বাংলা নিউজ > ছবিঘর > নুসরত একা নন, 'সিঙ্গল মা' হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছেন এই সকল তারকারা

নুসরত একা নন, 'সিঙ্গল মা' হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছেন এই সকল তারকারা

  • ভারতীয় সমাজে বিয়ে ছাড়া মা হওয়ার বিষয় নিয়ে যতই ছুতমার্গ থাকুক না কেন, ‘স্বাধীনচেতা’ এই সকল নায়িকারা কিন্তু পিছু হটেননি মা হওয়ার সিদ্ধান্ত থেকে।
বৃহস্পতিবার ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন নুসরত জাহান। অভিনেত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার খবর জুন মাসে প্রকাশ্যে আসবার পর থেকেই তোলপাড় সোশ্যাল মিডিয়া। নিজের সন্তানের বাবার নাম গোপন রেখেছেন নুসরত। তবে জানেন কি নুসরত একা নন, বিয়ে ছাড়াই মা হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় গ্ল্যামার দুনিয়ার এই অভিনেত্রীরা।
1/8বৃহস্পতিবার ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন নুসরত জাহান। অভিনেত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার খবর জুন মাসে প্রকাশ্যে আসবার পর থেকেই তোলপাড় সোশ্যাল মিডিয়া। নিজের সন্তানের বাবার নাম গোপন রেখেছেন নুসরত। তবে জানেন কি নুসরত একা নন, বিয়ে ছাড়াই মা হওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় গ্ল্যামার দুনিয়ার এই অভিনেত্রীরা।
নুসরত টলিউডের প্রথম সিঙ্গল মাদার নন, এর আগে অভিনেত্রী তথা মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে সিঙ্গ মা হয়েছেন। সারোগেসির মাধ্যমে ২০১৮ সালে কন্যা সন্তানের মা হন শ্রেয়া। এখনও বিয়ে করেননি তিনি। (ছবি-ইনস্টাগ্রাম)
2/8নুসরত টলিউডের প্রথম সিঙ্গল মাদার নন, এর আগে অভিনেত্রী তথা মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে সিঙ্গ মা হয়েছেন। সারোগেসির মাধ্যমে ২০১৮ সালে কন্যা সন্তানের মা হন শ্রেয়া। এখনও বিয়ে করেননি তিনি। (ছবি-ইনস্টাগ্রাম)
টলিউড পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী আইভিএফ পদ্ধতিতে গর্ভধারণ করেছেন। সন্তানের জন্ম বা তার পিতৃপরিচয় নিয়ে কোনওদিনই ধোঁয়াশা রাখেননি অনিন্দিতা সর্বাধিকারী। তাঁর সাত বছরের ছেলে অগ্নিস্নাতর কাছে তার মা-ই সব।
3/8টলিউড পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী আইভিএফ পদ্ধতিতে গর্ভধারণ করেছেন। সন্তানের জন্ম বা তার পিতৃপরিচয় নিয়ে কোনওদিনই ধোঁয়াশা রাখেননি অনিন্দিতা সর্বাধিকারী। তাঁর সাত বছরের ছেলে অগ্নিস্নাতর কাছে তার মা-ই সব।
ওয়েস্ট ইন্ডিসের তারকা ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে প্রণয় ডোরে বাঁধা পড়েছিলেন নীনা গুপ্তা। তবে স্ত্রীকে ডিভোর্স দিয়ে কোনওদিনই নীনাকে বিয়ে করেননি ভিভ, আশির দশকে সহবাস করেছেন তাঁরা। (ছবি সৌজন্যে - ফেসবুক)
