বাংলা নিউজ > ছবিঘর > এই ৩টি ব্যাঙ্কের চেকবই পরশু থেকে অচল, কী করবেন জেনে নিন!

এই ৩টি ব্যাঙ্কের চেকবই পরশু থেকে অচল, কী করবেন জেনে নিন!

  • পুরনো চেকবই আর ব্যবহার করা যাবে না। আগামী মাস থেকে নতুন চেকবই ব্যবহার করতে হবে।
এই তালিকায় প্রথমেই নাম রয়েছে এলাহাবাদ ব্যাঙ্কের। এটি ইন্ডিয়ান ব্যাঙ্কের সঙ্গে সংযুক্তিকরণ হয়েছে। ফলে পুরনো চেকবই আর ব্যবহার করা যাবে না। আগামী মাস থেকে নতুন চেকবই ব্যবহার করতে হবে। ছবি : টুইটার  (Twitter)
1/5এই তালিকায় প্রথমেই নাম রয়েছে এলাহাবাদ ব্যাঙ্কের। এটি ইন্ডিয়ান ব্যাঙ্কের সঙ্গে সংযুক্তিকরণ হয়েছে। ফলে পুরনো চেকবই আর ব্যবহার করা যাবে না। আগামী মাস থেকে নতুন চেকবই ব্যবহার করতে হবে। ছবি : টুইটার  (Twitter)
এরপরেই আসছে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই দুটিই পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের(PNB) সঙ্গে সংযুক্ত হয়েছে। ফলে এই দুই ব্যাঙ্কেরও পুরনো চেক আগামী মাস থেকে ব্যবহার করা যাবে না। ছবি : টুইটার  (Twitter)
2/5এরপরেই আসছে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই দুটিই পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের(PNB) সঙ্গে সংযুক্ত হয়েছে। ফলে এই দুই ব্যাঙ্কেরও পুরনো চেক আগামী মাস থেকে ব্যবহার করা যাবে না। ছবি : টুইটার  (Twitter)
সিন্ডিকেট ব্যাঙ্কের যে ব্র্যাঞ্চের গ্রাহক, সেখান থেকেই নতুন চেকবই সংগ্রহ করতে হবে গ্রাহকদের। ফাইল ছবি : পিটিআই  (PTI)
3/5সিন্ডিকেট ব্যাঙ্কের যে ব্র্যাঞ্চের গ্রাহক, সেখান থেকেই নতুন চেকবই সংগ্রহ করতে হবে গ্রাহকদের। ফাইল ছবি : পিটিআই  (PTI)
নতুন ব্যবস্থাপনায় পুরনো IFSC কোড এবং MICR কোড আর কাজ করবে না।ফাইল ছবি : মিন্ট (HT_PRINT)
4/5নতুন ব্যবস্থাপনায় পুরনো IFSC কোড এবং MICR কোড আর কাজ করবে না।ফাইল ছবি : মিন্ট (HT_PRINT)
পিএনবি জানিয়েছে যে, আপডেট করা আইএফএসসি এবং এমআইসিআর-সহ নতুন পিএনবি চেক বুক ব্যবহার করতে হবে। এছাড়া পরবর্তীকালে নথিপত্রে নতুন IFSC কোড ব্যবহার করতে হবে। ছবি : পিটিআই (PTI)
5/5পিএনবি জানিয়েছে যে, আপডেট করা আইএফএসসি এবং এমআইসিআর-সহ নতুন পিএনবি চেক বুক ব্যবহার করতে হবে। এছাড়া পরবর্তীকালে নথিপত্রে নতুন IFSC কোড ব্যবহার করতে হবে। ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি