বাংলা নিউজ > ছবিঘর > Australia vs India- হার ওডিআই সিরিজে, পাঁচটি প্রশ্নের দ্রুত উত্তর পেতে হবে কোহলি বাহিনীকে

Australia vs India- হার ওডিআই সিরিজে, পাঁচটি প্রশ্নের দ্রুত উত্তর পেতে হবে কোহলি বাহিনীকে

  • নিয়মরক্ষার ম্যাচে জিতলেও প্রথমবারের জন্য পরপর দুটি দ্বিপাক্ষিক সিরিজ হারল কোহলির দল
দলে রোহিত ছিলেন না, স্বভাবতই দায়িত্ব বেশি ছিল কোহলির ওপর। কিন্তু সেই হিসেবে জ্বলে উঠতে পারেননি তিনি। প্রতিপক্ষ দলের স্টিভ স্মিথ বা অ্যারন ফিঞ্চের সঙ্গে তুলনা টানলেই সেটা স্পষ্ট হয়ে যায়।  (REUTERS)
1/5দলে রোহিত ছিলেন না, স্বভাবতই দায়িত্ব বেশি ছিল কোহলির ওপর। কিন্তু সেই হিসেবে জ্বলে উঠতে পারেননি তিনি। প্রতিপক্ষ দলের স্টিভ স্মিথ বা অ্যারন ফিঞ্চের সঙ্গে তুলনা টানলেই সেটা স্পষ্ট হয়ে যায়।  (REUTERS)
গত তিন বছরে ৭২টি ওডিআইতে জল বয়েছেন মণীশ পাণ্ডে। তাঁকে যদি দল খেলাতেই না চায় তাহলে খেলিয়ে লাভ কি। শ্রেয়স আইয়ার ধারাবাহিক ভাবে ফ্লপ করছেন, রান যখন পাচ্ছেন তখনও স্ট্রাইকরেট আশানুরূপ নয়। তাও তাঁকে খেলিয়ে চলা হচ্ছে  (AP)
2/5গত তিন বছরে ৭২টি ওডিআইতে জল বয়েছেন মণীশ পাণ্ডে। তাঁকে যদি দল খেলাতেই না চায় তাহলে খেলিয়ে লাভ কি। শ্রেয়স আইয়ার ধারাবাহিক ভাবে ফ্লপ করছেন, রান যখন পাচ্ছেন তখনও স্ট্রাইকরেট আশানুরূপ নয়। তাও তাঁকে খেলিয়ে চলা হচ্ছে  (AP)
বোলারদের ওয়ার্কলোড নিয়ে প্রশ্ন উঠে আসছে। জানা গিয়েছে যে আইপিএলের সময় কোনও বোর্ডের তরফ থেকে নির্দেশিকা দেওয়া হয়নি ওয়ার্কলোড নিয়ে। সে কারণেই কি ক্লান্ত অবস্থায় ভারতের জন্য খেলতে যাচ্ছেন ভারতীয়রা।  (REUTERS)
3/5বোলারদের ওয়ার্কলোড নিয়ে প্রশ্ন উঠে আসছে। জানা গিয়েছে যে আইপিএলের সময় কোনও বোর্ডের তরফ থেকে নির্দেশিকা দেওয়া হয়নি ওয়ার্কলোড নিয়ে। সে কারণেই কি ক্লান্ত অবস্থায় ভারতের জন্য খেলতে যাচ্ছেন ভারতীয়রা।  (REUTERS)
৭০ শতাংশ ফিট অবস্থায় আইপিএলে নক আউট ম্যাচ খেলছেন রোহিত শর্মা। অন্যদিকে গুরুত্বপূর্ণ সিরিজে খেলছেন না রোহিত। এই নিয়ে বিরাট কোহলির কাছেও কোনও উত্তর নেই। (Action Images via Reuters)
4/5৭০ শতাংশ ফিট অবস্থায় আইপিএলে নক আউট ম্যাচ খেলছেন রোহিত শর্মা। অন্যদিকে গুরুত্বপূর্ণ সিরিজে খেলছেন না রোহিত। এই নিয়ে বিরাট কোহলির কাছেও কোনও উত্তর নেই। (Action Images via Reuters)
ভারত যখন কুলদীপ ও চাহালকে খেলাচ্ছিল, তখন স্পিনের জাদুতে বিভ্রান্ত হচ্ছিল প্রতিপক্ষরা। এবার একটি স্পিনার খেলিয়ে তেমন লাভ হচ্ছে না ভারতের। জাডেজ মূলত রক্ষণাত্মক বিকল্প হিসেবে কাজ করছেন। তাহলে কি ভবিষ্যতে তৃতীয় পেসারকে বাদ দিয়ে ভারতের দুটি বিশেষজ্ঞ স্পিনার খেলানো উচিত, সেই নিয়ে ভাবনাচিন্তা করা উচিত।  (REUTERS)
5/5ভারত যখন কুলদীপ ও চাহালকে খেলাচ্ছিল, তখন স্পিনের জাদুতে বিভ্রান্ত হচ্ছিল প্রতিপক্ষরা। এবার একটি স্পিনার খেলিয়ে তেমন লাভ হচ্ছে না ভারতের। জাডেজ মূলত রক্ষণাত্মক বিকল্প হিসেবে কাজ করছেন। তাহলে কি ভবিষ্যতে তৃতীয় পেসারকে বাদ দিয়ে ভারতের দুটি বিশেষজ্ঞ স্পিনার খেলানো উচিত, সেই নিয়ে ভাবনাচিন্তা করা উচিত।  (REUTERS)
অন্য গ্যালারিগুলি