Fact Check- ছপাকে অ্যাসিড হামলাকারীর নাম কি নাদিম থেকে পাল্টে রাজেশ করা হয়েছে?

নেটিজেনদের ট্রোলের শিকার অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তাঁর আসন্ন ছবি ছপাকে লক্ষ্মীর অ্যাসিড হামলাকারীর নাম ও ধর্ম পাল্টে দিয়েছেন দীপিকা পাড়ুকোন! সেকুলার ট্যাগ ধরে রাখতেই নাকি উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই কাজ করেছে টিম ছপাক। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর ছবিতে অ্যাসিড হামলাকারীর নাম বাবু ওরফে বশির খান।এই বিতর্ক মঙ্গলবার রাতে দীপিকা জেএনইউতে গিয়ে ঐশী ঘোষ সহ প্রতিবাদী পড়ুয়াদের পাশে দাঁড়ানোর পরেই শুরু হল। দেশের বর্তমান পরিস্থিতি খুব চিন্তার বলে জানিয়েছেন দীপিকা।

বুধবার দিনভর টুইটারে ট্রেন্ড করছে দীপিকা পাডু়কোনের ছপাক। তবে সেটা দীপিকা এবং তাঁর ভক্তদের জন্য গর্বের কারণ নাও হতে পারে। লক্ষ্মী আগারওয়ালের মুখে অ্যাসিড ছুঁড়েছিল যে অপরাধী তার নাম ছবিতে পাল্টে দেওয়া হয়েছে। নামের সঙ্গে পাল্টে গিয়েছে সেই ব্যক্তির ধর্মও। স্বাভাবিকভাবেই নেটিজেনদের নিশানায় অভিনেত্রী-প্রযোজক দীপিকা পাড়ুকোন। (আইএএনএস)
1/8বুধবার দিনভর টুইটারে ট্রেন্ড করছে দীপিকা পাডু়কোনের ছপাক। তবে সেটা দীপিকা এবং তাঁর ভক্তদের জন্য গর্বের কারণ নাও হতে পারে। লক্ষ্মী আগারওয়ালের মুখে অ্যাসিড ছুঁড়েছিল যে অপরাধী তার নাম ছবিতে পাল্টে দেওয়া হয়েছে। নামের সঙ্গে পাল্টে গিয়েছে সেই ব্যক্তির ধর্মও। স্বাভাবিকভাবেই নেটিজেনদের নিশানায় অভিনেত্রী-প্রযোজক দীপিকা পাড়ুকোন। (আইএএনএস)
শুক্রবার মুক্তি পেতে চলেছে দীপিকা পাড়ুকোনের ছপাক। পরিচালক মেঘনা গুলজারের এই ছবি অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালের জীবনকে কেন্দ্র করে তৈরি হয়েছে। ২০০৫ সালে দিল্লির খান মার্কেটে ১৫ বছরের লক্ষ্মীর মুখে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে অ্যাসিড ছুঁড়েছিল নাদিম খান সহ আরও তিনজন। লক্ষ্মীর জীবনযুদ্ধের ছবি ফুটে ওঠবে ছপাকে। (আইএএনএস)
2/8শুক্রবার মুক্তি পেতে চলেছে দীপিকা পাড়ুকোনের ছপাক। পরিচালক মেঘনা গুলজারের এই ছবি অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালের জীবনকে কেন্দ্র করে তৈরি হয়েছে। ২০০৫ সালে দিল্লির খান মার্কেটে ১৫ বছরের লক্ষ্মীর মুখে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে অ্যাসিড ছুঁড়েছিল নাদিম খান সহ আরও তিনজন। লক্ষ্মীর জীবনযুদ্ধের ছবি ফুটে ওঠবে ছপাকে। (আইএএনএস)
তবে নেটিজেনদের দাবি লক্ষ্মীর মুখে অ্যাসিড ছুঁড়ে মেরেছিল যে নদীম ছবিতে তাঁর নাম পাল্টে দেওয়া হয়েছে। নদীমকে এখানে দেখানো হয়েছে রাজেশ হিসাবে। সেক্যুলার ট্যাগ ধরে রাখতেই নাকি উদ্দেশ্যপ্রণোদিতভাবে চরিত্রের নাম এবং ধর্ম বদলে দিয়েছেন দীপিকা পাড়ুকোন। যিনি শুধু এই ছবির নায়িকা নন, প্রযোজকও বটে। দাবি নেটিজেনদের একাংশের। (সৌজন্যে-আইএএনএস)
3/8তবে নেটিজেনদের দাবি লক্ষ্মীর মুখে অ্যাসিড ছুঁড়ে মেরেছিল যে নদীম ছবিতে তাঁর নাম পাল্টে দেওয়া হয়েছে। নদীমকে এখানে দেখানো হয়েছে রাজেশ হিসাবে। সেক্যুলার ট্যাগ ধরে রাখতেই নাকি উদ্দেশ্যপ্রণোদিতভাবে চরিত্রের নাম এবং ধর্ম বদলে দিয়েছেন দীপিকা পাড়ুকোন। যিনি শুধু এই ছবির নায়িকা নন, প্রযোজকও বটে। দাবি নেটিজেনদের একাংশের। (সৌজন্যে-আইএএনএস)
