বাংলা নিউজ > ছবিঘর > AUS vs India-সুযোগ পেলেন না কিছু প্রতিভাবান ক্রিকেটার, স্তম্ভিত ক্রিকেট মহল

AUS vs India-সুযোগ পেলেন না কিছু প্রতিভাবান ক্রিকেটার, স্তম্ভিত ক্রিকেট মহল

দশমীর রাতে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য টি২০, ওডিআইও ও টেস্ট দল ঘোষণা করা হয়েছে। চোটের জন্য দলে নেই রোহিত ও ইশান্ত। যদিও মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ককে দেখা গিয়েছে প্র্যাকটিস করতে। সেই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কিন্তু বেশ ভালো খেলার পরেও ভাগ্যের শিকে ছিঁড়ল না বেশ কিছু ক্রিকেটারের। এক নজরে তালিকা- 

প্রায় সবাই ভেবেছিলেন যে সূর্য কুমার যাদবকে সুযোগ দেওয়া হবে। শুধু মুম্বই ইন্ডিয়ানস নয়, ঘরোয়া ক্রিকেটেও মুম্বইয়ের হয়ে দুর্ধষ পারফরম্যান্স করেছেন স্কাই। তাও পেলেন না নির্বাচকদের থেকে সবুজ সঙ্কেত। তেমন রানের মধ্যে না থাকলেও ওডিআই ও টি ২০ দলে জায়গা পেলেন মণীশ পাণ্ডে। (PTI)
1/5প্রায় সবাই ভেবেছিলেন যে সূর্য কুমার যাদবকে সুযোগ দেওয়া হবে। শুধু মুম্বই ইন্ডিয়ানস নয়, ঘরোয়া ক্রিকেটেও মুম্বইয়ের হয়ে দুর্ধষ পারফরম্যান্স করেছেন স্কাই। তাও পেলেন না নির্বাচকদের থেকে সবুজ সঙ্কেত। তেমন রানের মধ্যে না থাকলেও ওডিআই ও টি ২০ দলে জায়গা পেলেন মণীশ পাণ্ডে। (PTI)
দিল্লি ক্যাপিটালসের হয়ে ব্যাটে বলে ভালো ফর্মে আছেন অক্ষর প্যাটেল। তবুও খুলল না জাতীয় দলের দরজা। তিনি যাঁকে শেষ ওভারে হেলায় মেরে ম্যাচ জিতিয়েছিলেন, সেই রবীন্দ্র জাডেজার ওপর তিনটি দলেই ভরসা রাখলেন নির্বাচকরা। 
2/5দিল্লি ক্যাপিটালসের হয়ে ব্যাটে বলে ভালো ফর্মে আছেন অক্ষর প্যাটেল। তবুও খুলল না জাতীয় দলের দরজা। তিনি যাঁকে শেষ ওভারে হেলায় মেরে ম্যাচ জিতিয়েছিলেন, সেই রবীন্দ্র জাডেজার ওপর তিনটি দলেই ভরসা রাখলেন নির্বাচকরা। 
যখনই সুযোগ পাচ্ছেন অনবদ্য খেলছেন ইশান কিশান। ভারতীয় অধিনায়কের সামনে করেন ঝকঝকে ৯৯ রানের ইনিংস। কিন্তু তবুও জাতীয় দলে সুযোগ অধরা। ওডিআই সিরিজে কেবল রাহুলকে কিপার হিসেবে নিয়েছে ভারত। তাঁর চোট লাগলে কে কিপিং করবে, জানা নেই। সহজেই ব্যাক আপ হতে পারতেন তিনি।
3/5যখনই সুযোগ পাচ্ছেন অনবদ্য খেলছেন ইশান কিশান। ভারতীয় অধিনায়কের সামনে করেন ঝকঝকে ৯৯ রানের ইনিংস। কিন্তু তবুও জাতীয় দলে সুযোগ অধরা। ওডিআই সিরিজে কেবল রাহুলকে কিপার হিসেবে নিয়েছে ভারত। তাঁর চোট লাগলে কে কিপিং করবে, জানা নেই। সহজেই ব্যাক আপ হতে পারতেন তিনি।
এবারের আইপিএলে রীতিমত তাক লাগিয়েছেন রাহুল চাহার। বোলিংয়ে গুরুত্বপূর্ণ উইকেট ও তেমনই চমকপ্রদ ফিল্ডিং। ভাই দীপক জাতীয় দলে ডাক পেলেও ব্রাত্য থাকলেন রাহুল। তবে তিনি যেভাবে খেলছেন, খুব বেশি দিন সেটা হবে না। 
4/5এবারের আইপিএলে রীতিমত তাক লাগিয়েছেন রাহুল চাহার। বোলিংয়ে গুরুত্বপূর্ণ উইকেট ও তেমনই চমকপ্রদ ফিল্ডিং। ভাই দীপক জাতীয় দলে ডাক পেলেও ব্রাত্য থাকলেন রাহুল। তবে তিনি যেভাবে খেলছেন, খুব বেশি দিন সেটা হবে না। 
দিল্লির হয়ে তিনি গেমচেঞ্জার। উইকেট চাইলেই রাবাডা বা অশ্বিনকে তলব করছে আইয়ার। কিন্তু জাতীয় দলের নির্বাচকদের ভ্রুক্ষেপ নেই। মনে করা হয়েছিল, নয়া নির্বাচকদের আমলে হয়তো ফের নেকনজরে আসবেন তিনি। কিন্তু আপাতত তার কোনও লক্ষণ নেই। তাই শুধু টেস্টেই জায়গা পেলেন এই থিঙ্কিং ক্রিকেটার।  (PTI)
5/5দিল্লির হয়ে তিনি গেমচেঞ্জার। উইকেট চাইলেই রাবাডা বা অশ্বিনকে তলব করছে আইয়ার। কিন্তু জাতীয় দলের নির্বাচকদের ভ্রুক্ষেপ নেই। মনে করা হয়েছিল, নয়া নির্বাচকদের আমলে হয়তো ফের নেকনজরে আসবেন তিনি। কিন্তু আপাতত তার কোনও লক্ষণ নেই। তাই শুধু টেস্টেই জায়গা পেলেন এই থিঙ্কিং ক্রিকেটার।  (PTI)
অন্য গ্যালারিগুলি