বাংলা নিউজ > ছবিঘর > EPFO: চাকুরিজীবীদের জন্য সুখবর! দীপাবলির আগেই মিলতে পারে ধনরাশি!

EPFO: চাকুরিজীবীদের জন্য সুখবর! দীপাবলির আগেই মিলতে পারে ধনরাশি!

  • করোনা পরিস্থিতি থেকে ধীরে ধীরে অর্থনীতি চাঙ্গা হচ্ছে। তাছাড়া সামনেই গুরুত্বপূর্ণ উত্সবের মরসুম।
উৎসবের মরসুমে সুখবর। দীপাবলির আগেই চলতি অর্থবর্ষের সুদ ক্রেডিট করতে পারে কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO)। সরকারি কর্মচারীদের পক্ষে এটি আরও বেশি আনন্দের খবর। কারণ এর প্রায় একইসঙ্গে সরকারি কর্মী এবং পেনশনভোগীদের মহার্ঘ ভাতা এবং মহার্ঘ ত্রাণ বৃদ্ধি পাবে। এমনটাই জানিয়েছেন দুই কেন্দ্রীয় সরকারি আধিকারিক। ফাইল ছবি : এএনআই (ANI)
1/5উৎসবের মরসুমে সুখবর। দীপাবলির আগেই চলতি অর্থবর্ষের সুদ ক্রেডিট করতে পারে কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO)। সরকারি কর্মচারীদের পক্ষে এটি আরও বেশি আনন্দের খবর। কারণ এর প্রায় একইসঙ্গে সরকারি কর্মী এবং পেনশনভোগীদের মহার্ঘ ভাতা এবং মহার্ঘ ত্রাণ বৃদ্ধি পাবে। এমনটাই জানিয়েছেন দুই কেন্দ্রীয় সরকারি আধিকারিক। ফাইল ছবি : এএনআই (ANI)
করোনা পরিস্থিতি থেকে ধীরে ধীরে অর্থনীতি চাঙ্গা হচ্ছে। তাছাড়া সামনেই গুরুত্বপূর্ণ উত্সবের মরসুম। এই সময়টার সঙ্গে দেশের অর্থনীতির অনেক ক্ষেত্র জড়িয়ে। তাই এই সময়ে চাকুরিজীবীদের উত্সাহিত করতেই এমনটা করা হয়েছে। ফাইল ছবি : এএনআই (ANI)
2/5করোনা পরিস্থিতি থেকে ধীরে ধীরে অর্থনীতি চাঙ্গা হচ্ছে। তাছাড়া সামনেই গুরুত্বপূর্ণ উত্সবের মরসুম। এই সময়টার সঙ্গে দেশের অর্থনীতির অনেক ক্ষেত্র জড়িয়ে। তাই এই সময়ে চাকুরিজীবীদের উত্সাহিত করতেই এমনটা করা হয়েছে। ফাইল ছবি : এএনআই (ANI)
ইপিএফওর কেন্দ্রীয় বোর্ড সুদের হার অনুমোদন করেছে। অবসর তহবিল নির্বাহী আধিকারিক এই সুদের হারের বিষয়ে অর্থ মন্ত্রকের অনুমোদন চেয়েছেন। খুব শীঘ্রই সবুজ সংকেত মেলার আশা করা হচ্ছে। ফাইল ছবি : মিন্ট  (MINT_PRINT)
3/5ইপিএফওর কেন্দ্রীয় বোর্ড সুদের হার অনুমোদন করেছে। অবসর তহবিল নির্বাহী আধিকারিক এই সুদের হারের বিষয়ে অর্থ মন্ত্রকের অনুমোদন চেয়েছেন। খুব শীঘ্রই সবুজ সংকেত মেলার আশা করা হচ্ছে। ফাইল ছবি : মিন্ট  (MINT_PRINT)
২০২০-২১ অর্থবর্ষে ৮.৫% সুদের হার স্থির হয়েছে। এ বিষয়ে অর্থ মন্ত্রকের অনুমোদন চাওয়া হয়েছে। 'অনেকেই বলেন, এ ক্ষেত্রে অর্থ মন্ত্রকের অনুমোদন কেবল প্রোটোকলের বিষয়। কারণ ইপিএফও সেই অনুমোদন ছাড়া সুদের হার ক্রেডিট করতে পারে না,' জানালেন এক আধিকারিক। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
4/5২০২০-২১ অর্থবর্ষে ৮.৫% সুদের হার স্থির হয়েছে। এ বিষয়ে অর্থ মন্ত্রকের অনুমোদন চাওয়া হয়েছে। 'অনেকেই বলেন, এ ক্ষেত্রে অর্থ মন্ত্রকের অনুমোদন কেবল প্রোটোকলের বিষয়। কারণ ইপিএফও সেই অনুমোদন ছাড়া সুদের হার ক্রেডিট করতে পারে না,' জানালেন এক আধিকারিক। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
গত মার্চেই বোর্ড চলতি অর্থবর্ষের জন্য ৮.৫% সুদের হারের সুপারিশ করেছিল। ইপিএফও আগের অর্থবর্ষে প্রায় ৭০,৩০০ কোটি টাকা আয় করেছে। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
5/5গত মার্চেই বোর্ড চলতি অর্থবর্ষের জন্য ৮.৫% সুদের হারের সুপারিশ করেছিল। ইপিএফও আগের অর্থবর্ষে প্রায় ৭০,৩০০ কোটি টাকা আয় করেছে। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
অন্য গ্যালারিগুলি