লকডাউনে নব্বইয়ে নস্ট্যালজিয়া উস্কে দূরদর্শনে ফিরল রামায়ণ-মহাভারত-সার্কাস

  • করোনাভাইরাসের জেরে দেশজুড়ে ২১ দিনের লকডাউন। দেশবাসীকে সুস্থ বিনোদন পৌঁছে দিতে এবার নব্বইয়ের নস্ট্যালজিয়া উস্কে দিল দূরদর্শন। রামায়ণ-মহাভারতের পর এবার সার্কাস ও ব্যোমকেশ বক্সীর পুনঃসম্প্রচারের কথা ঘোষণা প্রসারভারতীর।
লকডাউনের সময় নব্বইয়ে দশকে গোটা দেশকে পৌঁছে দিতে প্রস্তুত দূরদর্শন। ঘরবন্দি মানুষকে নিখাদ ও সুস্থ বিনোদন পৌঁছে দিতে গতকালই নব্বইয়ের দশকের জনপ্রিয় শো রামায়ণ ও মহাভারতের টেলিভিশনে পুন:সম্প্রচারের কথা ঘোষণা করেছিলেন মন্ত্রী প্রকাশ জাভেরকর, শনিবার আরও চমক রইল প্রসারভারতীর তরফে (ছবি সৌজন্যে- দূরদর্শন)
1/9লকডাউনের সময় নব্বইয়ে দশকে গোটা দেশকে পৌঁছে দিতে প্রস্তুত দূরদর্শন। ঘরবন্দি মানুষকে নিখাদ ও সুস্থ বিনোদন পৌঁছে দিতে গতকালই নব্বইয়ের দশকের জনপ্রিয় শো রামায়ণ ও মহাভারতের টেলিভিশনে পুন:সম্প্রচারের কথা ঘোষণা করেছিলেন মন্ত্রী প্রকাশ জাভেরকর, শনিবার আরও চমক রইল প্রসারভারতীর তরফে (ছবি সৌজন্যে- দূরদর্শন)
শনিবার থেকেই ডিডি ন্যাশ্যানাল ও ডিডি ভারতীতে রামায়নের সম্প্রচার শুরু হয়েছে। ৩৩ বছর পর দূরদর্শনের পর্দায় ফিরল রামায়ন। সকাল ৯টা এবং রাত ৯টায় দেখা মিলবে এই জনপ্রিয় ধারাবাহিকের (ছবি-দূরদর্শন)
2/9শনিবার থেকেই ডিডি ন্যাশ্যানাল ও ডিডি ভারতীতে রামায়নের সম্প্রচার শুরু হয়েছে। ৩৩ বছর পর দূরদর্শনের পর্দায় ফিরল রামায়ন। সকাল ৯টা এবং রাত ৯টায় দেখা মিলবে এই জনপ্রিয় ধারাবাহিকের (ছবি-দূরদর্শন)
রামানন্দ সাগরের রামায়নের পাশাপাশি বি আর চোপড়ার মহাভারতও ফিরছে দূরদর্শনের পর্দায়। করোনার জেরে ঘরবন্দি ভারতীয়রা এর জেরে ফের একবার স্মৃতির সরণি বেয়ে পৌঁছে যেতে পারবেন নব্বইয়ের দশকে। প্রত্যকদিন দুপুর ১২টা ও সন্ধ্যা ৭টায় সম্প্রচারিত হবে মহাভারত (ছবি-দূরদর্শন)
3/9রামানন্দ সাগরের রামায়নের পাশাপাশি বি আর চোপড়ার মহাভারতও ফিরছে দূরদর্শনের পর্দায়। করোনার জেরে ঘরবন্দি ভারতীয়রা এর জেরে ফের একবার স্মৃতির সরণি বেয়ে পৌঁছে যেতে পারবেন নব্বইয়ের দশকে। প্রত্যকদিন দুপুর ১২টা ও সন্ধ্যা ৭টায় সম্প্রচারিত হবে মহাভারত (ছবি-দূরদর্শন)
শুধু পৌরাণিক কাহিনি নির্ভর রামায়ণ-মহাভারতই নয় শনিবার প্রসার ভারতীর তরফে জানানো হয় দূরদর্শনে আবারও দেখা যাবে শাহরুখ খানের সার্কাস। হ্যাঁ, ফিরলেন শেখারন রাই। ১৯৮৯ সালে সম্প্রচারিত হত শাহরুখের এই ধারাবাহিক, সেটি এবার দর্শকরা দূরদর্শনের পর্দায় দেখতে পাবে শনিবার রাত ৮টা থেকে প্রতিদিন (ছবি-দূরদর্শন)
