বাংলা নিউজ > ছবিঘর > আগামী মাস থেকে ডেবিট, ক্রেডিট কার্ডের নিয়মে বড় বদল! জেনে নিন এক্ষুণি

আগামী মাস থেকে ডেবিট, ক্রেডিট কার্ডের নিয়মে বড় বদল! জেনে নিন এক্ষুণি

  • আগামী মাস থেকে ডেবিট ও ক্রেডিট কার্ড, ইউপিআই বা অন্যান্য প্রিপেড পেমেন্টের ক্ষেত্রে অতিরিক্ত ফ্যাক্টর অথেন্টিকেশন চালু হচ্ছে।
আগামী ১ অক্টোবর থেকে মোবাইল ইউটিলিটি ও অন্যান্য বিলের ক্ষেত্রে ডেবিট কার্ডের অটো পেমেন্টের নীতিতে আসছে বদল। আগামী মাস থেকে ডেবিট ও ক্রেডিট কার্ড, ইউপিআই বা অন্যান্য প্রিপেড পেমেন্টের ক্ষেত্রে অতিরিক্ত ফ্যাক্টর অথেন্টিকেশন চালু হচ্ছে। প্রতীকী ছবি : মিন্ট  (MINT_PRINT)
1/5আগামী ১ অক্টোবর থেকে মোবাইল ইউটিলিটি ও অন্যান্য বিলের ক্ষেত্রে ডেবিট কার্ডের অটো পেমেন্টের নীতিতে আসছে বদল। আগামী মাস থেকে ডেবিট ও ক্রেডিট কার্ড, ইউপিআই বা অন্যান্য প্রিপেড পেমেন্টের ক্ষেত্রে অতিরিক্ত ফ্যাক্টর অথেন্টিকেশন চালু হচ্ছে। প্রতীকী ছবি : মিন্ট  (MINT_PRINT)
নয়া নিয়মে অটো পেমেন্টের আগে ব্যাঙ্ক থেকে গ্রাহকের অনুমতি নেওয়া হবে। গ্রাহক সায় দিলে তবেই কাটা হবে টাকা। প্রতীকী ছবি : মিন্ট  (Mint)
2/5নয়া নিয়মে অটো পেমেন্টের আগে ব্যাঙ্ক থেকে গ্রাহকের অনুমতি নেওয়া হবে। গ্রাহক সায় দিলে তবেই কাটা হবে টাকা। প্রতীকী ছবি : মিন্ট  (Mint)
প্রিপেড স্ট্রিমিং সার্ভিস, অ্যাপ, ক্রেডিট অ্যাপ ইত্যাদি ক্ষেত্রে প্রতি মাসের শুরুতেই অ্যাকাউন্ট থেকে কার্ডের মাধ্যমে টাকা কেটে নেওয়া হয়। ছবি : মিন্ট  (MINT)
3/5প্রিপেড স্ট্রিমিং সার্ভিস, অ্যাপ, ক্রেডিট অ্যাপ ইত্যাদি ক্ষেত্রে প্রতি মাসের শুরুতেই অ্যাকাউন্ট থেকে কার্ডের মাধ্যমে টাকা কেটে নেওয়া হয়। ছবি : মিন্ট  (MINT)
এবার থেকে সেই টাকা কাটার আগে আপনার অনুমতি নেওয়া হবে। টাকা কাটার আগে ই-মেল বা sms যাবে গ্রাহকের ফোনে। প্রতীকী ছবি : রয়টার্স  (Reuters)
4/5এবার থেকে সেই টাকা কাটার আগে আপনার অনুমতি নেওয়া হবে। টাকা কাটার আগে ই-মেল বা sms যাবে গ্রাহকের ফোনে। প্রতীকী ছবি : রয়টার্স  (Reuters)
গ্রাহকের 'সায়' মিললে তবেই পেমেন্ট হবে। আবার গ্রাহক না চাইলে পেমেন্ট বাতিলও করতে পারেন। এই অতিরিক্ত পরিষেবার জন্য কোনও মাশুলও দিতে হবে না ব্যাঙ্ককে। প্রতীকী ছবি : মিন্ট
5/5গ্রাহকের 'সায়' মিললে তবেই পেমেন্ট হবে। আবার গ্রাহক না চাইলে পেমেন্ট বাতিলও করতে পারেন। এই অতিরিক্ত পরিষেবার জন্য কোনও মাশুলও দিতে হবে না ব্যাঙ্ককে। প্রতীকী ছবি : মিন্ট
অন্য গ্যালারিগুলি