বাংলা নিউজ > ছবিঘর > ডাক্তার, অভিনেত্রী থেকে সাংবাদিক, রেখার বাকি ছয় বোনও নিজ কর্মক্ষেত্রে উজ্জ্বল

ডাক্তার, অভিনেত্রী থেকে সাংবাদিক, রেখার বাকি ছয় বোনও নিজ কর্মক্ষেত্রে উজ্জ্বল

  • রেখার মতো সুপারস্টার না হলেও নিজেদের কর্মের দুনিয়ায় স্বমহিমায় উজ্জ্বল রেখার বাকি ৬ বোন। তাঁদের চেনেন?
ভানুরেখা গণেশন। বলিউড তাঁকে রেখা বলেই চেনেই। একসময় বলিউডের প্রথম সারির অভিনেত্রী তিনি। কিন্তু তাঁর জীবনের অধিকাংশ অংশই রহস্যে মোড়া। অনেকেই জানেন না রেখার ছয় বোন এক ভাই আছেন। রেখার মতো সুপারস্টার না হলেও নিজেদের কাজের দুনিয়ায় তাঁরা স্বমহিমায় উজ্জ্বল। (ছবি সংগৃহীত)
1/10ভানুরেখা গণেশন। বলিউড তাঁকে রেখা বলেই চেনেই। একসময় বলিউডের প্রথম সারির অভিনেত্রী তিনি। কিন্তু তাঁর জীবনের অধিকাংশ অংশই রহস্যে মোড়া। অনেকেই জানেন না রেখার ছয় বোন এক ভাই আছেন। রেখার মতো সুপারস্টার না হলেও নিজেদের কাজের দুনিয়ায় তাঁরা স্বমহিমায় উজ্জ্বল। (ছবি সংগৃহীত)
রেখার জীবনী নিয়ে রয়েছে নানা গুঞ্জন। তাঁর বাবা জেমিনী গণেশন ছিলেন তামিল ছবির ইন্ডাস্ট্রির সুপারস্টার। তিন বার বিয়ে করেছিলেন তিনি। প্রথম পক্ষের ঘরে চার মেয়ে, দ্বিতীয় পক্ষের ঘরে দুই মেয়ে এবং তৃতীয় পক্ষের বিয়েতে এক মেয়ে ও এক ছেলে হয়েছিল তাঁর।
2/10রেখার জীবনী নিয়ে রয়েছে নানা গুঞ্জন। তাঁর বাবা জেমিনী গণেশন ছিলেন তামিল ছবির ইন্ডাস্ট্রির সুপারস্টার। তিন বার বিয়ে করেছিলেন তিনি। প্রথম পক্ষের ঘরে চার মেয়ে, দ্বিতীয় পক্ষের ঘরে দুই মেয়ে এবং তৃতীয় পক্ষের বিয়েতে এক মেয়ে ও এক ছেলে হয়েছিল তাঁর।
জেমিনির দ্বিতীয় পক্ষের স্ত্রীর সন্তান রেখা এবং রাধা। ছোট থেকেই অভিনয় করতেন তাঁরা। বাবার সঙ্গে রেখার সম্পর্কের তিক্ততা ছিল। তবে অন্যান্য বোনেদের সঙ্গে তাঁর সম্পর্ক ভাল ছিল।
3/10জেমিনির দ্বিতীয় পক্ষের স্ত্রীর সন্তান রেখা এবং রাধা। ছোট থেকেই অভিনয় করতেন তাঁরা। বাবার সঙ্গে রেখার সম্পর্কের তিক্ততা ছিল। তবে অন্যান্য বোনেদের সঙ্গে তাঁর সম্পর্ক ভাল ছিল।
মাত্র কয়েকটি ছবিতে রেখাকে তাঁর ৫ বোনের সঙ্গে একসঙ্গে দেখা গেছে। রেখার বাকি পাঁচ বৈমাত্রেয় বোন রেবতী স্বামীনাথন, জয়া শ্রীধর, কমলা সেলভারাজ, নারায়ণী গণেশন এবং বিজয়া চামুণ্ডেশ্বরী। তাঁদের একমাত্র ভাইয়ের নাম সতীশকুমার।