4/9শুধু পৌরাণিক কাহিনি নির্ভর রামায়ণ-মহাভারতই নয় শনিবার প্রসার ভারতীর তরফে জানানো হয় দূরদর্শনে আবারও দেখা যাবে শাহরুখ খানের সার্কাস। হ্যাঁ, ফিরলেন শেখারন রাই। ১৯৮৯ সালে সম্প্রচারিত হত শাহরুখের এই ধারাবাহিক, সেটি এবার দর্শকরা দূরদর্শনের পর্দায় দেখতে পাবে শনিবার রাত ৮টা থেকে প্রতিদিন (ছবি-দূরদর্শন)
তবে এই প্রথম নয় এর আগেও দর্শকদের অনুরোধে ২০১৭ এবং ২০১৮ সালে সম্প্রচার করা হয়ছিল সার্কাস। সুপারস্টার শাহরুখ খানের কেরিয়ারের একদম শুরুতে অভিনয় করেছিলেন এই শোতে। তিনদশক পার করেও ভক্তদের মনে আজও এতটুকুও জনপ্রিয়তা কমেনি এই অনুষ্ঠানের (ছবি-দূরদর্শন)
5/9তবে এই প্রথম নয় এর আগেও দর্শকদের অনুরোধে ২০১৭ এবং ২০১৮ সালে সম্প্রচার করা হয়ছিল সার্কাস। সুপারস্টার শাহরুখ খানের কেরিয়ারের একদম শুরুতে অভিনয় করেছিলেন এই শোতে। তিনদশক পার করেও ভক্তদের মনে আজও এতটুকুও জনপ্রিয়তা কমেনি এই অনুষ্ঠানের (ছবি-দূরদর্শন)
সত্যান্বেষী ব্যোমকেশও ফিরলেন দূরদর্শনের পর্দায়। রজিত কাপুর অভিনীত ডিটেক্টিভ ব্যোমকেশের গল্পও পর্দায় ফিরল পপুল্যার ডিমান্ডে। প্রত্যেক দিন সকাল ১১টায় সম্প্রচারিত হবে ব্যোমকেশ বক্সী (ছবি-দূরদর্শন)
6/9সত্যান্বেষী ব্যোমকেশও ফিরলেন দূরদর্শনের পর্দায়। রজিত কাপুর অভিনীত ডিটেক্টিভ ব্যোমকেশের গল্পও পর্দায় ফিরল পপুল্যার ডিমান্ডে। প্রত্যেক দিন সকাল ১১টায় সম্প্রচারিত হবে ব্যোমকেশ বক্সী (ছবি-দূরদর্শন)
রজিত কাপুরের ব্যোমকেশ বক্সী দূরদর্শনে সম্প্রচারিত হয়েছিল ১৯৯৩-১৯৯৭ সাল পর্যন্ত। এই টিভি সিরিজে অজিতের ভূমিকায় দেখা গেছে কে কে রায়নাকে (ছবি-দূরদর্শন)
7/9রজিত কাপুরের ব্যোমকেশ বক্সী দূরদর্শনে সম্প্রচারিত হয়েছিল ১৯৯৩-১৯৯৭ সাল পর্যন্ত। এই টিভি সিরিজে অজিতের ভূমিকায় দেখা গেছে কে কে রায়নাকে (ছবি-দূরদর্শন)
এখানেই শেষ নয় সোশ্যাল মিডিয়ায় প্রসারভারতীর কাছে চন্দ্রপ্রকাস দ্বিবেদীর চাণক্য এবং শ্রীকৃষ্ণ ধারাবাহিকটিও টেলিভিশনের পর্দায় ফিরিয়ে আনার অনুরোধ জানাচ্ছে নেটিজেনরা (ছবি-ইউটিউব)
8/9এখানেই শেষ নয় সোশ্যাল মিডিয়ায় প্রসারভারতীর কাছে চন্দ্রপ্রকাস দ্বিবেদীর চাণক্য এবং শ্রীকৃষ্ণ ধারাবাহিকটিও টেলিভিশনের পর্দায় ফিরিয়ে আনার অনুরোধ জানাচ্ছে নেটিজেনরা (ছবি-ইউটিউব)
মালগুড়ি ডেজ, শ্রীমান শ্রীমতির মতো শোগুলিও সম্প্রচারের দাবি উঠছে সোশ্যাল মিডিয়ায়, এখান দেখার প্রসার ভারতী সেই দাবি মেনে নেয় কিনা (ছবি-দূরদর্শন)
9/9মালগুড়ি ডেজ, শ্রীমান শ্রীমতির মতো শোগুলিও সম্প্রচারের দাবি উঠছে সোশ্যাল মিডিয়ায়, এখান দেখার প্রসার ভারতী সেই দাবি মেনে নেয় কিনা (ছবি-দূরদর্শন)
অন্য গ্যালারিগুলি