বাংলা নিউজ > ছবিঘর > আরও এক সপ্তাহ বাড়ল দিল্লিতে লকডাউনের মেয়াদ, ঘোষণা কেজরিওয়ালের

আরও এক সপ্তাহ বাড়ল দিল্লিতে লকডাউনের মেয়াদ, ঘোষণা কেজরিওয়ালের

  • সংক্রমণের হার কমেছে। তাও এখনই লাগাম ছাড়ার পক্ষপাতী নন। তাই দিল্লিতে আবারও লকডাউনের মেয়াদ এক সপ্তাহ বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
দিল্লিতে লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ল। রবিবার একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/6দিল্লিতে লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ল। রবিবার একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
গুরু তেগ বাহাদুর হাসপাতালে গিয়ে কেজরিওয়াল বলেন, 'আগামিকাল (সোমবার) ভোর পাঁচটা পর্যন্ত দিল্লিতে লকডাউন ছিল। কিন্তু দিল্লিতে যে হারে সুস্থ রোগীর সংখ্যা বাড়ছে, যেভাবে করোনভাইরাসের সংক্রমণ দ্রুতগতিতে কম হচ্ছে, সেই পরিস্থিতিতে আমরা যে কৌশল নিয়েছিলাম, সেটা চালিয়ে যেতে চাই। আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়িয়ে দিচ্ছি আমরা।' (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
2/6গুরু তেগ বাহাদুর হাসপাতালে গিয়ে কেজরিওয়াল বলেন, 'আগামিকাল (সোমবার) ভোর পাঁচটা পর্যন্ত দিল্লিতে লকডাউন ছিল। কিন্তু দিল্লিতে যে হারে সুস্থ রোগীর সংখ্যা বাড়ছে, যেভাবে করোনভাইরাসের সংক্রমণ দ্রুতগতিতে কম হচ্ছে, সেই পরিস্থিতিতে আমরা যে কৌশল নিয়েছিলাম, সেটা চালিয়ে যেতে চাই। আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়িয়ে দিচ্ছি আমরা।' (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কেজরি জানিয়েছেন, আওগে যা বিধিনিষেধ কার্যকর ছিল, এখনও তাই থাকবে। তার ফলে মেট্রো চলবে না। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
3/6কেজরি জানিয়েছেন, আওগে যা বিধিনিষেধ কার্যকর ছিল, এখনও তাই থাকবে। তার ফলে মেট্রো চলবে না। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
তার ফলে আগামী ২৪ মে ভোর পাঁচটা পর্যন্ত রাজধানীতে লকডাউন চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/6তার ফলে আগামী ২৪ মে ভোর পাঁচটা পর্যন্ত রাজধানীতে লকডাউন চলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
দিল্লিতে সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ক্রমশ বাড়তে থাকায় গত মাসের মাঝামাঝি সময় থেকে লকডাউনের ঘোষণা করেন কেজরিওয়াল। তারপর থেকে পাঁচ দফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তাতে কিছুটা লাভ যে হয়েছে, তা সংক্রমণের হারেই স্পষ্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্য অমল কেএস/হিন্দুস্তান টাইমস)
5/6দিল্লিতে সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ক্রমশ বাড়তে থাকায় গত মাসের মাঝামাঝি সময় থেকে লকডাউনের ঘোষণা করেন কেজরিওয়াল। তারপর থেকে পাঁচ দফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তাতে কিছুটা লাভ যে হয়েছে, তা সংক্রমণের হারেই স্পষ্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্য অমল কেএস/হিন্দুস্তান টাইমস)
শনিবার দিল্লিতে ৬,৪৩০ জন জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। মৃত্যু হয়েছে ৩৩৭ জনের। তবে দিল্লি স্বাস্থ্য দফতরের জানানো হয়েছে, দিল্লিতে সংক্রমণের হার ১১.৩২ শতাংশে ঠেকেছে। একটা সময় যা প্রায় ৪০ শতাংশের মতো ছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
6/6শনিবার দিল্লিতে ৬,৪৩০ জন জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। মৃত্যু হয়েছে ৩৩৭ জনের। তবে দিল্লি স্বাস্থ্য দফতরের জানানো হয়েছে, দিল্লিতে সংক্রমণের হার ১১.৩২ শতাংশে ঠেকেছে। একটা সময় যা প্রায় ৪০ শতাংশের মতো ছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
অন্য গ্যালারিগুলি