বাংলা নিউজ > ছবিঘর > আধার নিয়ে নয়া আপডেট দিল UIDAI! অনেক জলদি মিলবে নথি

আধার নিয়ে নয়া আপডেট দিল UIDAI! অনেক জলদি মিলবে নথি

  • এ বিষয়ে টুইট করা হয়েছে UIDAI-এর আধার নামের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে।
প্রবাসীদের আধার কার্ডের আবেদনের আগে অপেক্ষার সময়সীমা কমাল কেন্দ্র। এখন আর আগের মতো ১৮২ দিন অপেক্ষা করতে হবে না। ভারতে এসেই করা যাবে আবেদন। প্রয়োজন শুধু একটি বৈধ পাসপোর্টের। ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5প্রবাসীদের আধার কার্ডের আবেদনের আগে অপেক্ষার সময়সীমা কমাল কেন্দ্র। এখন আর আগের মতো ১৮২ দিন অপেক্ষা করতে হবে না। ভারতে এসেই করা যাবে আবেদন। প্রয়োজন শুধু একটি বৈধ পাসপোর্টের। ফাইল ছবি : পিটিআই (PTI)
এ বিষয়ে টুইট করা হয়েছে UIDAI-এর আধার নামের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে। ছবি: টুইটার  (Twitter)
2/5এ বিষয়ে টুইট করা হয়েছে UIDAI-এর আধার নামের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে। ছবি: টুইটার  (Twitter)
সাধারণ বাসিন্দাদের মতোই আবেদন করতে পারবেন প্রবাসীরা। এর জন্য নিকটতম আধার কেন্দ্রে যেতে হবে। সঙ্গে অবশ্যই ভারতীয় পাসপোর্ট নিয়ে যেতে হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
3/5সাধারণ বাসিন্দাদের মতোই আবেদন করতে পারবেন প্রবাসীরা। এর জন্য নিকটতম আধার কেন্দ্রে যেতে হবে। সঙ্গে অবশ্যই ভারতীয় পাসপোর্ট নিয়ে যেতে হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
এরপর নিয়মমাফিক আবেদনপত্র ভরে জমা দিলেই হবে। ফাইল ছবি : এএনআই (ANI)
4/5এরপর নিয়মমাফিক আবেদনপত্র ভরে জমা দিলেই হবে। ফাইল ছবি : এএনআই (ANI)
জমা দেওয়ার পর একটি এনরোলমেন্ট স্লিপ দেওয়া হবে। তাতে থাকবে ১৪ সংখ্যার আইডি। সেই আইডি ব্যবহার করে UIDAI-এর ওয়েবসাইট থেকে আধারের প্রক্রিয়াকরণ কতদূর এগোল তা ট্র্যাক করা যাবে। ফাইল ছবি : এএনআই (ANI)
5/5জমা দেওয়ার পর একটি এনরোলমেন্ট স্লিপ দেওয়া হবে। তাতে থাকবে ১৪ সংখ্যার আইডি। সেই আইডি ব্যবহার করে UIDAI-এর ওয়েবসাইট থেকে আধারের প্রক্রিয়াকরণ কতদূর এগোল তা ট্র্যাক করা যাবে। ফাইল ছবি : এএনআই (ANI)
অন্য গ্যালারিগুলি