বাংলা নিউজ > ছবিঘর > ‘তাউটে’‌ বিধ্বস্ত গুজরাতে মৃত ৪৫, আকাশপথে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন মোদীর,

‘তাউটে’‌ বিধ্বস্ত গুজরাতে মৃত ৪৫, আকাশপথে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন মোদীর,

  • অতি প্রবল ঘূর্ণিঝড় ‘তাউটে’-র প্রভাবে রীতিমতো বিধ্বস্ত গুজরাত। মৃত্যু হয়েছে কমপক্ষে ৪৫ জনের। উপকূলবর্তী জেলাগুলির চতুর্দিক লন্ডভন্ড হয়ে গিয়েছে। বুধবার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকাগুলি আকাশপথে পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরে ১,০০০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেন। 
অতি প্রবল ঘূর্ণিঝড় ‘তাউটে’-র দাপটে রীতিমতো লন্ডভন্ড হয়ে গিয়েছে উপকূলবর্তী গুজরাত। মৃত্যু হয়েছে কমপক্ষে ৪৫ জনের। (ছবি সৌজন্যে রয়টার্স)
1/6অতি প্রবল ঘূর্ণিঝড় ‘তাউটে’-র দাপটে রীতিমতো লন্ডভন্ড হয়ে গিয়েছে উপকূলবর্তী গুজরাত। মৃত্যু হয়েছে কমপক্ষে ৪৫ জনের। (ছবি সৌজন্যে রয়টার্স)
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, ১৬,০০০-এর বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ৪০,০০০-এর বেশি গাছ এবং ৭০,০০০-এর বেশি বৈদ্যুতিক খুঁটি উপড়ে গিয়েছে। ৫,৯৫১ টি গ্রামে পুরোপুরি বিদ্যুৎহীন হয়ে পড়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
2/6গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, ১৬,০০০-এর বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ৪০,০০০-এর বেশি গাছ এবং ৭০,০০০-এর বেশি বৈদ্যুতিক খুঁটি উপড়ে গিয়েছে। ৫,৯৫১ টি গ্রামে পুরোপুরি বিদ্যুৎহীন হয়ে পড়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
বুধবার আকাশপথে গুজরাত এবং দিউয়ের ঘূর্ণিঝড়-বিধ্বস্ত এলাকাগুলি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর ভাবনগরে নেমে গির-সোমনাথ, ভাবনগর এবং আমরেলি জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। তাঁর সঙ্গে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী এবং একাধিক শীর্ষ আধিকারিক। (ছবি সৌজন্যে পিটিআই)
3/6বুধবার আকাশপথে গুজরাত এবং দিউয়ের ঘূর্ণিঝড়-বিধ্বস্ত এলাকাগুলি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর ভাবনগরে নেমে গির-সোমনাথ, ভাবনগর এবং আমরেলি জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। তাঁর সঙ্গে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী এবং একাধিক শীর্ষ আধিকারিক। (ছবি সৌজন্যে পিটিআই)
পরে আমদাবাদ বিমানবন্দরে একটি উচ্চপর্যায়ের বৈঠক করেন মোদী। সেখানে উপস্থিত ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী,মুখ্যসচিব অনিল মুকিম-সহ একাধিক উচ্চপদস্থ আধিকারিক। (ছবি সৌজন্যে পিটিআই)
4/6পরে আমদাবাদ বিমানবন্দরে একটি উচ্চপর্যায়ের বৈঠক করেন মোদী। সেখানে উপস্থিত ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী,মুখ্যসচিব অনিল মুকিম-সহ একাধিক উচ্চপদস্থ আধিকারিক। (ছবি সৌজন্যে পিটিআই)
সেই বৈঠকে ক্ষয়ক্ষতির পরিমাণ পর্যালোচনা করেন। গুজরাতের জন্য অবিলম্বে ১,০০০ কোটি টাকার প্যাকেজের ঘোষণা করেন মোদী। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
5/6সেই বৈঠকে ক্ষয়ক্ষতির পরিমাণ পর্যালোচনা করেন। গুজরাতের জন্য অবিলম্বে ১,০০০ কোটি টাকার প্যাকেজের ঘোষণা করেন মোদী। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
পাশাপাশি মৃতদের পরিবারপিছু দু'লাখ টাকা এবং আহতপিছু ৫০,০০০ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেন মোদী। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
6/6পাশাপাশি মৃতদের পরিবারপিছু দু'লাখ টাকা এবং আহতপিছু ৫০,০০০ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেন মোদী। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
অন্য গ্যালারিগুলি