বাংলা নিউজ > ছবিঘর > ভ্যাকসিন নেওয়ার পরেও করোনা পজিটিভ? সেক্ষেত্রে জেনে রাখুন কী করণীয়

ভ্যাকসিন নেওয়ার পরেও করোনা পজিটিভ? সেক্ষেত্রে জেনে রাখুন কী করণীয়

  • টিকা নেওয়া থাকলে হাসপাতালে ভর্তি, অক্সিজেন সাপোর্টে চাহিদা ইত্যাদি বিষয়ের সম্ভাবনা নির্মূল করা যাবে।
করোনা টিকা নিলেও সংক্রমণ হতেই পারে। তবে রোগের উপসর্গ গুরুতর পর্যায়ে যাবে না। তাই বাড়াবাড়ির হওয়া থেকে রক্ষা করার বিশল্যকরণী এই টিকা। কিন্তু এরপরেও করোনা হলে কী করবেন? ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5করোনা টিকা নিলেও সংক্রমণ হতেই পারে। তবে রোগের উপসর্গ গুরুতর পর্যায়ে যাবে না। তাই বাড়াবাড়ির হওয়া থেকে রক্ষা করার বিশল্যকরণী এই টিকা। কিন্তু এরপরেও করোনা হলে কী করবেন? ফাইল ছবি : পিটিআই (PTI)
বিরল ক্ষেত্রে টিকা নিয়েও সংক্রমণ হচ্ছে। এক্ষেত্রে উপসর্গ মাইল্ড হবে। সাধারণ সর্দি-কাশির উপর দিয়ে যাবে। তবে, অবশ্যই আইসোলেশনে থাকতে হবে। অন্তত ১০ দিন। ফাইল ছবি : পিটিআই (PTI)
2/5বিরল ক্ষেত্রে টিকা নিয়েও সংক্রমণ হচ্ছে। এক্ষেত্রে উপসর্গ মাইল্ড হবে। সাধারণ সর্দি-কাশির উপর দিয়ে যাবে। তবে, অবশ্যই আইসোলেশনে থাকতে হবে। অন্তত ১০ দিন। ফাইল ছবি : পিটিআই (PTI)
টিকা গ্রহণকারীদের জন্য হু-এর(WHO) গাইডলাইন কিন্তু আলাদা নয়। তাই টিকা নিয়েও একইভাবে করোনা বিধি মেনে চলতে হবে। ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার। ফাইল ছবি : এএনআই (ANI)
3/5টিকা গ্রহণকারীদের জন্য হু-এর(WHO) গাইডলাইন কিন্তু আলাদা নয়। তাই টিকা নিয়েও একইভাবে করোনা বিধি মেনে চলতে হবে। ব্যবহার করতে হবে মাস্ক, স্যানিটাইজার। ফাইল ছবি : এএনআই (ANI)
বাড়ির বাকিদের? বাড়ির সকলের টিকা নেওয়া থাক বা না থাক, আপনার পজিটিভ হলে, তাঁদেরও সংক্রমণ হতে পারে। তাই সাবধানে থাকুন। দূরত্ব বজায় রাখুন। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5বাড়ির বাকিদের? বাড়ির সকলের টিকা নেওয়া থাক বা না থাক, আপনার পজিটিভ হলে, তাঁদেরও সংক্রমণ হতে পারে। তাই সাবধানে থাকুন। দূরত্ব বজায় রাখুন। ফাইল ছবি : পিটিআই (PTI)
তবে, এই নিয়ে অযথা ভয়ে কিছু নেই। টিকা নেওয়া থাকলে হাসপাতালে ভর্তি, অক্সিজেন সাপোর্টে চাহিদা ইত্যাদি বিষয়ের সম্ভাবনা নির্মূল করা যাবে। তাই এখনও না নিয়ে থাকলে অবশ্যই টিকা গ্রহণ করুন। অপরদেরও উত্সাহিত করুন। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5তবে, এই নিয়ে অযথা ভয়ে কিছু নেই। টিকা নেওয়া থাকলে হাসপাতালে ভর্তি, অক্সিজেন সাপোর্টে চাহিদা ইত্যাদি বিষয়ের সম্ভাবনা নির্মূল করা যাবে। তাই এখনও না নিয়ে থাকলে অবশ্যই টিকা গ্রহণ করুন। অপরদেরও উত্সাহিত করুন। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি