বাংলা নিউজ > ছবিঘর > eNOC for Kolkata: বাড়িতে বসেই পাবেন গাড়ি বা ড্রাইভিং লাইসেন্সের NOC, কীভাবে দেখে নিন?

eNOC for Kolkata: বাড়িতে বসেই পাবেন গাড়ি বা ড্রাইভিং লাইসেন্সের NOC, কীভাবে দেখে নিন?

  • এবার থেকে ঘরে বসেই গাড়ির লাইসেন্স কিংবা ড্রাইভিং লাইসেন্সের এনওসি পাবেন। সৌজন্যে কলকাতা পুলিশের ইএনওসি (eNOC) পরিষেবা।
লালবাজারে ছুটতে হবে না। প্রয়োজন নেই দৌড়াদৌড়ি বা কাউকে খাতির করারও। এবার থেকে ঘরে বসেই গাড়ির লাইসেন্স কিংবা ড্রাইভিং লাইসেন্সের এনওসি পাবেন। সৌজন্যে কলকাতা পুলিশের ইএনওসি (eNOC) পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)) (Mint )
1/5লালবাজারে ছুটতে হবে না। প্রয়োজন নেই দৌড়াদৌড়ি বা কাউকে খাতির করারও। এবার থেকে ঘরে বসেই গাড়ির লাইসেন্স কিংবা ড্রাইভিং লাইসেন্সের এনওসি পাবেন। সৌজন্যে কলকাতা পুলিশের ইএনওসি (eNOC) পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)) (Mint )
মঙ্গলবার থেকেই এই নয়া পরিষেবা চালু করেছে কলকাতা ট্রাফিক পুলিশ। ট্রাফিক পুলিশের ওয়েবসাইট kolkatatrafficpolice.gov.in থেকে আবেদন করা যাবে। প্রতীকী ছবি ; পিটিআই (PTI)
2/5মঙ্গলবার থেকেই এই নয়া পরিষেবা চালু করেছে কলকাতা ট্রাফিক পুলিশ। ট্রাফিক পুলিশের ওয়েবসাইট kolkatatrafficpolice.gov.in থেকে আবেদন করা যাবে। প্রতীকী ছবি ; পিটিআই (PTI)
‘Download eNOC’ অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকেই ধাপে ধাপে প্রক্রিয়া রয়েছে। গাড়ির নম্বর, Chassis নম্বর, ইমেল আইডি, মোবাইল নম্বর ইত্যাদি ভরতে হবে। (ছবি: কলকাতা ট্রাফিক পুলিশের ওয়েবসাইট) (Kolkata Traffic Police)
3/5‘Download eNOC’ অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকেই ধাপে ধাপে প্রক্রিয়া রয়েছে। গাড়ির নম্বর, Chassis নম্বর, ইমেল আইডি, মোবাইল নম্বর ইত্যাদি ভরতে হবে। (ছবি: কলকাতা ট্রাফিক পুলিশের ওয়েবসাইট) (Kolkata Traffic Police)
মোবাইল নম্বর OTP আসবে। ওটিপি দিলেই ইএনওসি পাবেন। এটি প্রিন্ট করে নিলেই হবে। সাতদিন ২৪ ঘণ্টাই এই পরিষেবা মিলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস) (HT Photo)
4/5মোবাইল নম্বর OTP আসবে। ওটিপি দিলেই ইএনওসি পাবেন। এটি প্রিন্ট করে নিলেই হবে। সাতদিন ২৪ ঘণ্টাই এই পরিষেবা মিলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস) (HT Photo)
এতদিন লালবাজারের ট্রাফিক কাউন্টার থেকে এনওসি দেওয়া হত। সেটা যথেষ্ট সময়সাপেক্ষ ব্যাপার ছিল। অনেকে দালাল মারফত করতে গিয়ে প্রতারণারও শিকার হতেন। সেই ঝক্কিই এবার দূর করল কলকাতা পুলিশ। ছবি : টুইটার (Twitter)
5/5এতদিন লালবাজারের ট্রাফিক কাউন্টার থেকে এনওসি দেওয়া হত। সেটা যথেষ্ট সময়সাপেক্ষ ব্যাপার ছিল। অনেকে দালাল মারফত করতে গিয়ে প্রতারণারও শিকার হতেন। সেই ঝক্কিই এবার দূর করল কলকাতা পুলিশ। ছবি : টুইটার (Twitter)
অন্য গ্যালারিগুলি