বুধবার দিনভর টুইটার ইন্ডিয়াতে ট্রেন্ড করল #NameItLikeBollywood , #BoycottChhapaak থেকে #NadeemKhan এবং #Rajesh। যদিও সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর ছপাকে অ্যাসিড হামলাকারীর নাম বাবু ওরফে বশির খান। লক্ষ্মী আগারওয়ালের জীবনযুদ্ধের গল্প এই ছবিতে তুলে ধরলেও চরিত্রগুলোর নাম এখানে পরিবর্তন করেছেন পরিচালক মেঘনা গুলজার। সেই কারণেই লক্ষ্মীর চরিত্রের নাম মালতি এবং নাদিমের নাম হয়ে গিয়েছে বাবু। (সৌজন্যে আইএএনএস)
4/8বুধবার দিনভর টুইটার ইন্ডিয়াতে ট্রেন্ড করল #NameItLikeBollywood , #BoycottChhapaak থেকে #NadeemKhan এবং #Rajesh। যদিও সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর ছপাকে অ্যাসিড হামলাকারীর নাম বাবু ওরফে বশির খান। লক্ষ্মী আগারওয়ালের জীবনযুদ্ধের গল্প এই ছবিতে তুলে ধরলেও চরিত্রগুলোর নাম এখানে পরিবর্তন করেছেন পরিচালক মেঘনা গুলজার। সেই কারণেই লক্ষ্মীর চরিত্রের নাম মালতি এবং নাদিমের নাম হয়ে গিয়েছে বাবু। (সৌজন্যে আইএএনএস)
এই জনৈক টুইটারে দেওয়ালে লেখেন, দীপিকা মূল দোষীর নাম পাল্টে নদীম খান থেকে রাজেশ করেছেন। তাঁর সত্যিটা তুলে ধরার মতো সাহস নেই। যদি সত্যিঘটনা অবলম্বনে তৈরি ছবিতে সত্যিটা দেখানোর মতো সত্ সাহস না থাকে তাহলে দীপিকা নকল ব্যক্তিত্বের অধিকারি এবং তাঁকে রোল মডেল হিসাবে গণ্য করাটা মূর্খামি। (টুইটার)
5/8এই জনৈক টুইটারে দেওয়ালে লেখেন, দীপিকা মূল দোষীর নাম পাল্টে নদীম খান থেকে রাজেশ করেছেন। তাঁর সত্যিটা তুলে ধরার মতো সাহস নেই। যদি সত্যিঘটনা অবলম্বনে তৈরি ছবিতে সত্যিটা দেখানোর মতো সত্ সাহস না থাকে তাহলে দীপিকা নকল ব্যক্তিত্বের অধিকারি এবং তাঁকে রোল মডেল হিসাবে গণ্য করাটা মূর্খামি। (টুইটার)
অপর একজন লেখেন, ছপাক ছবিতে লক্ষ্মী আগারওয়ালের উপর অ্যাসিড হামলাকারীর নাম পাল্টে নাদিম খান থেকে রাজেশ করা হয়েছে। কেবলমাত্র নিজেদের এজেন্ডা পূরণ করবার জন্যই এই কাজ করেছে টিম ছপাক। এইগুলো পুরোটাই বলিউডের হিন্দু বিরোধী গ্যাং-এর কাজ। (টুইটার)
6/8অপর একজন লেখেন, ছপাক ছবিতে লক্ষ্মী আগারওয়ালের উপর অ্যাসিড হামলাকারীর নাম পাল্টে নাদিম খান থেকে রাজেশ করা হয়েছে। কেবলমাত্র নিজেদের এজেন্ডা পূরণ করবার জন্যই এই কাজ করেছে টিম ছপাক। এইগুলো পুরোটাই বলিউডের হিন্দু বিরোধী গ্যাং-এর কাজ। (টুইটার)
মঙ্গলবার জেএনইউয়ের বিক্ষোভরত পড়ুয়াদের প্রতি সহমর্মিতা জানাতে জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাজির  হয়েছিলেন দীপিকা। এরপর থেকেই গেরুয়া শিবিরের নিশানায় অভিনেত্রী। দিল্লির বিজেপি নেতা তেজেন্দ্র সিং বগ্গা সবার প্রথম ছপাক বয়কটের ডাক দেন। এরপর থেকেই টুইটারে সবর বিজেপির সমর্থকরা। দীপিকার জেএনইউ পৌঁছানোর ঠিক পরের দিন এই নদীম খান এবং রাজেশের তত্ত্ব সামনে এনে টুইটারে দীপিকাকে ট্রোল করাটা অনেকের কাছেই অবশ্য পরিকল্পনামাফিক ঠেকছে। (এএনআই)
7/8মঙ্গলবার জেএনইউয়ের বিক্ষোভরত পড়ুয়াদের প্রতি সহমর্মিতা জানাতে জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাজির হয়েছিলেন দীপিকা। এরপর থেকেই গেরুয়া শিবিরের নিশানায় অভিনেত্রী। দিল্লির বিজেপি নেতা তেজেন্দ্র সিং বগ্গা সবার প্রথম ছপাক বয়কটের ডাক দেন। এরপর থেকেই টুইটারে সবর বিজেপির সমর্থকরা। দীপিকার জেএনইউ পৌঁছানোর ঠিক পরের দিন এই নদীম খান এবং রাজেশের তত্ত্ব সামনে এনে টুইটারে দীপিকাকে ট্রোল করাটা অনেকের কাছেই অবশ্য পরিকল্পনামাফিক ঠেকছে। (এএনআই)
এই ব্যাপারে এখনও মুখ খোলেন নি দীপিকা বা টিম ছপাক। ছবিতে দীপিকার কো-স্টার হিসাবে দেখা মিলবে বিক্রান্ত মাসির। (আইএএনএস)
8/8এই ব্যাপারে এখনও মুখ খোলেন নি দীপিকা বা টিম ছপাক। ছবিতে দীপিকার কো-স্টার হিসাবে দেখা মিলবে বিক্রান্ত মাসির। (আইএএনএস)
অন্য গ্যালারিগুলি