বাংলা নিউজ > ছবিঘর > 'কার্পেট খাওয়া নিষিদ্ধ,' বিমানবন্দরের ভাইরাল ছবি নিয়ে জবাব কেন্দ্রীয় মন্ত্রীর

'কার্পেট খাওয়া নিষিদ্ধ,' বিমানবন্দরের ভাইরাল ছবি নিয়ে জবাব কেন্দ্রীয় মন্ত্রীর

দেশের কোনও এক বিমানবন্দরের এমনই ছবি ভাইরাল সোশ্যাল... more

কার্পেটের উপর বসে খাওয়া নিষিদ্ধ। আর সেই নির্দেশিকাই ইংরাজীতে অনুবাদ করে হয়েছে 'Eating Carpet Stictly Prohibited' । মাঝের একটি 'on' বোধহয় বাদ গিয়েছে। দেশের কোনও এক বিমানবন্দরের এমনই ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এবার এই ছবিটির বিষয়েই ব্যাখ্যা দিলেন কেন্দ্রীয় উড়ান মন্ত্রী হরদীপ সিং পুরী। ছবি: টুইটার  (Twitter)
1/5কার্পেটের উপর বসে খাওয়া নিষিদ্ধ। আর সেই নির্দেশিকাই ইংরাজীতে অনুবাদ করে হয়েছে 'Eating Carpet Stictly Prohibited' । মাঝের একটি 'on' বোধহয় বাদ গিয়েছে। দেশের কোনও এক বিমানবন্দরের এমনই ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এবার এই ছবিটির বিষয়েই ব্যাখ্যা দিলেন কেন্দ্রীয় উড়ান মন্ত্রী হরদীপ সিং পুরী। ছবি: টুইটার  (Twitter)
টুইট করে এই ছবির বিষয়ে জানান কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, 'সবাই শুনুন। ছবিটি ভুয়ো। গত ২০১৫ সাল থেকেই এটি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। ২০১৯ সালেও আবার ভাইরাল হয়েছিল। সেই সময়েও কেন্দ্রের তরফে সত্যটা জানানো হয়েছিল।' ছবি : টুইটার  (Twitter)
2/5টুইট করে এই ছবির বিষয়ে জানান কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, 'সবাই শুনুন। ছবিটি ভুয়ো। গত ২০১৫ সাল থেকেই এটি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। ২০১৯ সালেও আবার ভাইরাল হয়েছিল। সেই সময়েও কেন্দ্রের তরফে সত্যটা জানানো হয়েছিল।' ছবি : টুইটার  (Twitter)
এ ধরনের পোস্ট করার আগে একটু যাচাই করে নেওয়া প্রয়োজন। জানালেন হরদীপ সিং পুরী। ভুয়ো ছবি দিয়ে পোস্টদাতার কোনও লাভ হয় না, বললেন কেন্দ্রীয় মন্ত্রী। ছবি : টুইটার  (Twitter)
3/5এ ধরনের পোস্ট করার আগে একটু যাচাই করে নেওয়া প্রয়োজন। জানালেন হরদীপ সিং পুরী। ভুয়ো ছবি দিয়ে পোস্টদাতার কোনও লাভ হয় না, বললেন কেন্দ্রীয় মন্ত্রী। ছবি : টুইটার  (Twitter)
ইংরাজীতে পারদর্শিতার জন্য কংগ্রেস সাংসদ শশী থারুর পরিচিত। তাঁকেও ছবিটি টুইট করে ট্যাগ করেছেন কেউ কেউ। তার স্ক্রিনশট পোস্ট করেন হরদীপ সিং পুরী। ছবি : টুইটার  (Twitter)
4/5ইংরাজীতে পারদর্শিতার জন্য কংগ্রেস সাংসদ শশী থারুর পরিচিত। তাঁকেও ছবিটি টুইট করে ট্যাগ করেছেন কেউ কেউ। তার স্ক্রিনশট পোস্ট করেন হরদীপ সিং পুরী। ছবি : টুইটার  (Twitter)
ফলে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কিছু শেয়ার করার আগে তা ভাল করে যাচাই করে নেওয়াই শ্রেয়।  ছবি : টুইটার (Twitter)
5/5ফলে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কিছু শেয়ার করার আগে তা ভাল করে যাচাই করে নেওয়াই শ্রেয়।  ছবি : টুইটার (Twitter)
অন্য গ্যালারিগুলি