বাংলা নিউজ > ছবিঘর > Winter Hair Care: একঢাল কালো চুল আর স্বপ্ন নয়! নারকেল তেল দিয়ে ফিরিয়ে আনুন হারিয়ে যাওয়া জেল্লা
চুলের যত্নে নারকেল তেল। 

Winter Hair Care: একঢাল কালো চুল আর স্বপ্ন নয়! নারকেল তেল দিয়ে ফিরিয়ে আনুন হারিয়ে যাওয়া জেল্লা

  • এই শীতে নারকেল তেল আপনার অনেক কাজে আসবে।

আয়নার দিকে তাকালেই মনে হয় চুলটা আর আগের মতো নেই? কেমন যেন রুক্ষ, শুষ্ক, বেজান হয়ে পড়েছে! ফলে হেয়স্টাইলগুলোও কেমন যেন ফিকে লাগছে। এমনিতেই শীতের ঠান্ডা হওয়া চুলের বারোটা বাজিয়ে দেয়। দেখুন এই অবস্থায় শুকনোভাব কাটিয়ে কীভাবে ফিরিয়ে আনবেন সেই পুরনো লুক!

এই অবস্থা থেকে মুক্তি পেতে আপনার বড় হাতিয়ার হবে হাতের সামনে থাকা নারকেল তেল। চুলের যত্নে নারকেলে তেলের কোনও বিকল্প কিন্তু এখনও বাজারে নেই! ঠিকমতো করে ব্যবহার করলেই কোমল, মসৃণ চুলের গোছা এসে যাবে হাতের সামনে। 

হট অয়েল ম্যাসাজ

এক তো সপ্তাহে অন্তত একদিন চুলে তেল দিন। নারকেল তেল সামান্য গরম করে চুলে লাগান। তারপর ভালো করে ম্যাসাজ করে নিয়ে ঘণ্টাখানেক পর শ্যাম্পু করে ফেলুন। চুলে হট অয়েল ম্যাসাজ করার পর গরম তোয়ালে দিয়ে ভাঁপও নিতে পারেন। এতে চুল নরম হবে ও তেল তুলে ও স্ক্যাল্পে ভালো করে কাজ করবে। 

নারকেল তেল দিয়ে হেয়ার প্যাক

নারকেল তেলের সাথে মধু মেশান। এটি ডিপ নারিশিংয়ের কাজ করবে। কারণ নারকেল তেল আর মধু দুটোই আর্দ্রতায় ভরপুর। নারকেল তেলের সাথে সমপরিমাণ মধু মেশান। এবার তা শুকনো চুলে মেখে নিন। বেশি ম্যাসাজ করার দরকার নেই। তারপপর মিনিট ২০ পর শ্যাম্পু করুন। 

সঠিক নারকেল তেল বাছাই করাও খুব গুরুত্বপূর্ণ। সবথেকে ভালো হয় যদি অরগ্যানিক কোল্ড কমপ্রেসড কোকোনাট অয়েল কিনতে পারেন। এগুলি ত্বক, চুল, খাবার রান্না-- সব কাজেই ব্যহার করা যায়।

বন্ধ করুন