বাংলা নিউজ > ছবিঘর > দুর্গাপুজোর সময়েই থার্ড ওয়েভ! পূর্বাভাস দিলেন IIT-র গবেষকরা

দুর্গাপুজোর সময়েই থার্ড ওয়েভ! পূর্বাভাস দিলেন IIT-র গবেষকরা

  • এর আগে প্রথম ওয়েভ হ্রাস, দ্বিতীয় ওয়েভ আসা, দ্রুত হারে দ্বিতীয় ওয়েভ হ্রাস, ইত্যাদি বিষয়েও প্রায় সঠিক পূর্বাভাস দিয়েছিলেন আইআইটি কানপুরের গবেষকরা।
দ্বিতীয় ওয়েভ নিম্নমুখী। শিথিল হচ্ছে লকডাউন। তবে এখনই স্বস্তি মিলছে না। এবারও ফিরবে করোনা। ২০২১-এই আসতে চলেছে করোনার তৃতীয় ঢেউ। কবে আসবে?  ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5দ্বিতীয় ওয়েভ নিম্নমুখী। শিথিল হচ্ছে লকডাউন। তবে এখনই স্বস্তি মিলছে না। এবারও ফিরবে করোনা। ২০২১-এই আসতে চলেছে করোনার তৃতীয় ঢেউ। কবে আসবে?  ফাইল ছবি : পিটিআই (PTI)
আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাস নাগাদ ভারতে করোনার তৃতীয় ওয়েভ আসতে পারে। এমনটাই বলছে আইআইটি কানপুরের গবেষণা। গবেষক রাজেশ রঞ্জন এবং মহেন্দ্র ভার্মা সোমবার এই পূর্বাভাস দেন। করোনা সংক্রমণ, এর আগের ট্রেন্ড, লকডাউন বিধি ইত্যাদি বিশ্লেষণ করে করা হয়েছে এই পূর্বাভাস। ছবি : টুইটার (Twitter)
2/5আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাস নাগাদ ভারতে করোনার তৃতীয় ওয়েভ আসতে পারে। এমনটাই বলছে আইআইটি কানপুরের গবেষণা। গবেষক রাজেশ রঞ্জন এবং মহেন্দ্র ভার্মা সোমবার এই পূর্বাভাস দেন। করোনা সংক্রমণ, এর আগের ট্রেন্ড, লকডাউন বিধি ইত্যাদি বিশ্লেষণ করে করা হয়েছে এই পূর্বাভাস। ছবি : টুইটার (Twitter)
২০২১ সালে ৬ অক্টোবর মহালয়া। ১১ অক্টোবর ষষ্ঠী পড়েছে। ফলে আইআইটি কানপুরের গবেষকদের পূর্বাভাস অনুযায়ী, সেই সময়েই চলতে পারে তৃতীয় ওয়েভ। ছবি : টুইটার (Twitter)
3/5২০২১ সালে ৬ অক্টোবর মহালয়া। ১১ অক্টোবর ষষ্ঠী পড়েছে। ফলে আইআইটি কানপুরের গবেষকদের পূর্বাভাস অনুযায়ী, সেই সময়েই চলতে পারে তৃতীয় ওয়েভ। ছবি : টুইটার (Twitter)
এর আগে প্রথম ওয়েভ হ্রাস, দ্বিতীয় ওয়েভ আসা, দ্রুত হারে দ্বিতীয় ওয়েভ হ্রাস, ইত্যাদি বিষয়েও প্রায় সঠিক পূর্বাভাস দিয়েছিলেন আইআইটি কানপুরের গবেষকরা। ছবি : টুইটার (Twitter)
4/5এর আগে প্রথম ওয়েভ হ্রাস, দ্বিতীয় ওয়েভ আসা, দ্রুত হারে দ্বিতীয় ওয়েভ হ্রাস, ইত্যাদি বিষয়েও প্রায় সঠিক পূর্বাভাস দিয়েছিলেন আইআইটি কানপুরের গবেষকরা। ছবি : টুইটার (Twitter)
গত সপ্তাহে এইমসের প্রধান রণদীপ গুলেরিয়া বলেন, 'আগামী ৬ থেকে ৮ সপ্তাহের মধ্যে, অর্থাৎ ২ মাস পরেই কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ আসতে পারে ভারতে।' এনডিটিভি-কে দেওয়া সাক্ষাত্কারে এইমস প্রধান এই সম্ভাবনার কথা জানান। অর্থাত্ তাঁর পূর্বাভাস অনুযায়ীও সেপ্টেম্বর মাসে করোনার তৃতীয় ওয়েভ থাকার সম্ভাবনা প্রবল। তবে, এটি করোনা বিধি মানা, লকডাউন ইত্যাদির উপর নির্ভরশীল বলেও জানান এইমস প্রধান। ছবি : এএনআই (ANI)
5/5গত সপ্তাহে এইমসের প্রধান রণদীপ গুলেরিয়া বলেন, 'আগামী ৬ থেকে ৮ সপ্তাহের মধ্যে, অর্থাৎ ২ মাস পরেই কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ আসতে পারে ভারতে।' এনডিটিভি-কে দেওয়া সাক্ষাত্কারে এইমস প্রধান এই সম্ভাবনার কথা জানান। অর্থাত্ তাঁর পূর্বাভাস অনুযায়ীও সেপ্টেম্বর মাসে করোনার তৃতীয় ওয়েভ থাকার সম্ভাবনা প্রবল। তবে, এটি করোনা বিধি মানা, লকডাউন ইত্যাদির উপর নির্ভরশীল বলেও জানান এইমস প্রধান। ছবি : এএনআই (ANI)
অন্য গ্যালারিগুলি