Delhi Election Result 2020: সহজ জয় কেজরির, জোরদার টক্করের পর জিত AAP মন্ত্রীদের

হ্যাটট্রিকের পথে আপ। আপাতত যা ট্রেন্ড, তাতে গতবারের থেকে আসন কমলেও একক সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে অরবিন্দ কেজরিওয়ালে দল। তবে আপের একাধিক মন্ত্রী এবার জোরদার টক্করের মুখে পড়েছেন। একনজরে দেখে নিন যে সাত আপ মন্ত্রী ভোটে লড়েছেন, তাঁদের ফলাফল -

নয়াদিল্লি আসনে জিতলেন বিদায়ী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ২১,৬৯৭ ভোটে হারালেন বিজেপি প্রার্থী সুনীল কুমার যাদবকে। (ছবি সৌজন্য এএনআই)
1/8নয়াদিল্লি আসনে জিতলেন বিদায়ী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ২১,৬৯৭ ভোটে হারালেন বিজেপি প্রার্থী সুনীল কুমার যাদবকে। (ছবি সৌজন্য এএনআই)
বেশিরভার সময়টা পিছিয়ে ছিলেন। কিন্তু শেষবেলার ঝোড়া ইনিংসে ৩,২০৭ ভোটে জিতলেন দিল্লির বিদায়ী উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। পটপড়গঞ্জ আসনে বিজেপি প্রার্থী রবিন্দর সিং নেগিকে হারালেন তিনি। (ছবি সৌজন্য এএনআই)
2/8বেশিরভার সময়টা পিছিয়ে ছিলেন। কিন্তু শেষবেলার ঝোড়া ইনিংসে ৩,২০৭ ভোটে জিতলেন দিল্লির বিদায়ী উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। পটপড়গঞ্জ আসনে বিজেপি প্রার্থী রবিন্দর সিং নেগিকে হারালেন তিনি। (ছবি সৌজন্য এএনআই)
একাধিক উত্থান-পতনের সাক্ষী থাকার পর অবশেষে জিতলেন আপ প্রার্থী অতিশি। বিজেপি প্রার্থী ধরমবীর সিংকে ১১,৩৩৩ ভোটে হারান তিনি। (ছবি সৌজন্য এএনআই)
3/8একাধিক উত্থান-পতনের সাক্ষী থাকার পর অবশেষে জিতলেন আপ প্রার্থী অতিশি। বিজেপি প্রার্থী ধরমবীর সিংকে ১১,৩৩৩ ভোটে হারান তিনি। (ছবি সৌজন্য এএনআই)
নজফগড় থেকে জিতছেন দিল্লির বিদায়ী মন্ত্রী কৈলাস গেহলট। বিজেপি প্রার্থী অজিত সিং খারখারির থেকে তিনি ৬,২৩২ ভোটে এগিয়ে। (ছবি সৌজন্য পিটিআই)
4/8নজফগড় থেকে জিতছেন দিল্লির বিদায়ী মন্ত্রী কৈলাস গেহলট। বিজেপি প্রার্থী অজিত সিং খারখারির থেকে তিনি ৬,২৩২ ভোটে এগিয়ে। (ছবি সৌজন্য পিটিআই)
শকুর বস্তি থেকে ৭,৫৯২ ভোটে জিতলেন কেজরির স্বরাষ্ট্রমন্ত্রী সত্যেন্দ্রর জৈন। হারলেন বিজেপি প্রার্থী এস সি ব্যাস্ত।(ছবি সৌজন্য পিটিআই)
5/8শকুর বস্তি থেকে ৭,৫৯২ ভোটে জিতলেন কেজরির স্বরাষ্ট্রমন্ত্রী সত্যেন্দ্রর জৈন। হারলেন বিজেপি প্রার্থী এস সি ব্যাস্ত।(ছবি সৌজন্য পিটিআই)
শাহদারা থেকে জিতলেন দিল্লি বিধানসভায় স্পিকার রাম নিবাস গোয়েল। ৫.২৯৪ ভোটে বিজেপির সঞ্জয় গোয়েলকে হারান তিনি। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
6/8শাহদারা থেকে জিতলেন দিল্লি বিধানসভায় স্পিকার রাম নিবাস গোয়েল। ৫.২৯৪ ভোটে বিজেপির সঞ্জয় গোয়েলকে হারান তিনি। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
বল্লিরাম আসনে জিতলেন দিল্লির বিদায়ী খাদ্যমন্ত্রী ইমরান হুসেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী লতার থেকে ৩৬,১৭২ ভোটে হারান তিনি। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
7/8বল্লিরাম আসনে জিতলেন দিল্লির বিদায়ী খাদ্যমন্ত্রী ইমরান হুসেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী লতার থেকে ৩৬,১৭২ ভোটে হারান তিনি। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
উচ্ছ্বাস আপ সমর্থকদের।(ছবি সৌজন্য পিটিআই)
8/8উচ্ছ্বাস আপ সমর্থকদের।(ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি