Covid-19: লকডাউনের জেরে গ্রামে ফেরার পথে টেম্পোর তলায় পিষ্ট চার শ্রমিক

দেশব্যাপী লকডাউনের ফলে সবচেয়ে বিপাকে দেশের সংগঠিত... more

এই শ্রমিকরা রাজস্থানে নিজেদের গ্রামে ফিরছিলেন কিন্তু গুজরাত-মহারাষ্ট্র সীমান্তে তাদের গুজরাত পুলিশ রাজ্যে প্রবেশ করতে দেয় নি। ফলে ফের ভাসাইয়ের পথে পাড়ি দিয়েছিলেন তারা।
1/5এই শ্রমিকরা রাজস্থানে নিজেদের গ্রামে ফিরছিলেন কিন্তু গুজরাত-মহারাষ্ট্র সীমান্তে তাদের গুজরাত পুলিশ রাজ্যে প্রবেশ করতে দেয় নি। ফলে ফের ভাসাইয়ের পথে পাড়ি দিয়েছিলেন তারা।
অসাবধানতার কারণে মৃত্যুর (আইপিসি ৩০৪এ) অভিযোগে মামলা দায়ের করছে পুলিশ। এখনও মৃতদের পোস্টমর্টেম রিপোর্ট আসেনি।
2/5অসাবধানতার কারণে মৃত্যুর (আইপিসি ৩০৪এ) অভিযোগে মামলা দায়ের করছে পুলিশ। এখনও মৃতদের পোস্টমর্টেম রিপোর্ট আসেনি।
জানা গিয়েছে মুম্বই-আমদাবাদ হাইওয়েতে ট্র্যাফিক লাইট বন্ধ করে দিয়েছে প্রশাসন। তাই ঘুটঘুটে অন্ধকারে হাঁটছিলেন শ্রমিকরা, যখনই ট্রাকটি এসে ধাক্কা মারে। পুরো রাস্তায় রক্তারক্তি, ছড়িয়ে আছে জুতো, সামান্য মালপত্র।
3/5জানা গিয়েছে মুম্বই-আমদাবাদ হাইওয়েতে ট্র্যাফিক লাইট বন্ধ করে দিয়েছে প্রশাসন। তাই ঘুটঘুটে অন্ধকারে হাঁটছিলেন শ্রমিকরা, যখনই ট্রাকটি এসে ধাক্কা মারে। পুরো রাস্তায় রক্তারক্তি, ছড়িয়ে আছে জুতো, সামান্য মালপত্র।
উদ্ধব ঠাকরে বারবার করে বলেছেন যে ভিন রাজ্যের শ্রমিকদের মহারাষ্ট্র ছাড়ার প্রয়োজন নেই। তাদের জন্য প্রশাসন আছে সাহায্য করার জন্য। কিন্তু তবুও আতঙ্কিত মানুষ নিজের ভিটেয় ফিরতে চাইছেন এই বিপদের সময়।
4/5উদ্ধব ঠাকরে বারবার করে বলেছেন যে ভিন রাজ্যের শ্রমিকদের মহারাষ্ট্র ছাড়ার প্রয়োজন নেই। তাদের জন্য প্রশাসন আছে সাহায্য করার জন্য। কিন্তু তবুও আতঙ্কিত মানুষ নিজের ভিটেয় ফিরতে চাইছেন এই বিপদের সময়।
স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যদের নির্দেশিকা দিয়েছে যে স্থানীয় প্রশাসনকে বোঝাতে হবে যে গরীব মানুষদের জন্য বিনামূল্যে খাদ্যদ্রব্যের ব্যবস্থা আছে। এক জায়গা থেকে অন্য জায়গায় এরা চলে গেলে করোনা সংক্রমণের সম্ভাবনা আরও বাড়বে বলেও সতর্ক করেছে কেন্দ্র।  (REUTERS)
5/5স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যদের নির্দেশিকা দিয়েছে যে স্থানীয় প্রশাসনকে বোঝাতে হবে যে গরীব মানুষদের জন্য বিনামূল্যে খাদ্যদ্রব্যের ব্যবস্থা আছে। এক জায়গা থেকে অন্য জায়গায় এরা চলে গেলে করোনা সংক্রমণের সম্ভাবনা আরও বাড়বে বলেও সতর্ক করেছে কেন্দ্র। (REUTERS)
অন্য গ্যালারিগুলি