4/8ওয়েস্ট ইন্ডিসের তারকা ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে প্রণয় ডোরে বাঁধা পড়েছিলেন নীনা গুপ্তা। তবে স্ত্রীকে ডিভোর্স দিয়ে কোনওদিনই নীনাকে বিয়ে করেননি ভিভ, আশির দশকে সহবাস করেছেন তাঁরা। (ছবি সৌজন্যে - ফেসবুক)
আজ থেকে ত্রিশ বছর আগে কুমারী মা হওয়ার সিদ্ধান্তটা কঠিন ছিল নীনা গুপ্তার কাছে। তবে তিনি পিছিয়ে আসেননি।১৯৮৯ সালে জন্ম হয় ভিভ ও নীনার কন্যা মাসাবার। বাবার সঙ্গে যোগাযোগ থাকলেও সেভাবে তাঁর সান্নিধ্য পাননি মাসাবা। দীর্ঘ সময় পর ২০০৭ সালে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিবেক মেহরাকে বিয়ে করেন নীনা গুপ্তা।
5/8আজ থেকে ত্রিশ বছর আগে কুমারী মা হওয়ার সিদ্ধান্তটা কঠিন ছিল নীনা গুপ্তার কাছে। তবে তিনি পিছিয়ে আসেননি।১৯৮৯ সালে জন্ম হয় ভিভ ও নীনার কন্যা মাসাবার। বাবার সঙ্গে যোগাযোগ থাকলেও সেভাবে তাঁর সান্নিধ্য পাননি মাসাবা। দীর্ঘ সময় পর ২০০৭ সালে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিবেক মেহরাকে বিয়ে করেন নীনা গুপ্তা।
বিয়ের না করেই মা হয়েছে বলিউড অভিনেত্রী কালকি। ইজরায়েলি বয়ফ্রেন্ড গাই হার্শবার্গের সন্তানের মা হন কালকি, পেশায় পিয়ানোবাদক হার্শবার্গ। মেয়ের নাম রেখেছেন সাফো। 
6/8বিয়ের না করেই মা হয়েছে বলিউড অভিনেত্রী কালকি। ইজরায়েলি বয়ফ্রেন্ড গাই হার্শবার্গের সন্তানের মা হন কালকি, পেশায় পিয়ানোবাদক হার্শবার্গ। মেয়ের নাম রেখেছেন সাফো। 
২০১৯ সালে মেহের জেসিয়ার সঙ্গে ডিভোর্সে সিলমোহর পড়বার আগে থেকেই গ্যাব্রিয়েলা ডেমেট্রিয়াডেসের সঙ্গে লিভ ইন করতেন অর্জুন। এই দক্ষিণ আফ্রিকান মডেল ২০১৯ সালেই জন্ম দেন অর্জুনের পুত্র আরিকের। এখনও বিয়ের বাঁধনে বাঁধা পড়়েননি তাঁরা। (ছবি ইনস্টাগ্রাম)
7/8২০১৯ সালে মেহের জেসিয়ার সঙ্গে ডিভোর্সে সিলমোহর পড়বার আগে থেকেই গ্যাব্রিয়েলা ডেমেট্রিয়াডেসের সঙ্গে লিভ ইন করতেন অর্জুন। এই দক্ষিণ আফ্রিকান মডেল ২০১৯ সালেই জন্ম দেন অর্জুনের পুত্র আরিকের। এখনও বিয়ের বাঁধনে বাঁধা পড়়েননি তাঁরা। (ছবি ইনস্টাগ্রাম)
২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর অ্যামি এবং তাঁর ফিয়ান্সে জর্জ পানায়িওটো স্বাগত জানান তাঁদের প্রথম সন্তানের, বেশ কয়েক বছর ধরেই প্রেম সম্পর্ক রয়েছে তাঁদের । সেই বছরের ৫ মে গ্রীক রীতি মেনে আংটি বদল সারেন জর্জ-অ্যামি কিন্তু আজ পর্যন্ত বিয়ের পর্বটা সারেননি। (সৌজন্যে- ইন্সটাগ্রাম)
8/8২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর অ্যামি এবং তাঁর ফিয়ান্সে জর্জ পানায়িওটো স্বাগত জানান তাঁদের প্রথম সন্তানের, বেশ কয়েক বছর ধরেই প্রেম সম্পর্ক রয়েছে তাঁদের । সেই বছরের ৫ মে গ্রীক রীতি মেনে আংটি বদল সারেন জর্জ-অ্যামি কিন্তু আজ পর্যন্ত বিয়ের পর্বটা সারেননি। (সৌজন্যে- ইন্সটাগ্রাম)
অন্য গ্যালারিগুলি