বাংলা নিউজ > ছবিঘর > Nikhil-Nusrat: ‘জন্মদিনের সেরা উপহার’, নুসরতের বিরুদ্ধে বিচ্ছেদ মামলায় জয়ী নিখিল

Nikhil-Nusrat: ‘জন্মদিনের সেরা উপহার’, নুসরতের বিরুদ্ধে বিচ্ছেদ মামলায় জয়ী নিখিল

  • নিখিল জৈনের জন্মদিনেই এল নুসরত-নিখিল বিচ্ছেদ মামলার রায়। নিখিলের আবেদনে সায় দিল আলিপুর আদালত। 
২০১৯ সালের ১৯ই জুন নিখিল জৈনের সঙ্গে তুরস্কের বোদরুমে যে রূপকথার বিয়ে সেরেছিলেন নুসরত জাহান। মুগ্ধ হয়ে সেই বিয়ের ঝলক দেখেছিল গোটা বাংলা। এরপর চলতি বছরের শুরুতেই নিখিল-নুসরতের সম্পর্কের তিক্ততা সামনে আসে। গত জুন মাসে বিবৃতি জারি করে বোমা ফাটান নুসরত জাহান। তারকা সাংসদ বলেন, ‘তুরস্কের বিবাহ আইন অনুসারে ওই বিয়েটা অবৈধ। তার উপর এটা যেহেতু হিন্দু-মুসলিম বিয়ে সেক্ষেত্রে বিশেষ বিবাহ আইন অনুসারে এই বিয়েতে স্বীকৃতি দরকার। সেটা হয়নি। ফলে এটা বিয়েই নয়’।
1/7২০১৯ সালের ১৯ই জুন নিখিল জৈনের সঙ্গে তুরস্কের বোদরুমে যে রূপকথার বিয়ে সেরেছিলেন নুসরত জাহান। মুগ্ধ হয়ে সেই বিয়ের ঝলক দেখেছিল গোটা বাংলা। এরপর চলতি বছরের শুরুতেই নিখিল-নুসরতের সম্পর্কের তিক্ততা সামনে আসে। গত জুন মাসে বিবৃতি জারি করে বোমা ফাটান নুসরত জাহান। তারকা সাংসদ বলেন, ‘তুরস্কের বিবাহ আইন অনুসারে ওই বিয়েটা অবৈধ। তার উপর এটা যেহেতু হিন্দু-মুসলিম বিয়ে সেক্ষেত্রে বিশেষ বিবাহ আইন অনুসারে এই বিয়েতে স্বীকৃতি দরকার। সেটা হয়নি। ফলে এটা বিয়েই নয়’।
নিখিল অবশ্য এর অনেক আগেই নুসরতের সঙ্গে সব সম্পর্ক চুকিয়ে ফেলতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আলিপুর আদালতে ‘অ্যানালমেন্ট অফ ম্যারেজ’-এর মামলা দায়ের করেছিলেন নিখিল। সেই মামলায় জয় পেলেন তিনি। 
2/7নিখিল অবশ্য এর অনেক আগেই নুসরতের সঙ্গে সব সম্পর্ক চুকিয়ে ফেলতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আলিপুর আদালতে ‘অ্যানালমেন্ট অফ ম্যারেজ’-এর মামলা দায়ের করেছিলেন নিখিল। সেই মামলায় জয় পেলেন তিনি। 
নিখিল জৈন এবং নুসরত জাহানের বিয়ে আইনত বৈধ নয়।রায় দিল আলিপুর আদালত। ‘স্পেশাল ম্যারেজ অ্যাক্টে সিলমোহর প্রয়োজন ছিল, তা মানা হয়নি নির্দেশনামায় জানায় আদালত। পাশাপাশি দুই পক্ষের কেউই এই সম্পর্ক টিকিয়ে রাখতে চায় না। তাই দুজনের লিখিত বয়ানের ভিত্তিতেই এই রায় আদালতের। 
3/7নিখিল জৈন এবং নুসরত জাহানের বিয়ে আইনত বৈধ নয়।রায় দিল আলিপুর আদালত। ‘স্পেশাল ম্যারেজ অ্যাক্টে সিলমোহর প্রয়োজন ছিল, তা মানা হয়নি নির্দেশনামায় জানায় আদালত। পাশাপাশি দুই পক্ষের কেউই এই সম্পর্ক টিকিয়ে রাখতে চায় না। তাই দুজনের লিখিত বয়ানের ভিত্তিতেই এই রায় আদালতের। 
বুধবার নিখিলের জন্মদিনও বটে। আদালতের রায় সামনে আসার পর খুশি নুসরতের প্রাক্তন। তিনি জানান, ‘এটা জন্মদিনের সেরা উপহার’। নিখিলের আইনজীবী সত্যব্রত চক্রবর্তী জানিয়েছেন, ‘বিচারপতি আমার মক্কেলের পক্ষে রায় দিয়েছেন’।
4/7বুধবার নিখিলের জন্মদিনও বটে। আদালতের রায় সামনে আসার পর খুশি নুসরতের প্রাক্তন। তিনি জানান, ‘এটা জন্মদিনের সেরা উপহার’। নিখিলের আইনজীবী সত্যব্রত চক্রবর্তী জানিয়েছেন, ‘বিচারপতি আমার মক্কেলের পক্ষে রায় দিয়েছেন’।
২০১৯ সালের ১৯ই জুন নিখিল জৈনের সঙ্গে তুরস্কে ‘বিয়ে’ সেরেছিলেন নুসরত জাহান। এরপর জুন মাসে কলকাতায় বসেছিল তাঁদের বৌভাতের অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে নবদম্পতিকে আর্শীবাদ দিতে পৌঁছেছিলেন মুখ্যমন্ত্রীও। তবে বছর ঘুরতে না সব শেষ! (ছবি-ইনস্টাগ্রাম) 
5/7২০১৯ সালের ১৯ই জুন নিখিল জৈনের সঙ্গে তুরস্কে ‘বিয়ে’ সেরেছিলেন নুসরত জাহান। এরপর জুন মাসে কলকাতায় বসেছিল তাঁদের বৌভাতের অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে নবদম্পতিকে আর্শীবাদ দিতে পৌঁছেছিলেন মুখ্যমন্ত্রীও। তবে বছর ঘুরতে না সব শেষ! (ছবি-ইনস্টাগ্রাম) 
চলতি বছর অগস্টেই যশ দাশগুপ্তের সন্তানের জননী হয়েছেন নুসরত। আপতত যশ, ঈশান আর কেরিয়ার সামলাতেই ব্যস্ত তিনি। 
6/7চলতি বছর অগস্টেই যশ দাশগুপ্তের সন্তানের জননী হয়েছেন নুসরত। আপতত যশ, ঈশান আর কেরিয়ার সামলাতেই ব্যস্ত তিনি। 
নিখিলও অতীত অধ্যায় ভুলে নতুন করে জীবন গড়তে ব্যস্ত। সদ্যই নিজের নতুন পোশাকের কালেকশন লঞ্চ করেছেন, তাঁর ফোকাসে এখন শুধুই কাজ। 
7/7নিখিলও অতীত অধ্যায় ভুলে নতুন করে জীবন গড়তে ব্যস্ত। সদ্যই নিজের নতুন পোশাকের কালেকশন লঞ্চ করেছেন, তাঁর ফোকাসে এখন শুধুই কাজ। 
অন্য গ্যালারিগুলি