বাংলা নিউজ > ছবিঘর > Fact Check: এক বোতল জলের দাম ৪৪ লাখ! এই জল পান করেন নীতা আম্বানি?

Fact Check: এক বোতল জলের দাম ৪৪ লাখ! এই জল পান করেন নীতা আম্বানি?

  • নিজেকে ফিট রাখতে সোনার বোতলে জল খান নীতা আম্বানি? জানুন ভাইরাল ছবির পিছনের আসল সত্যিটা।
বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির স্ত্রী তিনি। মুকেশ আম্বানি পত্নীর লাখ টাকার ডিজাইনার ব্যাগ বা পোশাক হামেশাই নজর কাজে। মুম্বই ইন্ডিয়ান্স টিমের মালকিন সম্পর্কে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক তথ্য। তিনি নাকি বিশ্বের সবচেয়ে দামি জল পান করেন।
1/8বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির স্ত্রী তিনি। মুকেশ আম্বানি পত্নীর লাখ টাকার ডিজাইনার ব্যাগ বা পোশাক হামেশাই নজর কাজে। মুম্বই ইন্ডিয়ান্স টিমের মালকিন সম্পর্কে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক তথ্য। তিনি নাকি বিশ্বের সবচেয়ে দামি জল পান করেন।
একাধিক সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করা হয়েছে নীতা আম্বানি পান করেন বিশ্বের সবচেয়ে দামি জল ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। সাধারণ এক বোতল (লিটার) জলের দাম হল ২০ টাকা থেকে ৩০ টাকা। কিন্তু জানেন ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’র ৭৫০ মিলিলিটারের বোতলের দাম কত?  (ছবি-সংগৃহীত)
2/8একাধিক সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করা হয়েছে নীতা আম্বানি পান করেন বিশ্বের সবচেয়ে দামি জল ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। সাধারণ এক বোতল (লিটার) জলের দাম হল ২০ টাকা থেকে ৩০ টাকা। কিন্তু জানেন ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’র ৭৫০ মিলিলিটারের বোতলের দাম কত? (ছবি-সংগৃহীত)
এক বোতল ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’র দাম প্রায় ৬০ হাজার ডলার, যা ভারতীয় মুদ্রায় ৪৪ লক্ষ টাকারও বেশি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি যেখানে সেই জলের বোতলে চুমুক দিতে দেখা যাচ্ছে নীতা আম্বানিকে। কিন্তু এই ছবিটি কি আসল?
3/8এক বোতল ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’র দাম প্রায় ৬০ হাজার ডলার, যা ভারতীয় মুদ্রায় ৪৪ লক্ষ টাকারও বেশি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি যেখানে সেই জলের বোতলে চুমুক দিতে দেখা যাচ্ছে নীতা আম্বানিকে। কিন্তু এই ছবিটি কি আসল?
সোশ্যাল মিডিয়ায় এমনই হাজারো পোস্ট ঘোরাফেরা করছে যেখানে বলা হয়েছে নীতা আম্বানি নাকি বিশ্বের সবচেয়ে দামি এই জল খান, এবং প্রমাণ হিসাবে ঘুরছে এই ভুয়ো ছবি। 
4/8সোশ্যাল মিডিয়ায় এমনই হাজারো পোস্ট ঘোরাফেরা করছে যেখানে বলা হয়েছে নীতা আম্বানি নাকি বিশ্বের সবচেয়ে দামি এই জল খান, এবং প্রমাণ হিসাবে ঘুরছে এই ভুয়ো ছবি। 
কলকাতায় অনুষ্ঠিত এক আইপিএল ম্যাচ চলাকালীন এক মিনারেল ওয়াটার প্লাস্টিকের বোতলে জল খাচ্ছিলেন রিলায়েন্স কোম্পানির মালকিন, সেই ছবিতেই টেকনোলজির কারসাজির মাধ্যমে হেরফের করা হয়েছে। ২০ টাকা দামী জলের বোতল পালটে করা হয়েছে ৪৪ লক্ষ টাকার জলের বোতল। (ছবি সৌজন্যে- বলিউড মন্ত্রা ও ইনস্টাগ্রাম) 
5/8কলকাতায় অনুষ্ঠিত এক আইপিএল ম্যাচ চলাকালীন এক মিনারেল ওয়াটার প্লাস্টিকের বোতলে জল খাচ্ছিলেন রিলায়েন্স কোম্পানির মালকিন, সেই ছবিতেই টেকনোলজির কারসাজির মাধ্যমে হেরফের করা হয়েছে। ২০ টাকা দামী জলের বোতল পালটে করা হয়েছে ৪৪ লক্ষ টাকার জলের বোতল। (ছবি সৌজন্যে- বলিউড মন্ত্রা ও ইনস্টাগ্রাম) 
একাধিক ইউটিউব চ্যানেল তথা বেশ কিছু নিউজ পোর্টালেও দাবি করা হয় নীতা অম্বানি নাকি সত্যিই বিশ্বের সবচেয়ে দামি জল পান করেন, কিন্তু সেটি কি আদতে সম্ভব!  (ছবি- সংগৃহীত)
6/8একাধিক ইউটিউব চ্যানেল তথা বেশ কিছু নিউজ পোর্টালেও দাবি করা হয় নীতা অম্বানি নাকি সত্যিই বিশ্বের সবচেয়ে দামি জল পান করেন, কিন্তু সেটি কি আদতে সম্ভব!  (ছবি- সংগৃহীত)
গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম রয়েছে এই জলের বোতলের। বিশ্বের সবচেয়ে দামি জল হিসাবেই তা চিহ্নিত। কিন্তু মজার ব্যাপার হল ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ একটি মাত্রই জলের বোতল। যা নিলামের জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছিল। এবং এর দাম উঠেছিল ৬০ হাজার মার্কিন ডলার। এটি লিমিটেড এডিশন। 
7/8গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম রয়েছে এই জলের বোতলের। বিশ্বের সবচেয়ে দামি জল হিসাবেই তা চিহ্নিত। কিন্তু মজার ব্যাপার হল ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ একটি মাত্রই জলের বোতল। যা নিলামের জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছিল। এবং এর দাম উঠেছিল ৬০ হাজার মার্কিন ডলার। এটি লিমিটেড এডিশন। 
২০১০ সালে ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ বিশ্বরেকর্ড  গড়েছিল। বিশ্বের সবচেয়ে দামি জলের বোতলের নকশা তৈরি করেছিলেন ইতালীয় ভাস্কর্য শিল্পী ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে থাকে ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি এই বোতল। একটি নারীর মুখের আদলে তা তৈরি। 
8/8২০১০ সালে ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ বিশ্বরেকর্ড  গড়েছিল। বিশ্বের সবচেয়ে দামি জলের বোতলের নকশা তৈরি করেছিলেন ইতালীয় ভাস্কর্য শিল্পী ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে থাকে ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি এই বোতল। একটি নারীর মুখের আদলে তা তৈরি। 
অন্য গ্যালারিগুলি