বাংলা নিউজ > ছবিঘর > মেসি থেকে মুরিয়েল, এই বারের কোপা আমেরিকায় নজর কাড়তে পারেন কোন ফুটবলাররা?

মেসি থেকে মুরিয়েল, এই বারের কোপা আমেরিকায় নজর কাড়তে পারেন কোন ফুটবলাররা?

  • বহু বাধা বিঘ্ন পেরিয়ে অবশেষে বসতে চলেছে কোপা আমেরিকার আসর। দক্ষিণ আমেরিকার ফুটবল মানেই চোখ ধাঁধানো স্কিল, অনবদ্য প্রতিভা। এই বারের টুর্নামেন্টেও দেখা মিলবে এমনই কিছু অসামান্য প্রতিভার। এক নজরে দেখে নিন এবারের কোপায় কোন ফুটবলাররা প্রচারের আলো কেড়ে নিতে সবচেয়ে সক্ষম।
মতান্তরে পৃথিবীর সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। দুইবার কোপার ফাইনালে পৌঁছেও জাতীয় দলের হয়ে খেতাব জেতার স্বপ্ন অধরাই থেকে গেছে। এবার সেই স্বপ্নপূরণে ফের নতুন উদ্যমে দলকে সামনে থেকে নেতৃত্বে দিয়ে খেতাব জয়ের লক্ষ্যে মাঠে নামবেন ফুটবল জাদুকর।
1/5মতান্তরে পৃথিবীর সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। দুইবার কোপার ফাইনালে পৌঁছেও জাতীয় দলের হয়ে খেতাব জেতার স্বপ্ন অধরাই থেকে গেছে। এবার সেই স্বপ্নপূরণে ফের নতুন উদ্যমে দলকে সামনে থেকে নেতৃত্বে দিয়ে খেতাব জয়ের লক্ষ্যে মাঠে নামবেন ফুটবল জাদুকর।
ব্রাজিলিয়ান জার্সি গায়ে বরাবরই অনন্য নেইমার। সাম্প্রতিক বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দুই ম্যাচেই গোল ও অ্যাসিস্ট প্রদান করে স্বপ্নের ফর্মে তিনি। গতবার চোটের কারণে ঘরের মাঠে কোপা খেতাবজয়ী দলের সদস্য থাকতে পারেননি। এবার সেই আক্ষেপ সুদে আসলেই মিটিয়ে নিতে চাইবেন ব্রাজিলের দশ নম্বর জার্সিধারী ।
2/5ব্রাজিলিয়ান জার্সি গায়ে বরাবরই অনন্য নেইমার। সাম্প্রতিক বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দুই ম্যাচেই গোল ও অ্যাসিস্ট প্রদান করে স্বপ্নের ফর্মে তিনি। গতবার চোটের কারণে ঘরের মাঠে কোপা খেতাবজয়ী দলের সদস্য থাকতে পারেননি। এবার সেই আক্ষেপ সুদে আসলেই মিটিয়ে নিতে চাইবেন ব্রাজিলের দশ নম্বর জার্সিধারী ।
কেরিয়ারের সায়াহ্নে এসেও অ্যাটলেটিকো মাদ্রিদকে লিগ খেতাব জিতিয়ে লুইস সুয়ারেজ দেখিয়ে দিয়েছেন তিনি এখনও বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। ২১ গোল করে লা লিগা খেতাব জয়ে মুখ্য ভূমিকা নেন এই উরুগুয়ান কিংবদন্তি। জাতীয় দলের জার্সি গায়েও নিজের ফর্ম ধরে রাখতে সচেষ্ট হবেন সুয়ারেজ।
3/5কেরিয়ারের সায়াহ্নে এসেও অ্যাটলেটিকো মাদ্রিদকে লিগ খেতাব জিতিয়ে লুইস সুয়ারেজ দেখিয়ে দিয়েছেন তিনি এখনও বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। ২১ গোল করে লা লিগা খেতাব জয়ে মুখ্য ভূমিকা নেন এই উরুগুয়ান কিংবদন্তি। জাতীয় দলের জার্সি গায়েও নিজের ফর্ম ধরে রাখতে সচেষ্ট হবেন সুয়ারেজ।
চিলির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ও সবচেয়ে বেশি ম্যাচ খেলার কৃতিত্ব রয়েছে অ্যালেক্সিস স্য়াঞ্চেজের ঝুলিতে। দেশকে প্রায় এক শতকে পর দুইবার কোপা আমেরিকা জেতাতে তাঁর ভূমিকা ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। আবারও খেতাব দখলের লক্ষ্যে তিনিই প্রতিপক্ষের বিরুদ্ধে চিলির সেরা জবাব।
4/5চিলির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ও সবচেয়ে বেশি ম্যাচ খেলার কৃতিত্ব রয়েছে অ্যালেক্সিস স্য়াঞ্চেজের ঝুলিতে। দেশকে প্রায় এক শতকে পর দুইবার কোপা আমেরিকা জেতাতে তাঁর ভূমিকা ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। আবারও খেতাব দখলের লক্ষ্যে তিনিই প্রতিপক্ষের বিরুদ্ধে চিলির সেরা জবাব।
সিরি এ-তে আটালান্টার হয়ে এ মরশুমে দুরন্ত ছন্দে ছিলেন লুইস মুরিয়েল। ৩৬ ম্যাচে ২২ গোলের পাশাপাশি নয়টি অ্যাসিস্টও প্রদান করেন তিনি। হামেজ রদরিগেজের অনুপস্থিতিতে কলম্বিয়া দলের নজর থাকবে এই স্ট্রাইকারের দিকেই।
5/5সিরি এ-তে আটালান্টার হয়ে এ মরশুমে দুরন্ত ছন্দে ছিলেন লুইস মুরিয়েল। ৩৬ ম্যাচে ২২ গোলের পাশাপাশি নয়টি অ্যাসিস্টও প্রদান করেন তিনি। হামেজ রদরিগেজের অনুপস্থিতিতে কলম্বিয়া দলের নজর থাকবে এই স্ট্রাইকারের দিকেই।
অন্য গ্যালারিগুলি