লেপার্ডের তাড়ায় টিনের শেড ভেঙে বাড়ির ভিতরে পড়ল হরিণ!

  • টিনের শেড ভেঙে বাড়িতে পড়ে গিয়েছে একটি চিতল হরিণ। ঘণ্টাখানেকের বেশি হরিণটি বাড়ির মধ্যেই ছিল। দেখুন আবা কুবলে ও RAWW-এর তোলা সেই ছবি -
গতরাত দেড়টা নাগাদ একটা প্রবল আওয়াজে চমকে উঠেছিলেন মুম্বইয়ের পোওয়াই বস্তির মানুষরা।
1/6গতরাত দেড়টা নাগাদ একটা প্রবল আওয়াজে চমকে উঠেছিলেন মুম্বইয়ের পোওয়াই বস্তির মানুষরা।
পরে দেখা যায়, সঞ্জয় গান্ধী ন্যাশনাল পার্কের কাছে ওই এলাকার একটি টিনের শেড ভেঙে একটি বাড়ির মধ্যে পড়ে গিয়েছে একটি চিতল হরিণ।
2/6পরে দেখা যায়, সঞ্জয় গান্ধী ন্যাশনাল পার্কের কাছে ওই এলাকার একটি টিনের শেড ভেঙে একটি বাড়ির মধ্যে পড়ে গিয়েছে একটি চিতল হরিণ।
খবর দেওয়া হয় বন আধিকারিক-সহ বিভিন্ন বন্যপ্রাণী কল্যাণ দলকে। 
3/6খবর দেওয়া হয় বন আধিকারিক-সহ বিভিন্ন বন্যপ্রাণী কল্যাণ দলকে। 
হরিণটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। সম্পূর্ণ স্বাস্থ্য পরীক্ষার পর হরিণটিকে রবিবার ন্যাশনাল পার্কে ছেড়ে দেওয়া হবে। তবে সেটির চোট গুরুতর নয়। কিন্তু সজোরে পড়ায় কিছুটা হকচকিয়ে ছিল বলে জানিয়েছেন বনকর্মীরা।
4/6হরিণটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। সম্পূর্ণ স্বাস্থ্য পরীক্ষার পর হরিণটিকে রবিবার ন্যাশনাল পার্কে ছেড়ে দেওয়া হবে। তবে সেটির চোট গুরুতর নয়। কিন্তু সজোরে পড়ায় কিছুটা হকচকিয়ে ছিল বলে জানিয়েছেন বনকর্মীরা।
বনকর্মীরা জানিয়েছেন, খুব সম্ভবত হরিণটিকে তাড়া করেছিল লেপার্ড। প্রাণ বাঁচাতে সেটি ঝাঁপ দেয়।
5/6বনকর্মীরা জানিয়েছেন, খুব সম্ভবত হরিণটিকে তাড়া করেছিল লেপার্ড। প্রাণ বাঁচাতে সেটি ঝাঁপ দেয়।
গত ২১ এপ্রিলও এরকম একটি ঘটনা ঘটেছিল। তবে সেক্ষেত্রে প্রাণ বাঁচাতে হরিণটি পাহাড় থেকে ঝাঁপ দিয়েছিল। ফলে সেটির মৃত্যু হয়েছিল।
6/6গত ২১ এপ্রিলও এরকম একটি ঘটনা ঘটেছিল। তবে সেক্ষেত্রে প্রাণ বাঁচাতে হরিণটি পাহাড় থেকে ঝাঁপ দিয়েছিল। ফলে সেটির মৃত্যু হয়েছিল।
অন্য গ্যালারিগুলি