বাংলা নিউজ > ছবিঘর > Durga Puja 2020: টিকা হাতে করোনা-অসুরকে বধ চিকিৎসক দেবী দুর্গার, সন্তানরা হলেন করোনা যোদ্ধা

Durga Puja 2020: টিকা হাতে করোনা-অসুরকে বধ চিকিৎসক দেবী দুর্গার, সন্তানরা হলেন করোনা যোদ্ধা

  • করোনাভাইরাস আবহে শ্রেষ্ঠ উৎসবে মেতে উঠতে চলেছেন বাঙালিরা। দেবীর কাছে সবাই হয়তো করোনা থেকে মুক্তির প্রার্থনাই করবেন। আর সেই ভাবনার সঙ্গে সাযুজ্য রেখে শিলিগুড়িতে চিকিৎসক রূপী দুর্গা প্রতিমা তৈরি করেছেন এক শিল্পী। ফেসবুকে সেই ছবি শেয়ার করেছেন এক ব্যক্তি। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে সেই ছবি। একনজরে দেখে নিন দেবী দুর্গা ও তাঁর সন্তানদের -
এমনিতেই থিম পুজোর জনপ্রিয়তা তুঙ্গে। আর করোনাভাইরাস পরিস্থিতিতে করোনাও বাঙালির শ্রেষ্ঠ উৎসবে থিমে জায়গা করে নিয়েছে। এবার শিলিগুড়িতে চিকিৎসক রূপে দুর্গা প্রতিমা তৈরি করেছেন একজন শিল্পী। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
1/6এমনিতেই থিম পুজোর জনপ্রিয়তা তুঙ্গে। আর করোনাভাইরাস পরিস্থিতিতে করোনাও বাঙালির শ্রেষ্ঠ উৎসবে থিমে জায়গা করে নিয়েছে। এবার শিলিগুড়িতে চিকিৎসক রূপে দুর্গা প্রতিমা তৈরি করেছেন একজন শিল্পী। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
সেখানে করোনাভাইরাস হয়েছে অশুর। আর অস্ত্রের পরিবর্তে ইনজেকশন দিয়ে সেই করোনা অসুরকে বধ করছেন দেবী দুর্গা। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
2/6সেখানে করোনাভাইরাস হয়েছে অশুর। আর অস্ত্রের পরিবর্তে ইনজেকশন দিয়ে সেই করোনা অসুরকে বধ করছেন দেবী দুর্গা। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
দেবী দুর্গার সঙ্গে সাযুজ্য রেখে তাঁর সন্তানদেরও করোনা যোদ্ধা হিসেবে সাজিয়ে তোলা হয়েছে। নার্সের মতো তৈরি করা হয়েছে লক্ষ্মী প্রতিমা। গণেশকে পুলিশ হিসেবে দেখানো হয়েছে। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
3/6দেবী দুর্গার সঙ্গে সাযুজ্য রেখে তাঁর সন্তানদেরও করোনা যোদ্ধা হিসেবে সাজিয়ে তোলা হয়েছে। নার্সের মতো তৈরি করা হয়েছে লক্ষ্মী প্রতিমা। গণেশকে পুলিশ হিসেবে দেখানো হয়েছে। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
সরস্বতী এবং কার্তিককেও করোনা যোদ্ধা হিসেবে দেখানো হয়েছে। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
4/6সরস্বতী এবং কার্তিককেও করোনা যোদ্ধা হিসেবে দেখানো হয়েছে। (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
ফেসবুকে ওই ব্যক্তি লিখেছেন, 'করোনা থেকে উদ্ধারে মা দুর্গা। শিলিগুড়িতে বানানো হয়েছে এই প্রতিমা। শিল্পী - জিতেন পাল।' (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
5/6ফেসবুকে ওই ব্যক্তি লিখেছেন, 'করোনা থেকে উদ্ধারে মা দুর্গা। শিলিগুড়িতে বানানো হয়েছে এই প্রতিমা। শিল্পী - জিতেন পাল।' (ছবি সৌজন্য ফেসবুক Nittya Paul)
সেই দুর্গাপ্রতিমার ছবি শেয়ার করেছেন কংগ্রেস সাংসদ শশী থারুর। একটি টুইটবার্তায় তিনি লেখেন, 'কলকাতায় কোভিড-১৯ থিমের দুর্গাপুজোর অসামান্য সৃজনশীলতা। দেবী ভাইরাসকে বধ করছেন। অজানা শিল্পী ও ডিজাইনারকে স্যালুট।' (ছবি সৌজন্য পিটিআই)
6/6সেই দুর্গাপ্রতিমার ছবি শেয়ার করেছেন কংগ্রেস সাংসদ শশী থারুর। একটি টুইটবার্তায় তিনি লেখেন, 'কলকাতায় কোভিড-১৯ থিমের দুর্গাপুজোর অসামান্য সৃজনশীলতা। দেবী ভাইরাসকে বধ করছেন। অজানা শিল্পী ও ডিজাইনারকে স্যালুট।' (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি