি আগেই জানিয়েছিলেন, অভিনয় ছেড়ে বেরিয়ে আসার ফলে তাঁর কোনও আফসোস নেই। 
3/7আসলে অভিনয়ের থেকে ক্যামেরার প্রতি ভালবাসা বেশি ছিল অথিতের। এই সম্পর্কে তিনি আগেই জানিয়েছিলেন, অভিনয় ছেড়ে বেরিয়ে আসার ফলে তাঁর কোনও আফসোস নেই। 
বর্তমানে সিনেম্যাটোগ্রাফার হিসেবে নিজের পরিচয় গড়ে তুলেছেন অথিত। একাধিক কাজের সঙ্গেও যুক্ত সে। অভিনয় না করলেও সিনেমা জগতের সঙ্গেই যুক্ত। ক্যামেরাই তাঁর ভালবাসা বলে জানিয়েছেন।
4/7বর্তমানে সিনেম্যাটোগ্রাফার হিসেবে নিজের পরিচয় গড়ে তুলেছেন অথিত। একাধিক কাজের সঙ্গেও যুক্ত সে। অভিনয় না করলেও সিনেমা জগতের সঙ্গেই যুক্ত। ক্যামেরাই তাঁর ভালবাসা বলে জানিয়েছেন।
২০১৭ সালে হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে অথিত জানিয়েছিলেন, ‘সময়ের সঙ্গে বুঝতে পারলাম, অভিনয় জগতে অসংখ্য প্রতিভা রয়েছে। কিন্তু গল্প বলার মানুষের সংখ্যা কম। ক্যামেরার পিছনে আরো মানুষের প্রয়োজন আছে’। 
5/7২০১৭ সালে হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে অথিত জানিয়েছিলেন, ‘সময়ের সঙ্গে বুঝতে পারলাম, অভিনয় জগতে অসংখ্য প্রতিভা রয়েছে। কিন্তু গল্প বলার মানুষের সংখ্যা কম। ক্যামেরার পিছনে আরো মানুষের প্রয়োজন আছে’। 
তিনি আরো বলেন, ‘এরপর থেকে ক্যামেরার পিছনে আরো সময় কাটাতে শুরু করি আমি। সিনেমাটোগ্রাফারদের সঙ্গে কাজ শিখতে থাকি’।
6/7তিনি আরো বলেন, ‘এরপর থেকে ক্যামেরার পিছনে আরো সময় কাটাতে শুরু করি আমি। সিনেমাটোগ্রাফারদের সঙ্গে কাজ শিখতে থাকি’।
অথিত জানিয়েছিলেন, ‘এখন পর্যন্ত আমার বানানো ৩টি শর্ট ফিল্ম কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে’। একাধিক শর্ট ফিল্ম এবং ওয়েব ফিল্মের ক্যামেরার দায়িত্বে ছিলেন অথিত।
7/7অথিত জানিয়েছিলেন, ‘এখন পর্যন্ত আমার বানানো ৩টি শর্ট ফিল্ম কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে’। একাধিক শর্ট ফিল্ম এবং ওয়েব ফিল্মের ক্যামেরার দায়িত্বে ছিলেন অথিত।
অন্য গ্যালারিগুলি