বাংলা নিউজ > ছবিঘর > Cyclone Yaas: ধেয়ে আসছে ‘ইয়াস’, রাজ্যের কোন জেলায় কত বেগে ঝড় হবে? দেখে নিন

Cyclone Yaas: ধেয়ে আসছে ‘ইয়াস’, রাজ্যের কোন জেলায় কত বেগে ঝড় হবে? দেখে নিন

  • শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’। আগামিকাল দুুপুরে পারাদ্বীপ এবং সাগরের মাঝখানে বালাসোরের কাছাকাছি স্থলভাগে আছড়ে পড়বে। ওড়িশার তুলনায় পশ্চিমবঙ্গে 'ইয়াস'-এর দাপট অনেকটাই কম থাকছে। মূলত ওড়িশা লাগোয়া পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকা নিয়ে চিন্তা বেশি আছে। তবে রাজ্যের একাধিক জেলায় ঝোড়ো হাওয়া বইবে। মৌসম ভবনের সাম্প্রতিক অনুযায়ী, একনজরে দেখে নিন কোন জেলায় কত বেগে ঝড় বইবে -
মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ঘণ্টায় ১০০-১২০ কিলোমিটারে ঝড়ের সম্ভাবনা আছে। দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ১৪৫ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বচ্চন কুমার/হিন্দুস্তান টাইমস)
1/5মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ঘণ্টায় ১০০-১২০ কিলোমিটারে ঝড়ের সম্ভাবনা আছে। দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ১৪৫ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বচ্চন কুমার/হিন্দুস্তান টাইমস)
মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনায় ঘণ্টায় ৮০-৯০ কিলোমিটার বেগে ঝড় ওঠার সম্ভাবনা আছে। সেখানে দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ১১০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বচ্চন কুমার/হিন্দুস্তান টাইমস)
2/5মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনায় ঘণ্টায় ৮০-৯০ কিলোমিটার বেগে ঝড় ওঠার সম্ভাবনা আছে। সেখানে দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ১১০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বচ্চন কুমার/হিন্দুস্তান টাইমস)
মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে বাঁকুড়া, হাওড়া, হুগলি, পুরুলিয়া, নদিয়া বর্ধমানে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। দমকা হাওয়ার বেগ কখনও কখনও ঘণ্টায় ৯০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
3/5মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে বাঁকুড়া, হাওড়া, হুগলি, পুরুলিয়া, নদিয়া বর্ধমানে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। দমকা হাওয়ার বেগ কখনও কখনও ঘণ্টায় ৯০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে বীরভূম ও মুর্শিদাবাদে ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটারে ঝড়ের সম্ভাবনা আছে। দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ৭০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
4/5মঙ্গলবার রাত এবং বুধবার ভোর থেকে বীরভূম ও মুর্শিদাবাদে ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটারে ঝড়ের সম্ভাবনা আছে। দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ৭০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
আগামী বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়ায় ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটারে ঝড়ের সম্ভাবনা আছে। দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ৭০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই) 
5/5আগামী বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়ায় ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটারে ঝড়ের সম্ভাবনা আছে। দমকা হাওয়ার বেগ কখনও কখন ঘণ্টায় ৭০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই) 
অন্য গ্যালারিগুলি