বাংলা নিউজ > ছবিঘর > ATM থেকে টাকা তুললে দিতে হচ্ছে ১৭৩ টাকা সার্ভিস চার্জ? জানুন আসল সত্যিটা

ATM থেকে টাকা তুললে দিতে হচ্ছে ১৭৩ টাকা সার্ভিস চার্জ? জানুন আসল সত্যিটা

শুধু তাই নয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়াতেও ছড়াচ্ছে সে... more

এটিএম-এ লেনদেনে দিতে হবে মোটা টাকার সার্ভিস চার্জ। সম্প্রতি এমনই এক মেসেজ ভাইরাল হয়েছে হোয়্যাটসঅ্যাপে। শুধু তাই নয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়াতেও ছড়াচ্ছে সেই মেসেজ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT Print)
1/5এটিএম-এ লেনদেনে দিতে হবে মোটা টাকার সার্ভিস চার্জ। সম্প্রতি এমনই এক মেসেজ ভাইরাল হয়েছে হোয়্যাটসঅ্যাপে। শুধু তাই নয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়াতেও ছড়াচ্ছে সেই মেসেজ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT Print)
তবে সেগুলি সম্পূর্ণ ভুয়ো। তাই সেগুলি শেয়ার বা ফরোয়ার্ড করার আগে, জানুন আসল সত্যিটা। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
2/5তবে সেগুলি সম্পূর্ণ ভুয়ো। তাই সেগুলি শেয়ার বা ফরোয়ার্ড করার আগে, জানুন আসল সত্যিটা। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
কী মেসেজ? দাবি করা হচ্ছে, মাসে ৪টি লেনদেনের পর থেকে ১৭৩ টাকা সার্ভিস চার্জ কাটবে ব্যাঙ্ক। অগস্ট মাস থেকেই এই নিয়ম শুরু হয়েছে। আপনাদের জানিয়ে রাখি, উপরের দাবিটি সম্পূর্ণ মিথ্যা। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
3/5কী মেসেজ? দাবি করা হচ্ছে, মাসে ৪টি লেনদেনের পর থেকে ১৭৩ টাকা সার্ভিস চার্জ কাটবে ব্যাঙ্ক। অগস্ট মাস থেকেই এই নিয়ম শুরু হয়েছে। আপনাদের জানিয়ে রাখি, উপরের দাবিটি সম্পূর্ণ মিথ্যা। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
সত্যিটা কী? আরবিআই-এর নিয়ম অনুযায়ী নিজের ব্যাঙ্কের এটিএম-এ সর্বোচ্চ ৫ বার লেনদেন করা যায়। মেট্রো শহরে অন্য ব্যাঙ্কের এটিএম সর্বোচ্চ ৩ বার ব্যবহার করা যাবে। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
4/5সত্যিটা কী? আরবিআই-এর নিয়ম অনুযায়ী নিজের ব্যাঙ্কের এটিএম-এ সর্বোচ্চ ৫ বার লেনদেন করা যায়। মেট্রো শহরে অন্য ব্যাঙ্কের এটিএম সর্বোচ্চ ৩ বার ব্যবহার করা যাবে। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
এর বেশি লেনদেনের ক্ষেত্রে প্রতি লেনদেনে ২০ টাকা করে সার্ভিস চার্জ কাটা হবে। ফাইল ছবি : এএনআই (ANI)
5/5এর বেশি লেনদেনের ক্ষেত্রে প্রতি লেনদেনে ২০ টাকা করে সার্ভিস চার্জ কাটা হবে। ফাইল ছবি : এএনআই (ANI)
অন্য গ্যালারিগুলি