বাংলা নিউজ > ছবিঘর > বিনা ড্রাইভিং লাইসেন্সে ১০০ কিলোমিটার যান ৭ টাকায়, দাম ৫০,০০০ টাকারও কম

বিনা ড্রাইভিং লাইসেন্সে ১০০ কিলোমিটার যান ৭ টাকায়, দাম ৫০,০০০ টাকারও কম

ফুল চার্জে প্রায় ১০০ কিলোমিটার অনায়াসে চলবে বলে দা... more

বিনা ড্রাইভিং লাইসেন্সে ১০০ কিলোমিটার যান ৭ টাকায়, দাম ৫০,০০০ টাকারও কম
1/5বিনা ড্রাইভিং লাইসেন্সে ১০০ কিলোমিটার যান ৭ টাকায়, দাম ৫০,০০০ টাকারও কম
দাম ৫০ হাজারেরও কম। দেখতেও মন্দ নয়। মাত্র ৭ টাকা খরচেই ১০০ কিলোমিটার যাবে Atum 1.0 । কয়েক মাস আগেই এই ই-বাইকের প্রথম ছবি প্রকাশ করে এমনই দাবি করেছে হায়দরাবাদের স্টার্টআপ(Atumobile) অটুমোবাইল প্রাইভেট লিমিটেড। ছবি: অটুমোবাইল  (Atumobile)
2/5দাম ৫০ হাজারেরও কম। দেখতেও মন্দ নয়। মাত্র ৭ টাকা খরচেই ১০০ কিলোমিটার যাবে Atum 1.0 । কয়েক মাস আগেই এই ই-বাইকের প্রথম ছবি প্রকাশ করে এমনই দাবি করেছে হায়দরাবাদের স্টার্টআপ(Atumobile) অটুমোবাইল প্রাইভেট লিমিটেড। ছবি: অটুমোবাইল  (Atumobile)
Atum 1.0 একবার ফুল চার্জ হতে ৪ ঘণ্টা সময় নেয়। ফুল চার্জে প্রায় ১০০ কিলোমিটার অনায়াসে চলবে বলে দাবি সংস্থার। ছবি: অটুমোবাইল  (Atumobile)
3/5Atum 1.0 একবার ফুল চার্জ হতে ৪ ঘণ্টা সময় নেয়। ফুল চার্জে প্রায় ১০০ কিলোমিটার অনায়াসে চলবে বলে দাবি সংস্থার। ছবি: অটুমোবাইল  (Atumobile)
অবশ্য সংস্থার সবচেয়ে আশ্চর্য দাবি একটাই, 'মাত্র ৭ টাকা খরচ হবে ১০০ কিলোমিটার যাত্রায়।' অর্থাত্ একবার ফুল চার্জ হতে গড়ে ৭ টাকার মতো বিদ্যুত্ খরচ হবে বলে জানিয়েছে Atumobile। ছবি: অটুমোবাইল  (Atumobile)
4/5অবশ্য সংস্থার সবচেয়ে আশ্চর্য দাবি একটাই, 'মাত্র ৭ টাকা খরচ হবে ১০০ কিলোমিটার যাত্রায়।' অর্থাত্ একবার ফুল চার্জ হতে গড়ে ৭ টাকার মতো বিদ্যুত্ খরচ হবে বলে জানিয়েছে Atumobile। ছবি: অটুমোবাইল  (Atumobile)
ই-মোটরবাইকটি কম গতির। 25 km/h সর্বোচ্চ গতি। তাই স্থানীয় এলাকায় ঘোরাঘুরির জন্য পারফেক্ট হলেও এটি নিয়ে বড় রাস্তায় খুব বেশি যাওয়া যাবে না। তবে, এই গতিসীমা থাকার সবচেয়ে বড় সুবিধা হল যে কোনও লাইসেন্স লাগে না চালাতে, লাগে না রেজিস্ট্রেশনও। তাই আপনার ছেলে বা মেয়েকে মাধ্যমিক পাশের উপহার হিসাবে এটি দিতেই পারেন। ছবি: অটুমোবাইল (Atumobile)
5/5ই-মোটরবাইকটি কম গতির। 25 km/h সর্বোচ্চ গতি। তাই স্থানীয় এলাকায় ঘোরাঘুরির জন্য পারফেক্ট হলেও এটি নিয়ে বড় রাস্তায় খুব বেশি যাওয়া যাবে না। তবে, এই গতিসীমা থাকার সবচেয়ে বড় সুবিধা হল যে কোনও লাইসেন্স লাগে না চালাতে, লাগে না রেজিস্ট্রেশনও। তাই আপনার ছেলে বা মেয়েকে মাধ্যমিক পাশের উপহার হিসাবে এটি দিতেই পারেন। ছবি: অটুমোবাইল (Atumobile)
অন্য গ্যালারিগুলি