বাংলা নিউজ > ছবিঘর > 'আমস্ট্রংকে চাঁদে পথ দেখাচ্ছিলেন' মোদী, ছবি টুইট করলেন ডেরেক!

'আমস্ট্রংকে চাঁদে পথ দেখাচ্ছিলেন' মোদী, ছবি টুইট করলেন ডেরেক!

  • বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে একটি মন্তব্য করেছিলেন। আর তা নিয়েই সোশ্যাল মিডিয়ায় মিমের ঝড় উঠেছে। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোঁচা দিয়ে টুইট করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। দেখুন সেই মিম -
'আমস্ট্রংকে চাঁদে পথ দেখাচ্ছিলেন' মোদী, ছবি টুইট করলেন ডেরেক! (ছবি সৌজন্য টুইটার এবং পিটিআই)
1/8'আমস্ট্রংকে চাঁদে পথ দেখাচ্ছিলেন' মোদী, ছবি টুইট করলেন ডেরেক! (ছবি সৌজন্য টুইটার এবং পিটিআই)
দু’দিনের সফরে শুক্রবার বাংলাদেশে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ছিল বাংলাদেশের ৫০ তম স্বাধীনতা দিবস। পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
2/8দু’দিনের সফরে শুক্রবার বাংলাদেশে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ছিল বাংলাদেশের ৫০ তম স্বাধীনতা দিবস। পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
শুক্রবার বিকেলে ‘মুজিব শতবর্ষ’ অনুষ্ঠানে ভাষণ দেন মোদী। সেখানে তিনি বলেন, ‘‌জীবনের শুরুর দিকে আন্দোলনগুলির অন্যতম ছিল বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াইয়ে সামিল হওয়া। ২০–২২ বছরে আমি এবং আমার কয়েকজন বন্ধু বাংলাদেশের মুক্তিযুদ্ধে সামিল হয়েছিলাম। অনশন করেছি। জেলেও যেতে হয়েছে। এই স্বাধীনতার জন্যে আমাদের বুকেও ততটাই অপেক্ষা ছিল যতটা আপনাদের ছিল।’‌ (ছবি সৌজন্য এএনআই) 
3/8শুক্রবার বিকেলে ‘মুজিব শতবর্ষ’ অনুষ্ঠানে ভাষণ দেন মোদী। সেখানে তিনি বলেন, ‘‌জীবনের শুরুর দিকে আন্দোলনগুলির অন্যতম ছিল বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াইয়ে সামিল হওয়া। ২০–২২ বছরে আমি এবং আমার কয়েকজন বন্ধু বাংলাদেশের মুক্তিযুদ্ধে সামিল হয়েছিলাম। অনশন করেছি। জেলেও যেতে হয়েছে। এই স্বাধীনতার জন্যে আমাদের বুকেও ততটাই অপেক্ষা ছিল যতটা আপনাদের ছিল।’‌ (ছবি সৌজন্য এএনআই) 
সেই মন্তব্যের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে অসংখ্য মিম। (ছবি সৌজন্য পিটিআই))
4/8সেই মন্তব্যের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে অসংখ্য মিম। (ছবি সৌজন্য পিটিআই))
এরকমই একটি মিম সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। (ছবি সৌজন্য ফেসবুক)
5/8এরকমই একটি মিম সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। (ছবি সৌজন্য ফেসবুক)
ডেরেক ও'ব্রায়েন : এটাই সেই সময় যখন উনি (ল্যান্স) আমস্ট্রংকে চাঁদে পথ দেখাচ্ছিলেন। (ছবি সৌজন্য, টুইটার @derekobrienmp)
6/8ডেরেক ও'ব্রায়েন : এটাই সেই সময় যখন উনি (ল্যান্স) আমস্ট্রংকে চাঁদে পথ দেখাচ্ছিলেন। (ছবি সৌজন্য, টুইটার @derekobrienmp)
১৯৭১ সালের ছবিতে সুপার-ইম্পোজ করে মোদীর ছবি বসিয়ে দেওয়া হয়। (ছবি সৌজন্য ফেসবুক)
7/8১৯৭১ সালের ছবিতে সুপার-ইম্পোজ করে মোদীর ছবি বসিয়ে দেওয়া হয়। (ছবি সৌজন্য ফেসবুক)
মোদীর পাশাপাশি বিজেপির একাধিক নেতার ছবিও বাংলাদেশের মুক্তিযোদ্ধা হিসেবে একটি এডিট করা ছবিও ভাইরাল হয়ে গিয়েছে। (ছবি সৌজন্য ফেসবুক)
8/8মোদীর পাশাপাশি বিজেপির একাধিক নেতার ছবিও বাংলাদেশের মুক্তিযোদ্ধা হিসেবে একটি এডিট করা ছবিও ভাইরাল হয়ে গিয়েছে। (ছবি সৌজন্য ফেসবুক)
অন্য গ্যালারিগুলি