বাংলা নিউজ > ছবিঘর > শ্বশুরবাড়ির কাছে ক্ষমা চেয়ে বিবাহবিচ্ছেদের ঘোষণা জনপ্রিয় বাঙালি নায়িকার

শ্বশুরবাড়ির কাছে ক্ষমা চেয়ে বিবাহবিচ্ছেদের ঘোষণা জনপ্রিয় বাঙালি নায়িকার

  • দীর্ঘ টানাপোড়েনের অবসান। অবশেষে ফেসবুক পোস্টে বিবাহ বিচ্ছেদের ঘোষণা সারলেন বাংলাদেশের তারকা অভিনেত্রী মাহিয়া মাহি।
অপুর সঙ্গে সংসার করা হল না মাহিয়া মাহির। দিন কয়েক আগেই ফেসবুক পোস্টে বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করলেন অঙ্কুশের ‘রোমিও’ ছবির নায়িকা। বেশ কিছুদিন ধরেই আলাদা থাকছেন মাহি ও তাঁর স্বামী পারভেজ মাহমুদ অপু। ব্যক্তিগত কিছু বিষয়ের বোঝাপড়া না হওয়ায় জেরেই এই বিচ্ছেদের সিদ্ধান্ত। 
1/6অপুর সঙ্গে সংসার করা হল না মাহিয়া মাহির। দিন কয়েক আগেই ফেসবুক পোস্টে বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করলেন অঙ্কুশের ‘রোমিও’ ছবির নায়িকা। বেশ কিছুদিন ধরেই আলাদা থাকছেন মাহি ও তাঁর স্বামী পারভেজ মাহমুদ অপু। ব্যক্তিগত কিছু বিষয়ের বোঝাপড়া না হওয়ায় জেরেই এই বিচ্ছেদের সিদ্ধান্ত। 
২০১৬ সালের ২৫ মে মাহি-অপু জমকালো আয়োজনের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছিলেন এই জুটি। এরপর মাঝেমধ্যেই বিচ্ছেদের খবর সামনে এসেছে। যদিও সেই গুঞ্জন বারেবারে উড়িয়ে দিয়েছিলেন মাহি। 
2/6২০১৬ সালের ২৫ মে মাহি-অপু জমকালো আয়োজনের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছিলেন এই জুটি। এরপর মাঝেমধ্যেই বিচ্ছেদের খবর সামনে এসেছে। যদিও সেই গুঞ্জন বারেবারে উড়িয়ে দিয়েছিলেন মাহি। 
যদিও এই ডিভোর্সের দায় কার্যত নিজের ঘাড়েই নিয়ে শ্বশুরবাড়ির মানুষজনের কাছে ক্ষমা চেয়ে নেন মাহিয়া মাহি। ফেসবুক পোস্টে নায়িকা লেখেন- ‘এই পৃথিবীর সবচেয়ে ভালো মানুষটার সাথে থাকতে না পারাটা অনেক বড় ব্যার্থতা। পৃথিবীর শ্রেষ্ঠ শ্বশুর বাড়ির মানুষগুলোকে আর কাছ থেকে না দেখতে পাওয়াটা, বাবার মুখ থেকে মা জননী , বড় বাবার মুখ থেকে সুনামাই শোনার অধিকার হারিয়ে ফেলাটা সবচেয়ে বড় অপারগতা । আমাকে মাফ করে দিও ।তোমরা ভালো থেকো। আমি তোমাদের আজীবন মিস করবো’। 
3/6যদিও এই ডিভোর্সের দায় কার্যত নিজের ঘাড়েই নিয়ে শ্বশুরবাড়ির মানুষজনের কাছে ক্ষমা চেয়ে নেন মাহিয়া মাহি। ফেসবুক পোস্টে নায়িকা লেখেন- ‘এই পৃথিবীর সবচেয়ে ভালো মানুষটার সাথে থাকতে না পারাটা অনেক বড় ব্যার্থতা। পৃথিবীর শ্রেষ্ঠ শ্বশুর বাড়ির মানুষগুলোকে আর কাছ থেকে না দেখতে পাওয়াটা, বাবার মুখ থেকে মা জননী , বড় বাবার মুখ থেকে সুনামাই শোনার অধিকার হারিয়ে ফেলাটা সবচেয়ে বড় অপারগতা । আমাকে মাফ করে দিও ।তোমরা ভালো থেকো। আমি তোমাদের আজীবন মিস করবো’। 
দিন পনেরো আগেই স্বামীকে নিয়ে ফেসবুকে আগেবঘন বার্তা লিখেছিলেন মাহি। নায়িকা লেখেন- ‘গত ৮৬৪০০ মিনিট যাবত ভাবছি তোমাকে নিয়ে গুনে গুনে ৫১ টা লাইন লিখবো । কিন্তু কিভাবে যে লিখবো , ঠিক কোথ্থেকে শুরু করবো সেটাই ভেবে পাচ্ছি না। আচ্ছা আমি কি আর কোনদিন গুছিয়ে কথা বলাটা শিখবোনা তাই না? তুমি তো আমাকে কিছুই শেখাতে পারলে না, এটাকি ঠিক ?’
