বাংলা নিউজ > ছবিঘর > Cyclone Yaas: 'ইয়াস'-এর মোকাবিলায় বাংলায় মোতায়েন ১৭ কলম সেনা, উদ্ধারকাজে তৈরি আরও ৯ কলম

Cyclone Yaas: 'ইয়াস'-এর মোকাবিলায় বাংলায় মোতায়েন ১৭ কলম সেনা, উদ্ধারকাজে তৈরি আরও ৯ কলম

  • অতি প্রবল ঘূর্ণিঝড় 'ইয়াস'-এর মোকাবিলায় বাংলায় নামল সেনা। আপাতত জেলায়-জেলায় মোট ১৭ কলম সেনা মোতায়েন করা হয়েছে। তাছাড়া কলকাতায় তৈরি রাখা হয়েছে ন'কলম সেনা।
ঘূর্ণিঝড় 'ইয়াস'-এর মোকাবিলায় বাংলায় মোতায়েন করা হয়েছে ১৭ কলম সেনা। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনায় সেনা পাঠানো হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
1/5ঘূর্ণিঝড় 'ইয়াস'-এর মোকাবিলায় বাংলায় মোতায়েন করা হয়েছে ১৭ কলম সেনা। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনায় সেনা পাঠানো হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, সেই 'ইন্টিগ্রেটেড সাইক্লোন রেসকিউ অ্যান্ড রিলিফ' কলমে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত সদস্যরা আছেন। রয়েছে নৌকা-সহ প্রয়োজনীয় যন্ত্রপাতি, সরঞ্জাম। (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
2/5ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, সেই 'ইন্টিগ্রেটেড সাইক্লোন রেসকিউ অ্যান্ড রিলিফ' কলমে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত সদস্যরা আছেন। রয়েছে নৌকা-সহ প্রয়োজনীয় যন্ত্রপাতি, সরঞ্জাম। (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
এছাড়াও জরুরি পরিস্থিতির জন্য ন'টি কলমকে কলকাতায় তৈরি রাখা হয়েছে। প্রয়োজনে সেই কলমগুলিকে রাজ্যে মোতায়েন করা হবে। (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
3/5এছাড়াও জরুরি পরিস্থিতির জন্য ন'টি কলমকে কলকাতায় তৈরি রাখা হয়েছে। প্রয়োজনে সেই কলমগুলিকে রাজ্যে মোতায়েন করা হবে। (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
সেনার তরফে জানানো হয়েছে, কলকাতায় যে ন'টি দলকে তৈরি রাখা হয়েছে, সেই দল উদ্ধারকাজ চালাবে। (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
4/5সেনার তরফে জানানো হয়েছে, কলকাতায় যে ন'টি দলকে তৈরি রাখা হয়েছে, সেই দল উদ্ধারকাজ চালাবে। (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
মঙ্গলবারই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘যেখানে প্রয়োজন হবে, সেখানে ভারতীয় সেনা নামানো হবে। সবাইকেই নামামো হবে। সবাইকে তৈরি রাখা হয়েছে।’ (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
5/5মঙ্গলবারই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘যেখানে প্রয়োজন হবে, সেখানে ভারতীয় সেনা নামানো হবে। সবাইকেই নামামো হবে। সবাইকে তৈরি রাখা হয়েছে।’ (ছবি সৌজন্য, টুইটার @adgpi)
অন্য গ্যালারিগুলি