বাংলা নিউজ > ছবিঘর > রাজ্যে প্রথমবার দৈনিক আক্রান্ত ছাড়াল ১০,০০০, সংক্রমণের হার বেড়ে ২১.৫%

রাজ্যে প্রথমবার দৈনিক আক্রান্ত ছাড়াল ১০,০০০, সংক্রমণের হার বেড়ে ২১.৫%

  • বাংলায় কোনওভাবেই লাগাম পড়ছে না করোনাভাইরাসের সংক্রমণে। বুধবার রাজ্যে দৈনিক আক্রান্তের নিরিখে তৈরি হল রেকর্ড। একনজরে দেখে নিন পশ্চিমবঙ্গের করোনা-চিত্র -
ক্রমশ খারাপ হচ্ছে পশ্চিমবঙ্গের করোনাভাইরাস পরিস্থিতি। বুধবার ১০,৭৮৪ জন নয়া আক্রান্তের হদিশ মিলল। যা এখনও পর্যন্ত দৈনিক আক্রান্তের নিরিখে সর্বোচ্চ। তার ফলে বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১৪,৭৫০। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/6ক্রমশ খারাপ হচ্ছে পশ্চিমবঙ্গের করোনাভাইরাস পরিস্থিতি। বুধবার ১০,৭৮৪ জন নয়া আক্রান্তের হদিশ মিলল। যা এখনও পর্যন্ত দৈনিক আক্রান্তের নিরিখে সর্বোচ্চ। তার ফলে বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১৪,৭৫০। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ২,০০০-এর গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। কলকাতায় নয়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৫৬৮। উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা ২,১৪৯। বাকি কোনও জেলায় নয়া আক্রান্তের সংখ্যা ১,০০০-এর সংখ্যা না ছাড়ালেও দক্ষিণ ২৪ পরগনায় ৬৪৬ জন, হাওড়ায় ৬২৬জন, পশ্চিম বর্ধমান ৫৫৬ জন, হুগলিতে ৫২৩ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
2/6গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ২,০০০-এর গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। কলকাতায় নয়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৫৬৮। উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যাটা ২,১৪৯। বাকি কোনও জেলায় নয়া আক্রান্তের সংখ্যা ১,০০০-এর সংখ্যা না ছাড়ালেও দক্ষিণ ২৪ পরগনায় ৬৪৬ জন, হাওড়ায় ৬২৬জন, পশ্চিম বর্ধমান ৫৫৬ জন, হুগলিতে ৫২৩ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
গত ২৪ ঘণ্টায় ৫৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার ফলে করোনায় মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ১০.৭১০। মঙ্গলবার ৪৬ জনের প্রাণহানি হয়েছিল। (ছবি সৌজন্য পিটিআই)
3/6গত ২৪ ঘণ্টায় ৫৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার ফলে করোনায় মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ১০.৭১০। মঙ্গলবার ৪৬ জনের প্রাণহানি হয়েছিল। (ছবি সৌজন্য পিটিআই)
গত ২৪ ঘণ্টায় ৫,৬১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১৪,৭৫০। সুস্থতার হার দাঁড়িয়েছে ৮৯.২৩ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/6গত ২৪ ঘণ্টায় ৫,৬১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১৪,৭৫০। সুস্থতার হার দাঁড়িয়েছে ৮৯.২৩ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
গত ২৪ ঘণ্টায় মোট ৫০,০১৪ টি নমুনা পরীক্ষা হয়েছে। তার ফলে সংক্রমণের হার দাঁড়িয়েছে ২১.৫৬ শতাংশ। যা মঙ্গলবারের থেকে বেড়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
5/6গত ২৪ ঘণ্টায় মোট ৫০,০১৪ টি নমুনা পরীক্ষা হয়েছে। তার ফলে সংক্রমণের হার দাঁড়িয়েছে ২১.৫৬ শতাংশ। যা মঙ্গলবারের থেকে বেড়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, আপাতত সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩,৪৯৬। মঙ্গলবার সেই সংখ্যাটা ছিল ৫৮,৩৮৬। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
6/6পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, আপাতত সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩,৪৯৬। মঙ্গলবার সেই সংখ্যাটা ছিল ৫৮,৩৮৬। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি