বাংলা নিউজ > ছবিঘর > Corona Update: দেশে একধাক্কায় করোনা আক্রান্ত বাড়ল ১২,০০০, মৃত ৬৪৮ জন

Corona Update: দেশে একধাক্কায় করোনা আক্রান্ত বাড়ল ১২,০০০, মৃত ৬৪৮ জন

গত ২৪ ঘণ্টায় প্রায় ৬১.৯০ লক্ষ মানুষ টিকা গ্রহণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত : করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭,৫৯৩ জন। একধাক্কায় আক্রান্তের সংখ্যা ১২,০০০ বেড়েছে। ফাইল ছবি : এএনআই (ANI)
1/6গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত : করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭,৫৯৩ জন। একধাক্কায় আক্রান্তের সংখ্যা ১২,০০০ বেড়েছে। ফাইল ছবি : এএনআই (ANI)
সুস্থ হয়েছেন ৩৪,১৬৯ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা ৩,২২,৩২৭। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT PHOTO)
2/6সুস্থ হয়েছেন ৩৪,১৬৯ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা ৩,২২,৩২৭। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT PHOTO)
করোনায় মৃত্যু: ২৪ ঘণ্টায় করোনায় (Coronavirus) মৃত্যু সংখ্যা ৬৪৮। ফাইল ছবি : এএনআই (ANI)
3/6করোনায় মৃত্যু: ২৪ ঘণ্টায় করোনায় (Coronavirus) মৃত্যু সংখ্যা ৬৪৮। ফাইল ছবি : এএনআই (ANI)
পশ্চিমবঙ্গের পরিসংখ্যান : মঙ্গলবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী এক দিনে মোট ৬১৩ জনের দেহে করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে। রাজ্যে করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। ফাইল ছবি : এএনআই (ANI)
4/6পশ্চিমবঙ্গের পরিসংখ্যান : মঙ্গলবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী এক দিনে মোট ৬১৩ জনের দেহে করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে। রাজ্যে করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। ফাইল ছবি : এএনআই (ANI)
টিকাকরণ: মঙ্গলবার প্রায় ৬১.৯০ লক্ষ মানুষ টিকা গ্রহণ করেছেন। এখনও পর্যন্ত দেশে ৫৯.৫৫ কোটিরও বেশি মানুষ করোনা টিকা গ্রহণ করেছেন। ফাইল ছবি : এএনআই (ANI)
5/6টিকাকরণ: মঙ্গলবার প্রায় ৬১.৯০ লক্ষ মানুষ টিকা গ্রহণ করেছেন। এখনও পর্যন্ত দেশে ৫৯.৫৫ কোটিরও বেশি মানুষ করোনা টিকা গ্রহণ করেছেন। ফাইল ছবি : এএনআই (ANI)
ভারতে কোভিড সম্ভবত একধরনের 'এন্ডেমিসিটির' পর্যায়ে প্রবেশ করছে। এমনটাই জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী ডঃ সৌম্য স্বামীনাথন। তিনি বলেন, 'কয়েক মাস আগে যেভাবে বিপুল হারে করোনার বৃদ্ধি দেখা যাচ্ছিল, এখন আর তেমনটা নেই।' যখন কোনও ভাইরাস, একটি দেশে নির্দিষ্ট কিছু জনসংখ্যার মধ্যে সীমাবদ্ধ থাকে, এবং সংক্রমণের সংখ্যা মাঝারি থেকে কমের দিকে হয়, তখন তাকে এন্ডেমিক বলা হয়। কোনও মহামারীতে এই এন্ডেমিক পর্যায়ে এসেই জনসাধারণ ভাইরাসকে নিয়েই চলতে শিখে যায়। এপিডেমিক-এর প্রায় বিপরীত বলা যেতে পারে এন্ডেমিককে। এর মানেই যে করোনা শেষ, এমনটা কিন্তু নয়। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
6/6ভারতে কোভিড সম্ভবত একধরনের 'এন্ডেমিসিটির' পর্যায়ে প্রবেশ করছে। এমনটাই জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিজ্ঞানী ডঃ সৌম্য স্বামীনাথন। তিনি বলেন, 'কয়েক মাস আগে যেভাবে বিপুল হারে করোনার বৃদ্ধি দেখা যাচ্ছিল, এখন আর তেমনটা নেই।' যখন কোনও ভাইরাস, একটি দেশে নির্দিষ্ট কিছু জনসংখ্যার মধ্যে সীমাবদ্ধ থাকে, এবং সংক্রমণের সংখ্যা মাঝারি থেকে কমের দিকে হয়, তখন তাকে এন্ডেমিক বলা হয়। কোনও মহামারীতে এই এন্ডেমিক পর্যায়ে এসেই জনসাধারণ ভাইরাসকে নিয়েই চলতে শিখে যায়। এপিডেমিক-এর প্রায় বিপরীত বলা যেতে পারে এন্ডেমিককে। এর মানেই যে করোনা শেষ, এমনটা কিন্তু নয়। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
অন্য গ্যালারিগুলি