4/6দিন পনেরো আগেই স্বামীকে নিয়ে ফেসবুকে আগেবঘন বার্তা লিখেছিলেন মাহি। নায়িকা লেখেন- ‘গত ৮৬৪০০ মিনিট যাবত ভাবছি তোমাকে নিয়ে গুনে গুনে ৫১ টা লাইন লিখবো । কিন্তু কিভাবে যে লিখবো , ঠিক কোথ্থেকে শুরু করবো সেটাই ভেবে পাচ্ছি না। আচ্ছা আমি কি আর কোনদিন গুছিয়ে কথা বলাটা শিখবোনা তাই না? তুমি তো আমাকে কিছুই শেখাতে পারলে না, এটাকি ঠিক ?’
২৫ মে ছিল মাহি-অপুর পঞ্চম বিবাহবার্ষিকী। ঠিক তার আগেই বিচ্ছেদের ঘোষণা করেন নায়িকা। এই ব্যাপারে প্রথম আলোকে দেওয়া সাক্ষাত্কারে নায়িকা জানান,, ‘মানুষের জীবনে অনেক কিছুই ঘটে। অনেক কিছু ভাগ্যের ওপর নির্ভর করে। এইটুকু বলব, আমি অপুকে সম্মান করি। আমাদের মধ্যে ব্যক্তিগত বোঝাপড়া নিয়ে কিছু বিষয়ে সমস্যা ছিল। যেটা হয়তো আমাদের সম্পর্ক টিকতে দিল না। হয়তো আরও কিছু বিষয় ছিল'। 
5/6২৫ মে ছিল মাহি-অপুর পঞ্চম বিবাহবার্ষিকী। ঠিক তার আগেই বিচ্ছেদের ঘোষণা করেন নায়িকা। এই ব্যাপারে প্রথম আলোকে দেওয়া সাক্ষাত্কারে নায়িকা জানান,, ‘মানুষের জীবনে অনেক কিছুই ঘটে। অনেক কিছু ভাগ্যের ওপর নির্ভর করে। এইটুকু বলব, আমি অপুকে সম্মান করি। আমাদের মধ্যে ব্যক্তিগত বোঝাপড়া নিয়ে কিছু বিষয়ে সমস্যা ছিল। যেটা হয়তো আমাদের সম্পর্ক টিকতে দিল না। হয়তো আরও কিছু বিষয় ছিল'। 
নবাব এলএলবি, রোমিও,অগ্নির মতো ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজনায় তৈরি ছবিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি। তাই এপার বাংলারও যথেষ্ট পরিচিত মুখ তিনি। আপতত চাঁপাইনবাবগঞ্জে গ্রামের বাড়িতে আছেন নায়িকা, ঢাকায় ফিরে নতুন ছবির কাজে যোগ দেবেন তিনি। কেরিয়ারেই আপতত ফোকাস করতে চান। (ছবি-ফেসবুক)
6/6নবাব এলএলবি, রোমিও,অগ্নির মতো ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজনায় তৈরি ছবিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি। তাই এপার বাংলারও যথেষ্ট পরিচিত মুখ তিনি। আপতত চাঁপাইনবাবগঞ্জে গ্রামের বাড়িতে আছেন নায়িকা, ঢাকায় ফিরে নতুন ছবির কাজে যোগ দেবেন তিনি। কেরিয়ারেই আপতত ফোকাস করতে চান। (ছবি-ফেসবুক)
অন্য গ্যালারিগুলি