বাংলা নিউজ > ছবিঘর > সবচেয়ে সস্তার এন্ট্রি-লেভেল গাড়ি কোনগুলি? দাম শুরু ৩.১৫ লক্ষ টাকা থেকে

সবচেয়ে সস্তার এন্ট্রি-লেভেল গাড়ি কোনগুলি? দাম শুরু ৩.১৫ লক্ষ টাকা থেকে

  • পার্কিংয়ের সমস্যাও নেই। পার্টসও সস্তা এবং সহজলভ্য। ভারতের সবচেয়ে সস্তার তিনটি এন্ট্রি লেভেল হ্যাচব্যাক কী কী?
ভারতে অন্যতম জনপ্রিয় সেগমেন্ট হল এন্ট্রি লেভেল হ্যাচব্যাক। এর বেশ কিছু কারণ রয়েছে। এগুলি দামে কম, জ্বালানি খরচও কম। এছাড়া ছোট পরিবারের জন্যও যথেষ্ট। পার্কিংয়ের সমস্যাও নেই। পার্টসও সস্তা এবং সহজলভ্য। ভারতের সবচেয়ে সস্তার তিনটি এন্ট্রি লেভেল হ্যাচব্যাক কী কী? প্রতীকী ছবি : টুইটার  (Twitter)
1/5ভারতে অন্যতম জনপ্রিয় সেগমেন্ট হল এন্ট্রি লেভেল হ্যাচব্যাক। এর বেশ কিছু কারণ রয়েছে। এগুলি দামে কম, জ্বালানি খরচও কম। এছাড়া ছোট পরিবারের জন্যও যথেষ্ট। পার্কিংয়ের সমস্যাও নেই। পার্টসও সস্তা এবং সহজলভ্য। ভারতের সবচেয়ে সস্তার তিনটি এন্ট্রি লেভেল হ্যাচব্যাক কী কী? প্রতীকী ছবি : টুইটার  (Twitter)
Maruti Alto 800: এটিই অন্যতম জনপ্রিয় এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক। স্টাইলের দিক দিয়ে হয় তো একটু ডেটেড। কিন্তু অনেকেই মারুতির ব্র্যান্ড ভ্যালুতে বিশ্বাস করেন এখনও। মাইলেজ : ২২.০৫ kmpl । দাম : ৩.১৫ লক্ষ থেকে ৪.৭০ লক্ষ টাকা। ছবি : মারুতি সুজুকি  (Maruti Suzuki)
2/5Maruti Alto 800: এটিই অন্যতম জনপ্রিয় এন্ট্রি-লেভেল হ্যাচব্যাক। স্টাইলের দিক দিয়ে হয় তো একটু ডেটেড। কিন্তু অনেকেই মারুতির ব্র্যান্ড ভ্যালুতে বিশ্বাস করেন এখনও। মাইলেজ : ২২.০৫ kmpl । দাম : ৩.১৫ লক্ষ থেকে ৪.৭০ লক্ষ টাকা। ছবি : মারুতি সুজুকি  (Maruti Suzuki)
Datsun redi-GO: স্টাইলের দিক দিয়ে এটি মারুতির দিক থেকে এগিয়ে। ধীরে ধীরে জনপ্রিয়তাও বাড়ছে। ফিচার্স অপশনও অল্টোর থেকে বেশি। মাইলেজ : ২২ kmpl । দাম : ৩.৮৩ লক্ষ থেকে ৪.৯৫ লক্ষ টাকা। ফাইল ছবি : ডাটসুন (Datsun)
3/5Datsun redi-GO: স্টাইলের দিক দিয়ে এটি মারুতির দিক থেকে এগিয়ে। ধীরে ধীরে জনপ্রিয়তাও বাড়ছে। ফিচার্স অপশনও অল্টোর থেকে বেশি। মাইলেজ : ২২ kmpl । দাম : ৩.৮৩ লক্ষ থেকে ৪.৯৫ লক্ষ টাকা। ফাইল ছবি : ডাটসুন (Datsun)
Renault KWID: এই সেগমেন্টে সবচেয়ে আকর্ষণীয় ডিজাইন ফরাসি সংস্থা রেনল্টের KWID-এর। ছোট আকারের মধ্যেই এতে রয়েছে কমপ্যাক্ট SUV-এর ছায়া। এর দাম অন্যান্যগুলির থেকে কিছুটা বেশি। মাইলেজ : ২২.৩ kmpl । দাম : ৪.০৬-৫.৫৯ লক্ষ টাকা।
4/5Renault KWID: এই সেগমেন্টে সবচেয়ে আকর্ষণীয় ডিজাইন ফরাসি সংস্থা রেনল্টের KWID-এর। ছোট আকারের মধ্যেই এতে রয়েছে কমপ্যাক্ট SUV-এর ছায়া। এর দাম অন্যান্যগুলির থেকে কিছুটা বেশি। মাইলেজ : ২২.৩ kmpl । দাম : ৪.০৬-৫.৫৯ লক্ষ টাকা।
এই দামে অনেকে সেকেন্ড হ্যান্ড গাড়িও কিনছেন। সেক্ষেত্রে আরও আপমার্কেট বিভিন্ন গাড়ি পেয়ে যাবেন এই রেঞ্জে। তবে ব্যবহৃত গাড়ি কেনার আগে কোনও বিশেষজ্ঞকে দিয়ে তার পরীক্ষা করিয়ে নেবেন। গাড়ির কাগজপত্রের বিষয়েও সতর্ক থাকবেন। ফাইল ছবি : হন্ডা  (Honda)
5/5এই দামে অনেকে সেকেন্ড হ্যান্ড গাড়িও কিনছেন। সেক্ষেত্রে আরও আপমার্কেট বিভিন্ন গাড়ি পেয়ে যাবেন এই রেঞ্জে। তবে ব্যবহৃত গাড়ি কেনার আগে কোনও বিশেষজ্ঞকে দিয়ে তার পরীক্ষা করিয়ে নেবেন। গাড়ির কাগজপত্রের বিষয়েও সতর্ক থাকবেন। ফাইল ছবি : হন্ডা  (Honda)
অন্য গ্যালারিগুলি