4/10মাত্র কয়েকটি ছবিতে রেখাকে তাঁর ৫ বোনের সঙ্গে একসঙ্গে দেখা গেছে। রেখার বাকি পাঁচ বৈমাত্রেয় বোন রেবতী স্বামীনাথন, জয়া শ্রীধর, কমলা সেলভারাজ, নারায়ণী গণেশন এবং বিজয়া চামুণ্ডেশ্বরী। তাঁদের একমাত্র ভাইয়ের নাম সতীশকুমার।
রেখার নিজের বোন রাধা ছিলেন দক্ষিণী ইন্ডাস্ট্রির অভিনেত্রী। বেশ কিছু দক্ষিণী ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে খ্যাতির দিক থেকে রেখা তাঁর তুলনায় অনেকটাই বেশি ছিলেন। বিয়ের পর ছবিতে অভিনয় ছেড়ে দেন রাধা।
5/10রেখার নিজের বোন রাধা ছিলেন দক্ষিণী ইন্ডাস্ট্রির অভিনেত্রী। বেশ কিছু দক্ষিণী ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে খ্যাতির দিক থেকে রেখা তাঁর তুলনায় অনেকটাই বেশি ছিলেন। বিয়ের পর ছবিতে অভিনয় ছেড়ে দেন রাধা।
রেখার দিদি ডক্টর রেবতী স্বামীনাথন আমেরিকার নামী চিকিৎসক। অঙ্কোলজিস্ট হিসেবে আমেরিকার ইলিনয়ে তিনি কর্মরত।
6/10রেখার দিদি ডক্টর রেবতী স্বামীনাথন আমেরিকার নামী চিকিৎসক। অঙ্কোলজিস্ট হিসেবে আমেরিকার ইলিনয়ে তিনি কর্মরত।
রেখার আর এক দিদি নারায়ণী গণেশন পেশায় সাংবাদিক। এক সর্বভারতীয় সংবাদপত্রে সহকারী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন তিনি।
7/10রেখার আর এক দিদি নারায়ণী গণেশন পেশায় সাংবাদিক। এক সর্বভারতীয় সংবাদপত্রে সহকারী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন তিনি।
রেখার আর এক বৈমাত্রেয় দিদি কমলা সেলভারাজ চেন্নাইয়ের একজন চিকিৎসক। বাবা জেমিনী গণেশনের নামে তিনি নিজের হাসপাতালের নামকরণ করেছেন ‘জি জি হাসপাতাল’।
8/10রেখার আর এক বৈমাত্রেয় দিদি কমলা সেলভারাজ চেন্নাইয়ের একজন চিকিৎসক। বাবা জেমিনী গণেশনের নামে তিনি নিজের হাসপাতালের নামকরণ করেছেন ‘জি জি হাসপাতাল’।
রেখার আর এক বৈমাত্রেয় দিদি বিজয়া চামুণ্ডেশ্বরী। তিনি সু-প্রতিষ্ঠিত ফিটনেস এক্সপার্ট।
9/10রেখার আর এক বৈমাত্রেয় দিদি বিজয়া চামুণ্ডেশ্বরী। তিনি সু-প্রতিষ্ঠিত ফিটনেস এক্সপার্ট।
রেখার বৈমাত্রেয় বোন তথা সবচেয়ে ছোট বোন জয়া শ্রীধরও একজন চিকিৎসক। জেমিনী গণেশনের মেয়ে ছিলেন তিনি।
10/10রেখার বৈমাত্রেয় বোন তথা সবচেয়ে ছোট বোন জয়া শ্রীধরও একজন চিকিৎসক। জেমিনী গণেশনের মেয়ে ছিলেন তিনি।
অন্য গ্যালারিগুলি