বাংলা নিউজ > ছবিঘর > করোনা টিকার দুটি ডোজের মধ্যে সময় কমছে? দেখুন কী জানাল কেন্দ্র

করোনা টিকার দুটি ডোজের মধ্যে সময় কমছে? দেখুন কী জানাল কেন্দ্র

  • এই নিয়ম কিসের উপর ভিত্তি করে? এক মামলার প্রেক্ষিতে সেকথাই কেন্দ্রের কাছে জানতে চায় কেরল হাইকোর্ট।
কোভিশিল্ডের দুটি ডোজের মধ্যে ৮৪ দিনের ব্যবধান। এমনটাই নিয়ম এখন। এই নিয়ম কিসের উপর ভিত্তি করে? এক মামলার প্রেক্ষিতে সেকথাই কেন্দ্রের কাছে জানতে চায় কেরল হাইকোর্ট। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (Hindustan Times)
1/5কোভিশিল্ডের দুটি ডোজের মধ্যে ৮৪ দিনের ব্যবধান। এমনটাই নিয়ম এখন। এই নিয়ম কিসের উপর ভিত্তি করে? এক মামলার প্রেক্ষিতে সেকথাই কেন্দ্রের কাছে জানতে চায় কেরল হাইকোর্ট। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (Hindustan Times)
মামলাকারী ব্যক্তি জানান, এর আগে কোভিশিল্ডের দুটি ডোজের মধ্যে মাত্র এক থেকে দেড় মাসের ব্যবধান ছিল। তিনিও সেই মতোই দ্বিতীয় ডোজ নেন। কিন্তু বর্তমানে সেই সময়সীমা বৃদ্ধিতে তিনি চিন্তিত। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
2/5মামলাকারী ব্যক্তি জানান, এর আগে কোভিশিল্ডের দুটি ডোজের মধ্যে মাত্র এক থেকে দেড় মাসের ব্যবধান ছিল। তিনিও সেই মতোই দ্বিতীয় ডোজ নেন। কিন্তু বর্তমানে সেই সময়সীমা বৃদ্ধিতে তিনি চিন্তিত। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
সেই প্রেক্ষিতেই জানতে চাওয়া হয়, 'টিকা মজুত করা নাকি টিকার কার্যকারিতা, কার উপর ভিত্তি করে এই ব্যবধান?'। মঙ্গলবার কেরল হাইকোর্ট এই প্রশ্ন করে। তারই উত্তর দিল কেন্দ্র সরকার।ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
3/5সেই প্রেক্ষিতেই জানতে চাওয়া হয়, 'টিকা মজুত করা নাকি টিকার কার্যকারিতা, কার উপর ভিত্তি করে এই ব্যবধান?'। মঙ্গলবার কেরল হাইকোর্ট এই প্রশ্ন করে। তারই উত্তর দিল কেন্দ্র সরকার।ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
কেন্দ্র জানিয়েছে পুরোটাই কার্যকারিতার কারণে করা হয়েছে। এর আগে সময়সীমা বৃদ্ধির সময়েও কেন্দ্রের বিশেষজ্ঞরা অবশ্য এমনটাই জানিয়েছিলেন। ৮৪ দিনের সময়ের ব্যবধানে রোগ প্রতিরোধ আরও জোরালো হয় বলে জানিয়েছিলেন তাঁরা। ফাইল ছবি : এএনআই (ANI)
4/5কেন্দ্র জানিয়েছে পুরোটাই কার্যকারিতার কারণে করা হয়েছে। এর আগে সময়সীমা বৃদ্ধির সময়েও কেন্দ্রের বিশেষজ্ঞরা অবশ্য এমনটাই জানিয়েছিলেন। ৮৪ দিনের সময়ের ব্যবধানে রোগ প্রতিরোধ আরও জোরালো হয় বলে জানিয়েছিলেন তাঁরা। ফাইল ছবি : এএনআই (ANI)
আগামিদিনে কি দুটি টিকার মধ্যে সময়ের ব্যবধান কমানো হতে পারে? 'আপাতত এমন কোনও পরিকল্পনা নেই,' জানান NTAGI প্রধান ডঃ এনকে আরোরা। ছবি : এএনআই/টুইটার  (Twitter/ANI)
5/5আগামিদিনে কি দুটি টিকার মধ্যে সময়ের ব্যবধান কমানো হতে পারে? 'আপাতত এমন কোনও পরিকল্পনা নেই,' জানান NTAGI প্রধান ডঃ এনকে আরোরা। ছবি : এএনআই/টুইটার  (Twitter/ANI)
অন্য গ্যালারিগুলি